মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র মতবিনিময় সভা অনুষ্ঠিত ॥ হবিগঞ্জে অচিরেই উপশহর প্রতিষ্ঠা করা হবে-এমপি আবু জাহির

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ মে, ২০১৬
  • ৫৩২ বা পড়া হয়েছে

অলিউর রহমান অলি, লন্ডন প্রতিনিধি। লন্ডন সফররত হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির বলেছেন-হবিগঞ্জ হবে বাংলাদেশের মধ্যে অন্যতম একটি মডেল জেলা। শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, শিল্প ও বানিজ্যের উন্নয়নের যে ধারা চলছে তা অব্যাহত থাকবে। হবিগঞ্জের গ্যাস ও বিদ্যুৎ দিয়ে সারা দেশের শিল্পের চাকা ঘুরছে। এতদিন আমি আহবান জানাতাম প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগ করার জন্য। এখন আমি প্রবাসীদের আহবান জানাই হবিগঞ্জে বিনিয়োগ এগিয়ে আসতে। হবিগঞ্জে অচিরেই উপশহর প্রতিষ্ঠা করা হবে। সেখানে প্রবাসীদের জন্য বিশেষ প্লট বরাদ্দের ব্যবস্থা থাকবে। হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র আয়োজনে যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জবাসীর সাথে এক মতবিনিময় সভায় মোঃ আবু জাহির এমপি উপরোক্ত কথা বলেন।
IMG_3458 copyগত ২৫ মে সন্ধ্যায় সেন্ট্রাল লন্ডনের ইউস্টনস্থ সুরমা সেন্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব, সাবেক শ্রমিক নেতা এম এ আজিজ। বিশেষ অতিথি ছিলেন লন্ডনের ক্যামডেন কাউন্সিলের ডেপুটি মেয়র রিচার্ড কটন।
বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক এ রহমান অলি’র পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মুকিত চৌধুরী। অনুষ্ঠানটি সমন্বয় করেন কমনওয়েলথ স্কলারশীপ নিয়ে যুক্তরাজ্যে পিএইচডি অধ্যয়নরত সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জহিরুল হক শাকিল। পবিত্র কোরআন হতে তেলাওয়াত করেন মাওলানা বদরুজ্জামান চৌধুরী শামীম।fgg
বক্তব্য রাখেন ক্যামডেনের কাউন্সিলর সমতা বেগম, কাউন্সিলর পল থমারসন, চুনারুঘাট এসোসিয়েশনের সভাপতি গাজিউর রহমান গাজি, আওয়ামী আইনজীবি পরিষদ যুক্তরাজ্য শাখার ভারপ্রাপ্ত সভাপতি ব্যরিস্টার এনামুল হক, সাধারণ সম্পাদক ব্যরিস্টার অনুকূল তালুকদার ডাল্টন, বর্ডার এজেন্সির কর্মকর্তা সালাউদ্দিন তাহির, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সহসভাপতি আব্দুল আওয়াল, সদস্য ইকবাল ফজলু, যুগ্ম-সম্পাদক এডভোকেট চৌধুরী ফয়জুর রহমান মোস্তাক, সাংগঠনিক সম্পাদক আল আমিন মিয়া, মানবাধিকার বিষয়ক সম্পাদক এডঃ মমিন আলী, প্রচার সম্পাদক দেওয়ান সৈয়দ রব মুর্শেদ, যুক্তরাজ্য যুবলীগের সহসভাপতি সৈয়দ আব্দুল মোমিন, বৃন্দাবন সরকারী কলেজ এক্স-স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’র সভাপতি মোঃ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কামাল চৌধুরী, কবি দেওয়ান হাবিব, জীবন সংকেত নাট্যগোষ্টির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ চৌধুরী, বঙ্গবন্ধু প্রকৌশল পরিষদ যুক্তরাজ্য শাখার সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার সুশান্ত দাশগুপ্ত, যুবলীগ নেতা ও কমিউনিটি সংগঠক অজিত লাল দাস, চুনারুঘাট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, মোতাব্বির হোসেন, আব্দুল আজিজ, সাংস্কৃতিক সংগঠক সাদি আদিত্য, সজল আহমেদ, সুরমা সেন্টারের পরিচালক মাকসুদ আহমেদ, গিয়াস উদ্দিন লন্ডনী, যুক্তরাজ্য ছাত্রলীগ নেতা শাহ ফয়েজ, শাহজাহান কবির প্রমূখ।
