মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৫:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শ্রীমঙ্গলে যুবলীগ নেতা সেলিমের উদ্যোগে সাড়ে ৫শ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ নবীগঞ্জের বিভিন্ন গ্রামে ড. রেজা কিবরিয়ার পক্ষে খাদ্য সামগ্রী বিতরণ হবিগঞ্জে শেষ হয়েছে ৫দিন ব্যাপি ইয়ূথ এসোসিয়েশন অব ইউকে এর খাদ্য সহায়তা বিতরণ নবীগঞ্জে গৃহহীন দুই বীর সেনা মুক্তিযোদ্ধাকে সেনাবাহিনীর বাসস্থান উপহার আলমগীর চৌধুরীর সৌজন্যে নবীগঞ্জে ১৬৫ পরিবারকে ঈদ উপহার প্রদান নবীগঞ্জে স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা “বঙ্গবন্ধু ছাত্র একতা পরিষদ” নেতা রায়হান এর উদ্যোগে ইফতার বিতরণ এখন প্রমান করার সময় মানুষ মানুষের জন্য-মোতাচ্ছিরুল ইসলাম অনাহারী মুখ খাবার তুলে দিচ্ছেন হবিগঞ্জ ছাত্র সমন্বয় ফোরাম বাগুনিপাড়া ডিফেন্স হোল্ডার এ্যাসোসিয়েশন ঈদ উপহার বিতরন
চুনারুঘাটে জনপথ দখল করে বসছে সবজী ও চালের দোকান জনদূর্ভোগ চরমে

চুনারুঘাটে জনপথ দখল করে বসছে সবজী ও চালের দোকান জনদূর্ভোগ চরমে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের মাছ বাজারের একমাত্র ক্রস রোডটি চলে গেছে অবৈধ দখলদারদের দখলে। প্রতিদিন ওই রাস্তার উপরে বসছে সবজী ও চাল ব্যবসায়ীরা। এতে বাজার সদাই করতে আসা লোকজনের চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুধু তাই নয় প্রতিদিনই বাজারী, ব্যবসায়ী ও গাড়ী চালকদের মাঝে ঘটছে ঝগড়া ও মারামারির মত ঘটনা। চুনারুঘাটের একমাত্র মাছ ও সবজীর বাজার উপজেলা রোড ও বাল্লা রোডের মধ্যবর্তী হওয়াতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষ ক্রেতারা বাজার সদাই করতে আসেন। তাই ওই বাজারে নিয়মিত সকাল থেকে বাজার বসে রাত পর্যন্ত চলে। কিন্তু এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা স্থানীয় বাজার কমিটির প্রভাবশালীদের চত্রছায়ায়, বাজারের ভিতর দিয়ে জনসাধারণ ও গাড়ী যাওয়ার একমাত্র ক্রস রোডটি দখল করে বসে আছে বিভিন্ন সবজী ও চাল দোকানদার। এতে গাড়ী দুরের কথা বাজার করতে আসা লোকজনই চলাচল করতে পারছে না। ওই রাস্তাটি বাজারের ভিতর দিয়ে মেইন রোড থেকে বাল্লা ক্রস রোডে গিয়ে সংযুক্ত হয়েছে। এই রাস্তা দিয়ে গাড়ী ও মানুষ যাতায়াত করত। বাজারের এমন অবস্থা যে চলাচল করতে প্রায় অসম্ভব হয়ে উঠে। এমন জ্যামে চলাচল করতে গিয়ে প্রতিদিন নারী পুরুষের ধাক্কা ধাক্কী শুরু হয়ে যায়। বাকবিতন্ডা একপর্যায়ে শুরু হয় হাতাহাতি।
গতকাল পারকুল বাগান থেকে আসা সফিউল ইসলাম নামে এক ব্যক্তি তার মোটরসাইকেল বাজারের ভিতরের একটি চাল দোকানের সামনে রেখে বাজার করতে যান। এবং পাশের দোকান দারকে বলে যান তার গাড়ীটি দেখার জন্য। কিন্তু অপর এক ব্যক্তি তার সাইকেলের গিয়ারবক্সের গিয়ার লিভার ভেঙ্গে দিয়েছে। তিনি সরাসরি দেখতে পেয়ে তার জন্য প্রতিকার করতে চাইলে ওই রাস্তার উপর দখল করে বসা ব্যবসায়ীরা তার দিকে তেড়ে আসে। শুধু তাই নয় রাস্তার উপর সাইকেল কেন রাখল তার জন্য তার কাছে জবাব চায় এবং তাকে মারতে উদ্যত হয়। অবস্থার বেগতিক দেখে মানসম্মানের ভয়ে তিনি সেখান থেকে চলে যান। এক মুুুদিমাল ব্যবসায়ীকে এ ব্যপারে জিজ্ঞেস করলে তিনি জানান, রাস্তার উপর বসা ওই ব্যবসায়ীরা স্থানীয় বাজার কমিটির লোকদের কে নিয়মিত চাঁদা ও মাসুয়ারা দেয়। শুধু তাই নয় উপজেলার ও পৌর এলাকার কিছু পাতি নেতাকেও তারা দৈনিক চাঁদা দেয়। তাই তাদের এত ক্ষমতা। তাদেরকে কেউ এখান থেকে সরাতে পারবেনা। আরেক ব্যবসায়ী জানান, এদের রাস্তা দখল করে বসার কারণে আমাদের দোকান থেকে যদি কোন ক্রেতা মাল ক্রয় করে তাহলে দোকানের সামনে রিক্সা বা গাড়ী না আসার কারণে লেভার দিয়ে মাল মেইন রোডে নিয়ে গাড়ীতে উঠাতে হয়। এতে ক্রেতারা যেমন অযথা জামেলা মনে করে, তেমনি আমাদেরকেও অতিরিক্ত লেভার খরচ দিতে হয়। এদের অত্যাচার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাজারের ভিতরের রাস্তাটি জনস্বার্থে দখল মুক্ত ও ওই বাজারের ফুটপাত দখলকারীদের হাত থেকে রক্ষা করতে প্রশাসনের প্রতি জোড় দাবী জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com