মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
সুনামগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে চার জনের মৃত্যুতে হাইকোর্টের রুল

সুনামগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে চার জনের মৃত্যুতে হাইকোর্টের রুল

এক্সপ্রেস রিপোর্ট ॥ সুনামগঞ্জের ধর্মপাশায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একই পরিবারের চারজনের মৃত্যুর ঘটনায় রুল জারি করেছে হাইকোর্টে। রোববার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণদেব নাথের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এরুল জারি করেন।
সুনামগঞ্জের ধর্মপাশায় পল্লী বিদ্যুৎ স্থাপনে ক্রটি, অনিয়ম এবং মানুষের জীবন রক্ষায় ব্যর্থতার জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে এ রুলে।
এছাড়া ক্ষতিগ্রস্থ পরিবারকে চার কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না, তাও জানতে চেয়েছেন আদালত।
বিদ্যুৎ সচিব, পল্লী বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যান, সুনামগঞ্জ জেলার ডিসি, পল্লী বিদ্যুতের নেত্রকোনা জোনের জেনারেল ম্যানেজার ও মধ্যনগর থানার ওসি কে আগামী ৪ সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
জানা যায়, গত ২৬ এপ্রিলে উঠানে বসে মুড়ি খাওয়ার সময় রঞ্জিত সরকার নামের এক ব্যক্তির গায়ের উপর বিদ্যুতের তার ছিড়ে পড়ে। পরে তাকে বাসা থেকে হাসপাতালে নেয়া হলে কর্তৃব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় একই পরিবারের আরো তিনজন মারা যায়। পুলিশ ময়নাতদন্ত ছাড়াই লাশ দাহ করেন।
ঘটনাটি গণমাধ্যমে প্রকাশিত হলে সুপ্রিম কোর্টের আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস হাইকোর্টে একটি রিট দায়ের করেন। এই রিটটি দায়ের করা হয় ২ মে। এ রিটের পক্ষে সুনানি করেন অমিত দাশ গুপ্ত।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com