মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

হজ্ব করতে গিয়ে ৩০ বছর আগে নিখোঁজ ॥ বানিয়াচংয়ের মুরাদপুরের গফুরের সন্ধান মিলেছে

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ মে, ২০১৬
  • ৪৬৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হজ্ব করতে গিয়ে নিখোঁজ হওয়ার ৩০বছর পর সন্ধান মিলেছে গফুর আলীর। তাঁর বাড়ি বানিয়াচং উপজেলার মুরাদপুর গ্রামে। তাঁর পিতার নাম আক্কল উল্লা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রায় ৩০ বছর আগে গফুর আলী হজ্ব করার জন্য মক্কাশরীফ গমণ করেন। হজ্ব শেষে তিনি পাসপোর্ট হারিয়ে ফেলেন। দেশে আসার কোন উপায় না পেয়ে তিনি প্রথমে ইরান চলে আসেন। পরবর্তীতে আফগানিস্তান হয়ে পাকিস্তানে চলে যান। পাকিস্তানের পেশোয়ারে আসার পর একটি মসজিদে তিনি আশ্রয় নেন। সম্প্রতি জনৈক পাকিস্তানী নাগরিক তার গতিবিধি এবং একই স্থানে অনড় থাকায় কৌতুহলী হয়ে উঠেন। ওই নাগরিক তাঁর পরিচয় সম্পর্কে জানতে চাইলে গফুর আলী ঘটনার বর্ণনা দেন। তাঁর বাড়ি বাংলাদেশের হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মুরাদপুর গ্রামে বলে জানান। সেই সাথে গফুর আলী তাঁর ভাই সফর আলী, চাচা রাশিদ উল্লা, আত্মীয় সওদাগর, আব্দুস ছাত্তার এবং কিতাব আলীর নামও বলেন। বিস্তারিত জেনে পাকিস্তানী নাগরিক বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তরে ফ্যাক্স বার্তা প্রেরণ করেন। এর সূত্র ধরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে বার্তা প্রেরণ করা হয়। জেলা প্রশাসন ওই বার্তার ব্যাপারে খোঁজ খবর নেয়ার জন্য বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে বানিয়াচং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রায়হানুল হারুন সরজমিনে মুরাদপুর গ্রামে যান। সেখানে যাওয়ার পর গ্রামের লোকজন এবং গফুর আলীর আত্মীয়স্বজন ঘটনাটি সত্য বলে জানান।
গফুর আলীর পরিবারের মধ্যে শুধুমাত্র তাঁর দুই ভাতিজা জুবেদ ও জাবেদ বেচে আছেন। গ্রামবাসী সূত্রে জানা গেছে, গফুর আলী একজন মাজার ভক্ত লোক ছিলেন। কুড়িগ্রামের রৌমারি একটি মাজারে কিছুদিন অবস্থানের পর সেখানে বিয়ে করেন। কিন্তু স্ত্রীকে বাড়িতে আনা হয়নি। এর পরই তিনি হজ্বে গমণ করেন। তাঁর স্ত্রী সন্তান আছে কি-না জানা যায়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com