শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

কাল বাহুবলে ভোটযুদ্ধ ॥ কারা পড়বেন জয়ের মালা

  • আপডেট টাইম শুক্রবার, ৩ জুন, ২০১৬
  • ৪২৫ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ কাল শনিবার বাহুবলের সাতটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রশাসন ইতোমধ্যে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচনকে ঘিরে শেষ সময়ে প্রচারণায় ব্যস্ত প্রার্থী ও সমর্থকরা। গতকাল মধ্যরাত থেকে বন্ধ হয়ে গেছে সব ধরণের প্রচার প্রচারণা। তবে আজ শুক্রবার দিবাগত রাতটি হচ্ছে প্রার্থীরা জন্য গুরুত্বপূর্ণ একটি রাত। এ রাতকে অনেকে কালরাত হিসেবেও বলে থাকেন। এ রাতেই না-কি প্রার্থীদের ভোট উঠানামা করে বলে ভোটররা জানান। এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় প্রার্থী ও ভোটারদের মধ্যে ভিন্নরকম আমেজ বিরাজ করছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় বেশ কয়েকজন দল থেকে বহি®কৃত হয়েছেন। তবে বহিস্কৃতরাও থেমে নেই। জয়ের জন্য নিরন্তন কাজ করে যাচ্ছেন। কারো কারো মতে আওয়ামীলীগ এবং বিএনপির বিদ্রোহী প্রার্থীরা দলীয় প্রার্থীদের জন্য ভয়ের কারণ হয়ে দাড়িয়েছেন। কোন কোন ইউনিয়নে বিদ্রোহী প্রার্থীদের অবস্থান খুবই ভাল বলে ভোটারদের অভিমত।
উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৮, সাধারণ সদস্য পদে ৩১৪ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন-
স্নানঘাট ইউনিয়ন : এই ইউনিয়নে আওয়ামীলীগ দলীয় প্রার্থী ফেরদৌস আলম (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী এডভোকেট মোঃ মুদ্দত আলী (ধানের শীষ), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম (আনারস), আরেক বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মোঃ হরমুজ মিয়া (ঘোড়া) ও জাপা দলীয় প্রার্থী মোঃ আব্দুল কাদির (লাঙ্গল)। এ ইউনিয়নে ত্রিমুখি লড়াই হবে বলে ভোটাররা মনে করেন।
পুটিজুরী : আওয়ামীলীগ দলীয় প্রার্থী শামছুদ্দিন তারা মিয়া (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী খন্দকার খুর্শেদ আলম সুজন (ধানের শীষ), বিএনপি বিদ্রোহী প্রার্থী ফরিদ উদ্দিন আখঞ্জী (চশমা), তরীকত ফেডারেশন দলীয় প্রার্থী মোহাম্মদ আলী (ফুলের মালা), স্বতন্ত্র প্রার্থী এস এম শাহবাজ (ঘোড়া), স্বতন্ত্র প্রার্থী শেখ মখলিছুর রহমান তালুকদার (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী শাহ উবায়দুর রহমান (মোটরসাইকেল)। এ ইউনিয়নে দ্বিমূখী লড়াই হওয়ার সম্ভবনা রয়েছে।
সাতকাপন : আওয়ামীলীগ দলীয় প্রার্থী মোঃ আয়াত আলী (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী হাজী মোঃ ইমাম উদ্দিন সরকার (ধানের শীষ), জাপা দলীয় প্রার্থী শাহ মোঃ আবদাল মিয়া (লাঙ্গল), খেলাফত মজলিস দলীয় প্রার্থী মোহাম্মাদ ছায়েদ আহম্মদ (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুর রেজ্জাক (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ মাসুক মিয়া (ঘোড়া)। এ ইউনিয়নে ত্রিমূখী লড়াই হবে বলে জানা গেছে। তবে জাপা দলীয় প্রার্থী শাহ মোঃ আবদাল মিয়া চমক দেখাতে পারেন বলে অনেকে মনে করেন।
বাহুবল সদর : আওয়ামীলীগ দলীয় প্রার্থী মোঃ আজমল হোসেন চৌধুরী (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী হাজী মোঃ সামায়ূন কবির চৌধুরী (ধানের শীষ), জাপা দলীয় প্রার্থী ফারুক আহমেদ আখঞ্জী (লাঙ্গল), আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিফজুর রহমান আবুবকর (আনারস) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ সিরাজ মিয়া তালকুদার (চশমা)। এ ইউনিয়নে দ্বিমূখী লড়াই হবে বলে ভোটারদের ধারণা।
লামাতাশী : আওয়ামীলীগ দলীয় প্রার্থী হাবিবুর রহমান চৌধুরী টেনু (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী হাজী মোঃ আব্দুল আহাদ কাজল (ধানের শীষ), জাপা দলীয় প্রার্থী আ.ক.ম. উস্তার মিয়া তালুকদার (লাঙ্গল), ইসলামী ফ্রন্ট দলীয় প্রার্থী মোঃ আঃ কাইয়ূম (চেয়ার) ও স্বতন্ত্র প্রার্থী এম.এ মুসা (আনারস)। এ ইউনিয়নে দ্বিমুখি লড়াই হবে বলে এলাকার অনেকের সাথে আলাপ করে জানা গেছে।
মিরপুর : আওয়ামীলীগ দলীয় প্রার্থী মোঃ সাইফুদ্দিন (নৌকা), বিএনপি দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল আউয়াল (ধানের শীষ), জাপা দলীয় প্রার্থী মোঃ সবুজুল হক সবুজ (লাঙ্গল), খেলাফত মজলিস দলীয় প্রার্থী দিদার এলাহী সাজু (দেয়াল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান ডা. রমিজ আলী (মোটর সাইকেল), স্বতন্ত্র প্রার্থী মীর এ.কে.এম জমীলুন্নবী (ঘোড়া) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ নূরুল হক আছকির (আনারস)। এ ইউনিয়নে ত্রিমুখি ভোট যুদ্ধ হবে বলে ভোটারদের ধারণা।
ভাদেশ্বর : আওয়ামীলীগ দলীয় প্রার্থী কামরুজ্জামান বশির (নৌকা), স্বতন্ত্র প্রার্থী কাজী আব্দুর রউফ বাহার (ঘোড়া) ও স্বতন্ত্র প্রার্থী মোঃ তাজুল ইসলাম চৌধুরী (আনারস)। দ্বিমুখি লড়াই হতে পারে এ ইউনিয়নে।
বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, স্নানঘাট ইউনিয়নে “ঘোড়া” প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোঃ হরমুজ আলী এবং “আনারস” প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা আওয়ামীলীগ সদস্য বর্তমান চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, বাহুবল সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে “আনারস” প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী ইউনিয়ন আওয়ামীলীগ হিফজুর রহমান আবু বকর, মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে “মোটরসাইকেল” প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রমিজ আলী এবং “আনারস” প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা আওয়ামীলীগ সদস্য মোঃ নূরুল হক আছকির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com