মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
শ্রীমঙ্গলে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে সাড়ে ৫শ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নবীগঞ্জের বিভিন্ন গ্রামে ড. রেজা কিবরিয়ার পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ নবীগঞ্জে গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর বাসস্থান উপহার আলমগীর চৌধুরীর সৌজন্যে নবীগঞ্জে ১৬৫ পরিবারকে ঈদ উপহার প্রদান নবীগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা “বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ” নেতা রায়হান এর উদ্যোগে ইফতার বিতরণ এখন প্রমান করার সময় মানুষ মানুষের জন্য-মোতাচ্ছিরুল ইসলাম অনাহারী মুখ খাবার তুলে দিচ্ছেন হবিগঞ্জ ছাত্র সমন্বয় ফোরাম বাগুনিপাড়া ডিফেন্স হোল্ডার এ্যাসোসিয়েশন ঈদ উপহার বিতরন
ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে শিক্ষক প্রতিনিধি মনোনয়নে অনিয়মের অভিযোগ

ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে শিক্ষক প্রতিনিধি মনোনয়নে অনিয়মের অভিযোগ

নবীগঞ্জ সংবাদদাতা ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনে শিক্ষক প্রতিনিধি মনোনয়নে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের নেতৃত্বে শিক্ষকরা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। এক পক্ষ নির্বাচন বর্জনের হুমকি দিয়েছেন। শিক্ষকদের বিরোধ নিরশনে সুষ্টু নির্বাচনের লক্ষ্যে এলাকাবাসীর পক্ষ থেকে নবীগঞ্জ উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার নজরুল ইসলামের বরাবরে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগ দেয়ার প্রায় এক সপ্তাহ অতিবাহিত হলেও কোন ব্যবস্থা গ্রহণ না করায় এলাকায় নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
অভিযোগে এলাকাবাসী উল্লেখ করেন, আগামী ২২ জুন ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির নির্বাচনকে সামনে রেখে গত ৬জুন সাধারণ শিক্ষক সদস্য পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেন। অভিযোগে জানানো হয়, মনোনয়ন সংগ্রহে অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে প্রধান শিক্ষক বদরুল আলম একটি পকেট কমিটি গঠন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। নির্বাচনে তফশীল ঘোষণার পর শিক্ষক প্রতিনিধি তাঁর পছন্দের ও বাধ্যগত শিক্ষককে নির্বাচিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন বলে অভিযোগে বলা হয়। সমঝোতার দোহাই দিয়ে বদরুল আলম মনোনয়ন প্রত্যাশি শিক্ষকদেরকে মনোনয়ন পত্র জমা নিতে কালক্ষেপণ করে নির্দিষ্ট সময় পার করে দেন। পরবর্তীতে মনোনয়ন পত্র জমার সময় অতিবাহিত হওয়ার পর তাঁর বাধ্য ও মনোনীত দুই জন শিক্ষকের মনোনয়ন পত্র গ্রহণ করেন- যা বিধি সমম্মত হয়নি বলে অভিযোগে উল্লেখ করা হয়। ঘটনাটি জানাজানি হওয়ার পর অন্যান্য দুই শিক্ষক প্রার্থী মনোনয়ন পত্র জমা দিতে চাইলে প্রধান শিক্ষক মনোনয়ন পত্র গ্রহণে অনিহা প্রকাশ করেন। পরবর্তীতে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের অনুরোধে মনোনয়ন বঞ্চিত শিক্ষক প্রার্থীদের মনোনয়ন পত্র গ্রহণ করেন। কিন্তু প্রাপ্তি স্বীকার না দিয়ে প্রধান শিক্ষক নানা রকম টালবাহানা করেন বলেও অভিযোগে বলা হয়। ফলে শিক্ষকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়।
এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল বাতেন সহ এলাকাবাসী সমস্যাটি সমাধান করার চেষ্টা করলে প্রধান শিক্ষক বিষয়টি এড়িয়ে তাঁর মনোনীত শিক্ষকদের শিক্ষক প্রতিনিধি হিসেবে মনোনীত করার বিভিন্ন তৎপরতা চালিয়ে যাচ্ছেন। এ অবস্থায় একটি স্বচ্ছ নির্বাচনের স্বার্থে বিতর্কিত দুইজন শিক্ষক প্রতিনিধির মনোনয়ন পত্র বাতিল করা না হলে পরিস্থিতি জটিল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে তারা অভিযোগ পত্রে উল্লেখ করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com