বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নিখোঁজের দু’দিন পর খোয়াই নদী থেকে ॥ শায়েস্তাগঞ্জের ব্যবসায়ী সঞ্জিত দাশের লাশ উদ্ধার

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ জুন, ২০১৬
  • ৫৩৪ বা পড়া হয়েছে

জালাল উদ্দিন রুমি, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শায়েস্তাগঞ্জের নিখোঁজ ব্যবসায়ী সঞ্জিত কুমার দাশের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজের ২দিন পর গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার এলাকার খোয়াই নদীর ব্রীজের কাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। গতকাল স্থানীয় লোকজন ওই স্থানে লাশটি ভাসমান অবস্থায় দেখতে পেয়ে থানায় খবর দেয়। খবর পেয়ে চৌধুরী বাজার ফাঁড়ি পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ী সঞ্জিত কুমারের দাশের লাশ উদ্ধার করে।
বুধবার বিকেলে শহরের মাছুলিয়া সাইফুর রহমান ব্রীজ এলাকায় লাশ ভেসে আসার পর থেকে নানা মুখে নানা গুঞ্জন, কে সেই ব্যক্তি ? কেনইবা খরস্রোতা খোয়াইয়ের পানিতে তার দেহ ? কিন্তু গতকাল দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সহ স্থানীয় পত্রিকায় লাশের ছবি দেখে আত্মীয় স্বজন লাশটি সঞ্জিত দাসের বলে সনাক্ত করে। এদিকে লাশটি ভাসতে ভাসতে এসে চৌধুরী বাজার খোয়াই ব্রীজ এলাকায় এসে আটকা পড়ে। স্বজনরা দ্রুতগতিতে হবিগঞ্জেএসে খোঁয়াই নদীর বাঁধে জনতার ভীড় টেলে সনাক্ত করেন এ শায়েস্তাগঞ্জের প্রবীন ব্যবসায়ী, সদালাপী সঞ্জিত কুমার দাশ সঞ্জু (৫৮) এর লাশ।
পরিবার পরিজন থেকে জানা যায়, সঞ্জু দাশ শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজের প্রয়াত অধ্যক্ষ রনজিৎ কুমার দাশের ছোট ভাই। পাঁচ ভাইয়ের মধ্যে তিনি চতুর্থ। ২০১১ সালে তার স্ত্রী রীপা রানী দাশ এর মৃত্যুর পর থেকে তিনি শারীরিক ও মানসিক ভাবে ভেঙ্গে পড়েন। ক্রমাগত ভাবে অসুস্থ হয়ে পড়েন। প্রায়শই শরীর জ্বালা পোড়ার কথা বন্ধু-বান্ধবদের বলতেন। চোখে ঘুম আসতো না বলে রাত জাগতেন। তথাপি নিজের ব্যবসা প্রতিষ্ঠান পোষ্ট অফিস সংলগ্ন চায়ের দোকানটি তিনি ঠিকই পরিচালনা করতেন। সঞ্জু বাবুর এককাপ চা খাওয়ার জন্য অনেকে দুর দুরান্ত থেকে আসতেন। তার পাঠানো অপি-১ ও ডিভি লটারীতে বিজয়ী হয়ে শায়েস্তাগঞ্জসহ আশপাশের অনেকেই আমেরিকায় বসবাস করছেন। উচ্চ মাধ্যমিক পাশ এ মানুষটি সৎ ও সততার সাথে জীবন যাপন করেছেন। পুলিশ ও তার স্বজনরা জানায় গত মঙ্গলবার বেলা ২টার দিকে শায়েস্তাগঞ্জ পোষ্ট অফিস সংলগ্ন তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চাবি ও চশমা অন্য একটি দোকানে রেখে খোয়াই নদীতে গোসল করতে যান তিনি। এর পর থেকেই তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। পরিবারের লোকজন তার সন্ধানে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। এক পর্যায়ে সঞ্জিত দাসের পুত্র সত্যজিত দাস ইমন ১৪ জুন শায়েস্তাগঞ্জ থানায় জিডি করেন। বৃহস্পতিবার ভোর ৬টার দিকে পরিবারের লোকজন জানতে পান শায়েস্তাগঞ্জ পুরান বাজার মসজিদ ঘাট সংলগ্ন খোয়াই নদীতে তার জামাকাপড় পড়ে আছে। সাথে সাথে আপনজনরা ষেখান থেকে জামাকাপড় সংগ্রহ করেন। লাশ উদ্ধারের পর ময়না তদন্ত শেষে স্বজনদের নিকট লাশ হস্তান্তর করে পুলিশ। গতকাল রাত সাড়ে ৯টায় শায়েস্তাগঞ্জ পৌর মহা শ্মশানঘাটে লাশের সৎকার সম্পন্ন হয়েছে। সঞ্জিত দাশের দুই ছেলে সৌরভ দাশ শোভন (২৪) ও সত্যজিৎ দাশ ইমন (২০)। অনেকেই সঞ্জু দাশের চায়ের দোকানের সামনে দাঁড়িয়ে আপে করে বলছেন সঞ্জু দার চা আর খাওয়া যাবে না।
এদিকে সঞ্জিত কুমার দাশের মৃত্যুতে শায়েস্তাগঞ্জের ব্যবসায়ী মহল সহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সঞ্জিত কুমার দাশ শায়েস্তাগঞ্জ পৌর শহরের ২নং ওয়ার্ডের দক্ষিণ বড়চর (হাসপাতাল সড়ক) এলাকায় পরিবার পরিজন নিয়ে বসবাস করছিলেন। তার পিতার নাম স্বর্গীয় উপেন্দ্র চন্দ্র দাশ।
নিহতের পরিবার জানায়, তার সাথে কারও শক্রতা ছিল না। হত্যা করেছে বলে তারা কাউকে সন্দেহ করেন না।
পুলিশ জানায়, নিহত সঞ্জিত কুমার দাশের শরীর আঘাতে চিহ্ন পাওয়া যায়নি। তবে ময়নাতদন্ত রিপোর্টে তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com