শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০১:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সাতছড়িতে বিজিবির অভিযান রকেট লাঞ্চারের ১৮টি গোলা উদ্ধার হবিগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ম্যারাথন এর উদ্বোধন সাতছড়ি উদ্যানে পূর্বের ৬ অভিযানে যা যা মিলেছে উদ্ধার হওয়া রকেট লাঞ্চারের গোলাগুলো খুব বিপজ্জনক আলোচনায় কাহালু ও চট্টগ্রামের ১০ ট্রাক অস্ত্র নোয়া হাটি সংবর্ধনা সভায় মেয়র সেলিম ॥ আমি হবিগঞ্জ পৌরবাসীর ভালবাসা কুড়িয়ে নিতে চাই হবিগঞ্জ পৌরসভার নব-নির্বাচিত ২ কাউন্সিলরকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী নবীগঞ্জে মাদকাসক্ত স্বামীর বিরুদ্ধে মামলা ॥ হুমকির মুখে নিরিহ পরিবার পৌরসভার নবনির্বাচিত মেয়রের সঙ্গে ব্যাংকারদের শুভেচ্ছা বিনিময় নবীগঞ্জে শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতায় ॥ ২৩ বিজয়ী
বাহুবলে আজ ভোট ॥ জনমনে সংশয় আর উৎসবের মিশ্র আমেজ

বাহুবলে আজ ভোট ॥ জনমনে সংশয় আর উৎসবের মিশ্র আমেজ

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে আজ ভোট উৎসব। ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল পূর্ব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শুক্রবার বিকেলেই ৭ ইউনিয়নের ৭২টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম, ভোটগ্রহণ কর্মকর্তা ও আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা পৌঁছেন। স্টাইকিং ফোর্স হিসেবে প্রস্তুত রাখা হয়েছে বিপুল পরিমাণ বিজিবি ও র‌্যাব সদস্য। সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে এ উপজেলায় ৬ষ্ঠ ও শেষ ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলবে। নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় লোকজনের মাঝে যেমন উৎসব আমেজ বিরাজ করছে, তেমনি সংশয়ও আছে। জনগণের রায় আলোর মুখ দেখবে কী না- তা নিয়েই যত সংশয়। সারাদেশের পরিস্থিতি বিবেচনায় জনমনে এ সংশয় থাকলেও প্রশাসনের ভূমিকা নিয়ে এখন পর্যন্ত কেউ কোন প্রশ্ন তোলেনি।
গতকাল শুক্রবার দিনভর ভোটগ্রহণ কাজে নিয়োজিত কর্মকর্তা এবং আইন-শৃংখলা বাহিনীর সদস্যের তৎপরতা উপজেলা সদরকে সরগরম করে রেখেছিল। পক্ষান্তরে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও সমর্থকরা কেন্দ্রে কেন্দ্রে পোলিং এজেন্ট নিয়োগ নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন। এলাকার বাহিরে অবস্থানকারী ভোটাররাও শুক্রবারই এলাকায় চলে এসেছেন।
এলাকা ঘুরে ভোটের পরিবেশ নিয়ে কথা হয় প্রার্থী ও সমর্থকদের সাথে। সরকার দলীয় প্রার্থীরা সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজ করছে দাবি করে নিজেদের জয়ের ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। পক্ষান্তরে বিরোধী শিবির ও স্বতন্ত্র প্রার্থীরা দেশ ব্যাপী নির্বাচনের হাল তোলে ধরে নিজ এলাকার নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। এখন পর্যন্ত প্রশাসনের ভূমিকা ও নির্বাচনী পরিবেশ নিয়ে তাদের মাঝে তেমন অসন্তোষ নেই। তবে ‘ফল’ পাল্টে ফেলার আশঙ্কা ব্যক্ত করেছেন অনেকেই। এ ব্যাপারে প্রশাসনের কর্তাদের সাফ কথা, কোথায় কি হয়েছে জানি না, এখানে কোন কাড়সাজি হবে না।
১নং স্নানঘাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, আওয়ামীলীগের বিদ্রোহী সহ ৫ জন, মহিলা মেম্বার ১০ জন ও মেম্বার পদে ৩৮ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ১০টি কেন্দ্রের ৪১টি বুথে ভোট প্রদান করবেন ১৬ হাজার ১৩৪ জন।
২নং পুটিজুরী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, তরিকত ফেডারেশন, বিএনপি’র বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীসহ ৭, মহিলা মেম্বার ১৪ ও মেম্বার পদে ৪৪ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৪০টি বুথে ভোট প্রদান করবেন ১৬ হাজার ৫৮৪ জন।
৩নং সাতকাপন ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, খেলাফত মজলিস ও স্বতন্ত্র প্রার্থীসহ ৬ জন, মহিলা মেম্বার ১৫ ও মেম্বার পদে ৪৬ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান প্রার্থীদের মাঝে একজন স্বতন্ত্র প্রার্থী ইতোমধ্যে নির্বাচন থেকে সেড়ে দাঁড়িয়েছেন। ইউনিয়নের ৯টি কেন্দ্রের ৪৭টি বুথে ভোট প্রদান করবেন ২০ হাজার ২৪২ জন।
৪নং বাহুবল সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, আওয়ামীলীগের বিদ্রোহী ও স্বতন্ত্রসহ ৫ জন, মহিলা মেম্বার ১২ জন ও মেম্বার পদে ৪৪ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ১০টি কেন্দ্রের ৪৩টি বুথে ভোট প্রদান করবেন ১৮ হাজার ২১৭ জন।
৫নং লামাতাসী ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামিক ফ্রন্ট ও বিএনপি’র বিদ্রোহী সহ ৫ জন, মহিলা মেম্বার ১২ জন ও মেম্বার পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ১১টি কেন্দ্রের ৩৬টি বুথে ভোট প্রদান করবেন ১৪ হাজার ৮৮২ জন।
৬নং মিরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, খেলাফত মজলিস, আওয়ামীলীগের বিদ্রোহী ও জামায়াতের স্বতন্ত্র প্রার্থীসহ ৭ জন, মহিলা মেম্বার ১১ ও মেম্বার পদে ৪৩ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ১০টি কেন্দ্রের ৩৭টি বুথে ভোট প্রদান করবেন ১৭ হাজার ৩৯০ জন।
৭নং ভাদেশ্বর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ, জামায়াতের স্বতন্ত্র ও স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জন, মহিলা মেম্বার ১৮ ও মেম্বার পদে ৫৬ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছেন। ইউনিয়নের ১৩টি কেন্দ্রের ৫০টি বুথে ভোট প্রদান করবেন ২১ হাজার ২৯৭ জন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com