বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

উমেদনগর-আলমপুর গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশত ॥ দোকান ভাংচুর, লুটপাট

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ জানুয়ারী, ২০১৪
  • ৪২৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধকালে টমটম চলাচলে বাধা দেয়াকে কেন্দ্র হবিগঞ্জ শহরতলীর উমেদনগর ও পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলার আলমপুর গ্রামের মধ্যে সংঘর্ষে কয়েকজন টেটাবিদ্ধসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছে। গতকাল সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক সড়কের উমেদনগর ও আলমপুর গ্রামের মধ্যবর্তী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়- রোববার সকালে আলমপুরের কতিপয় যুবক হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক সড়কে হরতালের সমর্থনে পিকেটিং করছিল। এ সময় উমেদনগর এলাকার এক টমটম চালক ওই স্থানে পৌছুলে পিকেটাররা তাকে মারপিট করে। এ ঘটনার জের ধরে গতকাল সোমবার বেলা ১২টায় উমেদনগর ও আলমপুরের গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষ টেটা ও লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে। খবর পেয়ে র‌্যাব-৯, হবিগঞ্জ সদর থানা ও বানিয়াচং থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, উমেদনগর গ্রামের লোকজন হরতালকালে তাদের টমটম চালকদের আলমপুর গ্রামের লোকজন মারধর করে এবং এ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত। অন্যদিকে আলমপুর গ্রামের লোকজন জানান, দীর্ঘদিন যাবত উমেদনগর গ্রামের লোকজন তাদের গ্রামের লোকদের অন্যায়ভাবে নির্যাতন করে আসছে। এসব কারণ নিয়ে ঘটনার সূত্রপাত। আহতদের মধ্যে টেটাবিদ্ধ অবস্থায় ইউপি মেম্বার আব্দুস সাত্তার (৩০), কামাল মিয়া (৪০), সোহাগ মিয়া (২২) ও হান্নান মিয়াকে (৩২) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ছাড়া আলীরাজ মিয়া (২৪), সোহাগ মিয়া (২৬), খলিল মিয়া (২২), আবুল কালাম (২০), শাহানারা বেগম (৫০), মোতালেব মিয়া (২৫), সোনাহর মিয়া (২২), শিমুল মিয়া (২০), রুবেল মিয়া (২২), রজব আলী (৩৫), সুলতান মিয়া (১৮), আলম মিয়কে (৪০) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে অবস্থার অবনতি ঘটলে মেম্বার আব্দুস সাত্তারকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
এদিকে সংঘর্ষ চলাকালে খোয়াই ব্রীজ সংলগ্ন আলমপুর গ্রামের মোত্তাকিম, আজিজুর রহমান ও আহমদ মিয়ার দোকান ভাংচুর ও লুটপাট করা হয় বলে তারা দাবী করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com