বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

শেষ ধাপেও হবিগঞ্জে বিএনপির ভরাডুবি

  • আপডেট টাইম সোমবার, ৬ জুন, ২০১৬
  • ৪১৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শেষ ধাপের নির্বাচনেও হবিগঞ্জে বিএনপির চরম ভরাডুবি হয়েছে। জেলার ৪টি উপজেলার ২৭টি ইউনিয়নের মাঝে বিএনপি দলীয় প্রার্থী জয়ী হয়েছেন মাত্র ২টিতে। আর শেষ ধাপে এসে চমক দেখিয়েছেন জাতীয় পার্টি প্রার্থী বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নে শাহ আব্দাল মিয়া। তিনিই জেলায় একমাত্র জাপা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এদিকে যোগ্য প্রার্থী বাছাইয়ে ব্যর্থতা এবং নেতাকর্মীদের অনৈক্যকে বিএনপির ভরাডুবির জন্য দায়ী করেছেন সাধারণ মানুষ।
অপরদিকে এ নির্বাচনেও আওয়ামী লীগের জয়জয়কার হয়েছে। ২৭টি ইউনিয়নের মাঝে ১৬টিতেই তারা জয়ী হয়েছেন। বিএনপি পেয়েছে ২টি, জাতীয় পার্টি পেয়েছে ১টি, আওয়ামী লীগ বিদ্রোহী পেয়েছে ৫টি এবং স্বতন্ত্র ৩টি। বিএনপি নেতাকর্মীরা জানান, দলের নেতাদের অন্তর্দ্বন্ধ, কর্মীদের মাঝে অনৈক্য, যোগ্য প্রার্থী বাছাইয়ে ব্যর্থতা এবং প্রার্থী দেয়ার পর নেতাকর্মীরা প্রার্থীর পক্ষে মাঠে না থাকায় এমন ভরাডুবি হয়েছে। দল থেকে শুধু একজনকে প্রার্থী দিয়ে মাঠে ছেড়ে দেয়া হয়েছে। আওয়ামী লীগ যেভাবে মনিটরিং করেছে বিএনপি তেমনটি করেনি। এসব কারণেই মূলত এমন ফলাফল হয়েছে। শেষ ধাপে হবিগঞ্জ সদর উপজেলার ৯টি, বাহুবল উপজেলার ৭টি, চুনারুঘাট উপজেলার ১০ এবং বানিয়াচং উপজেলার ১টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মাঝে সদরে আওয়ামী লীগ পেয়েছে ৪টি, বিএনপি ১টি, আওয়ামী লীগ বিদ্রোহী ৩টি এবং স্বতন্ত্র ১টি। বাহুবল উপজেলায় আওয়ামী লীগ ৬টি ও জাতীয় পার্টি ১টি। চুনারুঘাট উপজেলায় আওয়ামী লীগ ৫টি, বিএনপি ১টি, আওয়ামী লীগ বিদ্রোহী ২টি, স্বতন্ত্র ২টি এবং বানিয়াচং উপজেলার ১টিতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com