বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

নবীগঞ্জের করগাঁও ইউপি নির্বাচনে মহিলা সদস্যের ফলাফলে কারচুপির অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬
  • ৫৫৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে ৭ নং করগাঁও ইউনিয়নের নির্বাচনে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীর ভোট গনণায় যোগফলে ভুল করে সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসার নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান বিজয়ী প্রার্থীকে পরাজিত দেখিয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থীকে বিজয়ী ঘোষনা করায় ৩টি ওয়ার্ডের ভোটার ও প্রার্থীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। নির্বাচনে ভোটারদের গোপন ব্যালটের মাধ্যমে বিজয়ী হয়েও সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বহীনতার কারনে পরাজিত দেখানোর ফলে করগাঁও ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের প্রার্থী শিপ্রা রানী দাশ কারচুপির অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।
অভিযোগ সুত্রে জানা যায়, গত ২৮ মে অনুষ্টিত নবীগঞ্জের ৭ নং করগাঁও ইউনিয়ন নির্বাচনে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে শিপ্রা রানী দাশ (তালগাছ), মোছাৎ ওয়ারিশা বেগম (বক) এবং আয়শা আক্তার (মাইক) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। এ ইউনিয়নের রিটার্ণিং অফিসারের দায়িত্ব পালন করেন নবীগঞ্জ উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ সৈয়দুর রহমান। নির্বাচনে ৩ টি ওয়ার্ডের ৫টি কেন্দ্রের আলাদা আলাদা ফলাফল শীটে দেখা যায় ৪টি কেন্দ্রের ফলাফল ঠিক থাকলেও শুধু মাত্র ৭২নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফল শীটে কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোঃ শাখায়াত হোসেন স্বাক্ষরিত প্রাপ্ত ভোটে শিপ্রা রানী দাশ (তালগাছ) ৫৪৫টি, মোছাঃ ওয়ারিশা বেগম (বক) ৯২৬ ভোট এবং আয়শা আক্তার (মাইক) পেয়েছেন ৬ ভোট। কিন্তু ৫টি কেন্দ্রের ফলাফল একত্রিত করে শীটে দেখা যায় ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলের জায়গায় শিপ্রা রানী দাশ (তালগাছ) প্রাপ্ত ভোট ৫৪৫ এর স্থলে ৩৪৫ ভোট দেখানো হয়েছে। এতে করে মোট ভোটের হিসাবে শিপ্রা রানী দাশ (তালগাছ) এর প্রাপ্ত ভোট হয় ১৮৫১, মোছাঃ ওয়ারিশা বেগম (বক) ১৮১১ ভোট এবং আয়শা আক্তার (মাইক) ১২৩২ ভোট। কিন্তু ভোটের যোগফল গনণাকারী দায়িত্বপ্রাপ্ত রিটানিং অফিসার নবীগঞ্জ উপজেলা মোঃ সৈয়দুর রহমান যোগফলে ৭২ নং শেরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ফলাফলের জায়গায় ভুল করে শিপ্রা রানী দাশ (তালগাছ) প্রাপ্ত ভোট ৫৪৫ এর স্থলে ৩৪৫ ভোট দেখানোর কারনে শিপ্রা রানী দাশ মোট প্রাপ্ত ভোট হয় ১৮৫১ এর স্থলে ১৬৫১ দেখানো হয়েছে। ফলে শিপ্রা রানী দাশকে বিজয়ী ঘোষনা না করে ওয়ারিশা বেগমকে ১৮১১ ভোট প্রাপ্ত দেখিয়ে বিজয়ী ঘোষনা করা হয়। এ সময় প্রতারনা ও ভুলে স্বীকার প্রার্থী শিপ্রা রানী দাশ ও তার স্বামী অনন্ত দাশ প্রতিবাদ করলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাসহ উর্ধতন কর্মকর্তারা তা আমলে নেননি। পরদিনও প্রতারনার স্বীকার প্রার্থী শিপ্রা রানী দাশ নবীগঞ্জের উর্ধতন কর্মকর্তাদের নিকট ঐ কেন্দ্রের ভোট পুনঃগনণার জন্য আবেদন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com