এমপি আবু জাহির ও ডেপুটি মেয়র রিচার্ড কটনকে ফুল দিয়ে বরন করেন মারুফ চৌধুরী, কামাল চৌধুরী, অজিত লাল দাস, IMG_0526সৈয়দ রব মুর্শেদ, আল আমিন মিয়া, ইমরুল হোসেন প্রমূখ।
সভায় এমপি আবু জাহির বলেন- হবিগঞ্জকে আধুনিক জেলা হিসেবে গড়ে তুলতে হলে হবিগঞ্জ পৌরসভার আধুনিকায়ন করা হবে। অচিরেই একটি মাস্টার প্লান তৈরি করে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা নিশ্চিত করে ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে। তিনি প্রবাসীসহ হবিগঞ্জের সকল নাগরিকদের বিল্ডিং কোড মেনে স্থাপনা নির্মানের আহবান জানান। এছাড়া তিনি হবিগঞ্জের শিল্প-সংস্কৃতির উন্নয়নের সকল ধরনের পৃষ্টপোষকতার অঙ্গীকার ব্যক্ত করে শহরের অন্যতম সাংস্কৃতিক সংগঠন জীবন সংকেত নাট্যগোষ্টীর অফিস বরাদ্দের আশ্বাস দেন। অফিস সংস্থান না হওয়া পর্যন্ত তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে অফিসের ভাড়া সংস্থানের ঘোষনা দেন। ভাড়াবাবদ অগ্রীম ১ লাখ অনুদানের ঘোষনা দেন। এডভোকেট মোঃ আবু জাহির আরো বলেন- অচিরেই হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়কে কলেজে রুপান্তর করা হবে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নৈতিক শিক্ষার বিকাশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। তিনি হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল, পাসপোর্ট অফিসসহ সকল সরকারী অফিসে টাউট বাটপারমুক্ত করতে কঠোর ব্যবস্থা গ্রহনের ঘোষনা দেন।fgg
বিশেষ অতিথি ক্যামডেন কাউন্সিলের ডেপুটি মেয়র রিচার্ড কটন এমপি এডভোকেট মোঃ আবু জাহিরকে তার বারাতে স্বাগত জানান। তিনি এমপি আবু জাহিরের উন্নয়নমূলক কর্মকান্ডের ভূয়ষী প্রশংসা করেন। রিচার্ড কটন বলেন আবু জাহিরের মতো এমপি বাংলাদেশে আছে বলেই এদেশ এতদ্রুত এগিয়ে যাচ্ছে। তিনি ক্যামডেন কাউন্সিলের ইতিহাস, ঐতিহ্য, সাংস্কৃতিক কর্মকান্ড সম্বলিত একটি গ্রন্থ এমপি এডভোকেট মোঃ আবু জাহিরকে প্রদান করেন। আবু জাহির তার বক্তব্যে ডেপুটি রিচার্ড কটন ও তার সহকর্মীদের বাংলাদেশ তথা হবিগঞ্জ সফরের আমন্ত্রন জানান।
IMG_3465হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাধারন সম্পাদক মুকিত চৌধুরী বলেন, এমপি আবু জাহির হলেন হবিগঞ্জের গর্ব। স্বাধীনতাত্তোর সময়ে হবিগঞ্জে এতো উন্নয়ন কারো ধারা হয়নি।
সংগঠনের সভাপতি বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব এম এ আজিজ বলেন, উন্নয়ন সবাই কমবেশী করে। কিন্তু এমপি আবু জাহিরের উন্নয়ন হচ্ছে টেকসই ও পরিকল্পিত। হবিগঞ্জবাসী যা স্বপ্নেও ভাবেনি সেই মেডিক্যাল কলেজ ও কৃষি বিশ্ববিদ্যালয় আজ বাস্তবে রূপ লাভ করছে। সেজন্য আমরা প্রবাসীরাও গর্ববোধ করি। তিনি হবিগঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রবাসীদের জন্য বিশেষ কেবিন বা ওয়ার্ড বরাদ্দ রাখার আহবান জানান। এছাড়া তিনি সাম্প্রতিককালে প্রস্থাবিত নাগরিকত্ব আইনে যাতে কোনভাবেই প্রবাসী স্বার্থ সংকুচিত না হয় সে ব্যাপারে এমপি আবু জাহিরকে সংসদে কার্যকর ভূমিকা রাখার আহবান জানান।
মতবিনিময় সভা শেষে অতিথিবৃন্দসহ উপস্থিত সকলে নৈশভোজে অংশ নেন। মতবিনিময়সভায় বার্মিংহাম, লাফবরাহসহ বিলেতের বিভিন্ন প্রান্তে বসবাসরত হবিগঞ্জবাসী যোগদেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com