মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৬:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
করোনা ভাইরাস ॥ চীন ফেরত শিক্ষার্থী নিয়ে হবিগঞ্জে স্বাস্থ্য বিভাগের লুকোচুরি চাঁদাবাজির কারণে থমকে গেছে গুঙ্গিয়াজুরী হাওরে ৪০ হাজার মন ধান উৎপাদন ্॥ কৃষকদের ৪ কোটি টাকা ক্ষতির আশংকা ৯ লাখ টাকা হাতিয়ে নিয়েছে জ্বিনের বাদশা ! ॥ সর্বস্ব খুইয়ে ওই ব্যক্তি পাগল প্রায় ॥ আতঙ্ক গ্রস্থ পরিবার বহুলায় প্রাথমিক বিদ্যালয়ে ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন এমপি আবু জাহির শহরের বদরুন্নেছা (প্রাঃ) হাসপাতালের মালিক দাবিদার বদরুন্নেছার বিরুদ্ধে এন্তার অভিযোগ নবীগঞ্জে স্বাস্থ্য সহকারী ও স্বাস্থ্য পরিদর্শক এসোসিয়েশনের কেন্দ্রীয় দাবী আদায়ের লক্ষ্যে হাম-রুবেলা ক্যাম্পেইনের প্রশিক্ষন বর্জন হবিগঞ্জ শহরে কিশোরকে ছুরিকাঘাত করেছে যুবতী কালিয়ারভাঙ্গা ইউনিয়নে গণফোরামের ৫ নং পুরানগাঁও ওয়ার্ড কমিটি গঠিত বাহুবলে জেলা প্রশাসক কামরুল হাসান ॥ অমর একুশে বইমেলা মহান ভাষা আন্দোলনের স্মৃতিকে জাগ্রত রাখছে শায়েস্তাগঞ্জ জিয়াখাল রেল ব্রীজটি হুমকির মুখে
নবীগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ভন্ডুল ॥ ক্ষুব্ধ আয়োজক ও এলাকাবাসী

নবীগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ভন্ডুল ॥ ক্ষুব্ধ আয়োজক ও এলাকাবাসী

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজলার বড় ভাকৈর পশ্চিম ইউনিয়নের হলিমপুর সরকারী প্রাইমারী স্কুল মাঠে এলাকার সচেতন নাগরিক সমাজের উদ্যোগে আয়োজন করা গতকাল শনিবারের মাদক বিরোধী সমাবেশ ভন্ডুল হয়েছে। স্থানীয় কয়েকজনের আবেদনের প্রেক্ষিতে ভন্ডুল করে দিয়েছে পুলিশ প্রশাসন। এ ঘটনায় সমাবেশস্থলে উপস্থিত আওয়ামীলীগ নেতৃবৃন্দ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। সমাবেশ করতে না পেরে উপস্থিত সাংবাদিকদের ঘটনার বর্ণনা ও ব্যাখ্যা দিয়ে বক্তব্য রাখেন নেতৃবৃন্দ।
স্থানীয় সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজলার বড় ভাকৈর পশ্চিম ইউপির বিভিন গ্রামে সম্প্রতি অবাধে মাদকসেবী ও বিক্রেতাদের উৎপাত আশংকাজনক হারে বৃদ্ধি পায়। এতে এলাকার শান্তিপ্রিয় মানুষের মাঝে চরম হতাশা দেখা দেয়। ফল ইউনিয়ন আওয়ামীলীগ, কমিউনিটি পুলিশিং কমিটিসহ বিভিন্ন সামাজিক সংগঠন সম্মিলিতভাবে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মাদক বিরাধী সমাবেশের আয়োজন করে। গতকাল শনিবার ছিল ওই সমাবেশের নির্ধারিত তারিখ। হলিমপুর প্রাইমারী স্কুল ম্যানেজিং কমিটি শিক্ষা অফিস থেকে লিখিত ও মৌখিতভাবে মাঠের অনুমোদন আনেন। অবহিত করা হয় পুলিশ প্রশাসনসহ উপজলা প্রশাসনকে। আমন্ত্রণ জানানো হয় সাংবাদিক, সুশীল সমাজ ও সরকারী দলসহ বিভিন্ন নেতৃবৃন্দকে। এতে শত শত মানুষের উপস্থিতিতে যখন সমাবেশ শুরু করার প্রস্তুতি নিচ্ছিলেন আয়োজকরা ঠিক তখনই নবীগঞ্জ থানার এসআই পলাশ দাশ এর নেতৃত্বে একদল পুলিশ সমাবেশস্থলে হাজির হন। আয়োজক ও স্থানীয় বর্তমান চেয়ারম্যানকে ১৫৪ ধারায় একটি নোটিশ জারি করে আইনশৃঙ্খলা অবনতি হওয়ার আশঙ্কার অজুহাত সমাবেশ বন্ধ করার আহ্বান জানান। উক্ত নোটিশে উল্লেখ করা হয়েছে, হলিমপুর গ্রামের নিবারন দাশ ওই দিন, একই স্থানে ও সময় একটি সুধী সমাবেশের আয়াজন করছেন মর্মে প্রশাসনের বিভিন দপ্তরে আবেদন করেছেন। যেহেতু বিবাদমান দুই’টি গ্র“পই একই জায়গায় একই সময় সমাবেশের আয়োজন করছেন সে কারনে আইনশৃঙ্খলার স্বার্থে সমাবেশ নিষেধাজ্ঞা দেয় পুলিশ।
এদিকে বাস্তবে দেখা গেছে, সচেতন নাগরিক সমাজের ব্যানারে মাদক বিরোধী সমাবেশ ব্যতিত উক্ত স্কুল মাঠে অন্য কোন সংগঠনের সমাবেশের অস্তিত্ত্ব নেই। উপস্থিত সাংবাদিকদের কাছে সমাবেশে আগত স্থানীয় লোকজন অভিযোগ করেন, এলাকার কতিপয় লোক সচেতন নাগরিক সমাজের সমাবেশ ভন্ডুল করার জন্য প্রশাসনের দপ্তরে পাল্টা সমাবেশের আবেদন করেন। এ বিষয়ে বর্তমান চেয়ারম্যান ও ইউপি আওয়ামীলীগর সভাপতি সমর চন্দ্র দাশ বলেন, একটি আবেদনের প্রেক্ষিতে নাগরিক সমাজের মাদক বিরোধী সমাবেশ বন্ধ করা আইন সম্মত নয়। কারন বাস্তবে যদি অপর পক্ষের লোকজন সমবেত থাকতেন অথবা তাদের সমাবেশের প্রস্তুতি থাকতো তা হলে আইনশৃঙ্খা রক্ষার স্বার্থে প্রশাসন যে উদ্যোগ নিতেন স্বাগত জানাতাম।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com