রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
উৎসব মূখর পরিবেশে আজ হবিগঞ্জ পৌরসভা নির্বাচন ॥ লড়াই হবে ত্রি-মুখি বানিয়াচঙ্গে পুলিশের অভিযান কালাশাহ সহ ৩ ডাকাত গ্রেপ্তার হবিগঞ্জে আরো ৬২৭ জন করোনা টিকা গ্রহণ করেছেন নবীগঞ্জ ৯নং বাউসা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা অনুষ্টিত হবিগঞ্জে উৎসব মুখর পরিবেশে সমকাল জাতীয় বিজ্ঞান বিতর্ক উৎসব নবীগঞ্জে বিষ প্রয়োগে ২৫০টি হাঁস নিধন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ নবীগঞ্জ উপজেলার কাউন্সিল কার্যক্রম সম্পন্ন চুনারুঘাটে মরহুম সফিক মিয়া স্মরণে ফ্রিজ কাপ ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হবিগঞ্জে নৌকার জয় হলে শেখ হাসিনার জয় হবে-ব্যরিস্টার শেখ ফজলে নাঈম একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিএনপির প্রার্থী সেলিমকে ধানের শীষে ভোট দিন-জিকে গউছ
উমেদনগর-আলমপুর গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশত ॥ দোকান ভাংচুর, লুটপাট

উমেদনগর-আলমপুর গ্রামবাসীর সংঘর্ষ আহত অর্ধশত ॥ দোকান ভাংচুর, লুটপাট

স্টাফ রিপোর্টার ॥ হরতাল-অবরোধকালে টমটম চলাচলে বাধা দেয়াকে কেন্দ্র হবিগঞ্জ শহরতলীর উমেদনগর ও পার্শ্ববর্তী বানিয়াচং উপজেলার আলমপুর গ্রামের মধ্যে সংঘর্ষে কয়েকজন টেটাবিদ্ধসহ কমপক্ষে অর্ধশত আহত হয়েছে। গতকাল সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক সড়কের উমেদনগর ও আলমপুর গ্রামের মধ্যবর্তী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়- রোববার সকালে আলমপুরের কতিপয় যুবক হবিগঞ্জ-নবীগঞ্জ আঞ্চলিক সড়কে হরতালের সমর্থনে পিকেটিং করছিল। এ সময় উমেদনগর এলাকার এক টমটম চালক ওই স্থানে পৌছুলে পিকেটাররা তাকে মারপিট করে। এ ঘটনার জের ধরে গতকাল সোমবার বেলা ১২টায় উমেদনগর ও আলমপুরের গ্রামের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষ টেটা ও লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে। খবর পেয়ে র‌্যাব-৯, হবিগঞ্জ সদর থানা ও বানিয়াচং থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, উমেদনগর গ্রামের লোকজন হরতালকালে তাদের টমটম চালকদের আলমপুর গ্রামের লোকজন মারধর করে এবং এ বিষয় নিয়ে ঘটনার সূত্রপাত। অন্যদিকে আলমপুর গ্রামের লোকজন জানান, দীর্ঘদিন যাবত উমেদনগর গ্রামের লোকজন তাদের গ্রামের লোকদের অন্যায়ভাবে নির্যাতন করে আসছে। এসব কারণ নিয়ে ঘটনার সূত্রপাত। আহতদের মধ্যে টেটাবিদ্ধ অবস্থায় ইউপি মেম্বার আব্দুস সাত্তার (৩০), কামাল মিয়া (৪০), সোহাগ মিয়া (২২) ও হান্নান মিয়াকে (৩২) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ছাড়া আলীরাজ মিয়া (২৪), সোহাগ মিয়া (২৬), খলিল মিয়া (২২), আবুল কালাম (২০), শাহানারা বেগম (৫০), মোতালেব মিয়া (২৫), সোনাহর মিয়া (২২), শিমুল মিয়া (২০), রুবেল মিয়া (২২), রজব আলী (৩৫), সুলতান মিয়া (১৮), আলম মিয়কে (৪০) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে অবস্থার অবনতি ঘটলে মেম্বার আব্দুস সাত্তারকে সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
এদিকে সংঘর্ষ চলাকালে খোয়াই ব্রীজ সংলগ্ন আলমপুর গ্রামের মোত্তাকিম, আজিজুর রহমান ও আহমদ মিয়ার দোকান ভাংচুর ও লুটপাট করা হয় বলে তারা দাবী করেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com