শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ চেম্বার ভবনে রাজস্ব সংলাপ ২০১৬ অনুষ্ঠিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ১০ মে, ২০১৬
  • ৩৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দেশের উন্নয়নে ব্যবসায়ীদের অবদান অনস্বীকার্য। ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে আয়কর ভীতির পরিবর্তে ব্যবসায়ীদের কর বান্ধব করার তাগিদ দিয়েছেন হবিগঞ্জের ব্যবসায়ী নেতৃবৃন্দ। এ ক্ষেত্রে কর বিভাগকে আরো যুগোপযোগী ও ব্যবসায়ী বান্ধব করারও সুপারিশ করা হয়েছে রাজস্ব সংলাপে।
গতকাল রবিবার হবিগঞ্জ চেম্বার ভবনে রাজস্ব সংলাপ-২০১৬ অনুষ্ঠানে এই সুপারিশ করা হয়। রাজস্ব সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি। তিনি বলেন, দেশের উন্নয়নের সিংহভাগ অর্থ আসে আয়কর ও মুসক থেকে। কাজেই ব্যবসায়ীদের সুবিধার কথা বিবেচনা করেই সরকার আয়কর নীতিমালা প্রণয়ন করেছে। বর্তমান সরকার করবান্ধব সরকার উল্লেখ করে এমপি আবু জাহির বলেন, কর বিভাগকে দ্রুততম সময়ে করদাতাদের যথাযথ সেবা নিশ্চিত করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কর সার্কেলের কমিশনার মোঃ মাহমুদুর রহমান। তিনি বলেন, আয়কর দেশের একটি অন্যতম চালিকা শক্তি। যথাযথভাবে আয়কর নিরূপন এবং এ সংক্রান্ত সমস্যা সমাধানে কর বিভাগ অন্য যে কোন সময়ের চেয়ে বেশি কাজ করছে। তিনি ব্যবসায়ীদের কর ভীতি দূর করতে সচেতনতার উপর গুরুত্বারোপ করেন। হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্টির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে তিনি কিছু সুপারিশ তুলে ধরেন। এতে অন্যান্যের মাঝে হবিগঞ্জ চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম, মার্চেন্ট এসোসিয়েশনের সহ-সভাপতি জগদীশ চন্দ্র মোদক, সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ, নাসিবের জেলা সভাপতি শফিকুল বারী আওয়াল, বিশিষ্ট ব্যবসায়ী শংকর পাল, আয়কর আইনজীবি নলিনী কান্ত রায় নিরু, মটর মালিক গ্র“পের সাধারণ সম্পাদক শংক শুভ্র রায়, হবিগঞ্জ চেম্বারের নির্বাহী সদস্য ফখরুল আলম বাবুল, এনএম ফজলে রাব্বী রাসেল, ব্যকস সভাপতি সৈয়দ তোফায়েল ইসলাম কামাল, সাধারণ সম্পাদক শামসুল হুদা, স্বর্ণ ব্যবসায়ী স্বপন লাল বণিক, বিএডিসি বীজ ডিলার সমিতির সভাপতি নুরুল আমিন ওসমান, ব্যবসায়ী আহমেদ কবির আজাদ, ব্যকসের সাবেক সভাপতি শাহবাজ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন চেম্বারের নির্বাহী সদস্য শেখ আনিসুজ্জামান। সংলাপে অধিকাংশ ব্যবসায়ী করের পরিমাণ বৃদ্ধির পরিবর্তে আয়করের আওতা এবং করদাতার সংখ্যা বাড়ানোর প্রস্তাব দেন। এ সময় ব্যবসায়ীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কর কমিশনার মাহমুদুর রহমান। সংলাপে হবিগঞ্জ কর সার্কেলের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন হবিগঞ্জ চেম্বারের জুনিয়র ভাইস প্রেসিডেন্ট অজেয় বিক্রম দাশ শিবু, নির্বাহী সদস্য মিজানুর রহমান, মোঃ নাসির উদ্দিন, মোঃ দেওয়ান মিয়া, দুলাল সুত্রধর, কায়সার আহমেদ চৌধুরী জনি, মোঃ জয়নাল আবেদিন, সাবেক নির্বাহী সদস্য নিয়াজুল বর চৌধুরী নিয়াজ, মইন উদ্দিন চৌধুরী সাম্মু, বিশিষ্ট ব্যবসায়ী শিশির বণিক, অমিয় রায়, রূপু দাশ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com