বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

চুনারুঘাটে জনপথ দখল করে বসছে সবজী ও চালের দোকান জনদূর্ভোগ চরমে

  • আপডেট টাইম রবিবার, ১৯ জুন, ২০১৬
  • ৪৯৯ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটের মাছ বাজারের একমাত্র ক্রস রোডটি চলে গেছে অবৈধ দখলদারদের দখলে। প্রতিদিন ওই রাস্তার উপরে বসছে সবজী ও চাল ব্যবসায়ীরা। এতে বাজার সদাই করতে আসা লোকজনের চলাচলে মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুধু তাই নয় প্রতিদিনই বাজারী, ব্যবসায়ী ও গাড়ী চালকদের মাঝে ঘটছে ঝগড়া ও মারামারির মত ঘটনা। চুনারুঘাটের একমাত্র মাছ ও সবজীর বাজার উপজেলা রোড ও বাল্লা রোডের মধ্যবর্তী হওয়াতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষ ক্রেতারা বাজার সদাই করতে আসেন। তাই ওই বাজারে নিয়মিত সকাল থেকে বাজার বসে রাত পর্যন্ত চলে। কিন্তু এক শ্রেণীর অসাধু ব্যবসায়ীরা স্থানীয় বাজার কমিটির প্রভাবশালীদের চত্রছায়ায়, বাজারের ভিতর দিয়ে জনসাধারণ ও গাড়ী যাওয়ার একমাত্র ক্রস রোডটি দখল করে বসে আছে বিভিন্ন সবজী ও চাল দোকানদার। এতে গাড়ী দুরের কথা বাজার করতে আসা লোকজনই চলাচল করতে পারছে না। ওই রাস্তাটি বাজারের ভিতর দিয়ে মেইন রোড থেকে বাল্লা ক্রস রোডে গিয়ে সংযুক্ত হয়েছে। এই রাস্তা দিয়ে গাড়ী ও মানুষ যাতায়াত করত। বাজারের এমন অবস্থা যে চলাচল করতে প্রায় অসম্ভব হয়ে উঠে। এমন জ্যামে চলাচল করতে গিয়ে প্রতিদিন নারী পুরুষের ধাক্কা ধাক্কী শুরু হয়ে যায়। বাকবিতন্ডা একপর্যায়ে শুরু হয় হাতাহাতি।
গতকাল পারকুল বাগান থেকে আসা সফিউল ইসলাম নামে এক ব্যক্তি তার মোটরসাইকেল বাজারের ভিতরের একটি চাল দোকানের সামনে রেখে বাজার করতে যান। এবং পাশের দোকান দারকে বলে যান তার গাড়ীটি দেখার জন্য। কিন্তু অপর এক ব্যক্তি তার সাইকেলের গিয়ারবক্সের গিয়ার লিভার ভেঙ্গে দিয়েছে। তিনি সরাসরি দেখতে পেয়ে তার জন্য প্রতিকার করতে চাইলে ওই রাস্তার উপর দখল করে বসা ব্যবসায়ীরা তার দিকে তেড়ে আসে। শুধু তাই নয় রাস্তার উপর সাইকেল কেন রাখল তার জন্য তার কাছে জবাব চায় এবং তাকে মারতে উদ্যত হয়। অবস্থার বেগতিক দেখে মানসম্মানের ভয়ে তিনি সেখান থেকে চলে যান। এক মুুুদিমাল ব্যবসায়ীকে এ ব্যপারে জিজ্ঞেস করলে তিনি জানান, রাস্তার উপর বসা ওই ব্যবসায়ীরা স্থানীয় বাজার কমিটির লোকদের কে নিয়মিত চাঁদা ও মাসুয়ারা দেয়। শুধু তাই নয় উপজেলার ও পৌর এলাকার কিছু পাতি নেতাকেও তারা দৈনিক চাঁদা দেয়। তাই তাদের এত ক্ষমতা। তাদেরকে কেউ এখান থেকে সরাতে পারবেনা। আরেক ব্যবসায়ী জানান, এদের রাস্তা দখল করে বসার কারণে আমাদের দোকান থেকে যদি কোন ক্রেতা মাল ক্রয় করে তাহলে দোকানের সামনে রিক্সা বা গাড়ী না আসার কারণে লেভার দিয়ে মাল মেইন রোডে নিয়ে গাড়ীতে উঠাতে হয়। এতে ক্রেতারা যেমন অযথা জামেলা মনে করে, তেমনি আমাদেরকেও অতিরিক্ত লেভার খরচ দিতে হয়। এদের অত্যাচার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাজারের ভিতরের রাস্তাটি জনস্বার্থে দখল মুক্ত ও ওই বাজারের ফুটপাত দখলকারীদের হাত থেকে রক্ষা করতে প্রশাসনের প্রতি জোড় দাবী জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com