বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে পানি নিষ্কাশনের দাবীতে বিবিয়ানা পাওয়ার প্লান্টের মূল গেইটে গ্রামবাসীর অনির্দিষ্টকালের ধর্মঘট

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬
  • ৪৫৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল বনগাঁও পাহাড়পুরে মধ্যেস্থলে অবস্থিত বিবিয়ানা বিদ্যুৎ প্লান্টের পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ৩টি গ্রামের প্রায় শতাধিক পরিবারের বাড়ি ঘর জলাবদ্ধতায় পানিবন্দী অবস্থায় ক্ষতিগ্রস্থ পরিবারের নারী পুরুষ গতকাল বুধবার সকাল থেকে বিবিয়া পাওয়ার প্লান্টের মূল গেইটে অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট পালন করছেন। ধর্মঘটকারীরা একটাই দাবী পানি নিষ্কাশনের ব্যবস্থা না করা পর্যন্ত ওই গেইটেই অবস্থান করবেন। অবস্থান ধর্মঘটকারীদের মধ্যে পারকুল গ্রামের বৃদ্ধা মিনা বেগম (৬০) জানান, আমাদের শেষ আশ্রয় মাথাগোজার জায়গাটুকু পানিতে তলিয়ে গেছে। কোন উপায় না দেখে আমরা ওই জায়গায় অবস্থান নিয়েছি। একই গ্রামের কাঞ্চল মালা (৬৫) জানান, ৭ সদস্যের পরিবারের মধ্যে বাচ্চা কাচ্চা নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। মনোয়ারা বেগম (৬০) জানান, সরকারের আমরা আর কোন উপায় না পেয়ে পাওয়ার প্লান্টে অবস্থান নিয়েছি। আমাদের দাবী সরকার যতক্ষণ পর্যন্ত পানি নিষ্কাশনের ব্যবস্থা না করবে ততক্ষণ ওই স্থানে অবস্থান বসে থাকব। বিশিষ্ট মুরুব্বী আতিক মিয়া (৭০) জানান, আমাদের বাড়ি ঘরে পানি উঠে মাথা গুজার জায়গাটাও নেই। সরকারের কাছে আমাদের আকুল আবেদন জানাচ্ছি আমাদের জীবন বাঁচাতে অতি তারাতারি পানি নিষ্কাশনের ব্যবস্থা করবে। খোঁজ নিয়ে জানা যায়, অবস্থান ধর্মঘট কারী অসহায়দের সাথে কোন জনপ্রতিনিধি কিংবা বিদ্যুৎ প্লান্ট কর্তৃপক্ষ কোন খোঁজ নেন নি। বরং গেইট ছেড়ে চলে যাওয়ার জন্য তাদের বার বার হুমকী ধামকী দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। তাদের দাবী পানি নিষ্কাশনের ব্যবস্থা না করা হলে তারা ঘরে ফিরে যাবে না।
এব্যাপারে বিবিয়ানা পাওয়ার প্লান্টের দায়িত্বে নিয়োজিত সামিট পাওয়ারের ম্যানেজিং ডিরেক্টর জহিরুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের কিছু করার নেই। যা করার সরকার করবে। আমরা ঠিকাদারী প্রতিষ্ঠান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com