বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

হবিগঞ্জ জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের মে দিবস উদযাপন

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ মে, ২০১৬
  • ৪৭১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান মে দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে আমাদের প্রতিনিধি ও বিভিন্ন সংগঠনের পাঠানো সংবাদ-জেলা প্রশাসন ঃ ‘মে দিবসের মর্মবানী শ্রমিক মালিক ঐক্য জানি’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে হবিগঞ্জে মহান মে দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসন বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
রবিবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিম তলায় জেলা প্রশাসক সাবিনা আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। আলোচনায় অংশ নেন, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুর রউফ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব রোকন উদ্দিন, এডিএম এমরান হোসেন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, জেলা শ্রমিক লীগ সাধারন সম্পাদক ফরিদ আহমেদ রাজু, প্রেসক্লাব সাধারন সম্পাদত শাহ ফখরুজ্জামান ও শ্রমিক নেতা শাহ জয়নাল আবেদীন রাসেল। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এদিকে মহাস মে দিবস উপলক্ষে, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন, দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন, নির্মান শ্রমিক সমবায় সমিতি, হোটেল রেস্টুরেন্ট কর্মচারী ইউনিয়ন ও শ্রমিক লীগ র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।
বানিয়াচং উদীচী ঃ বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস উদযাপন করেছে উদীচী। পহেলা মে বিকাল ৪টায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী বানিয়াচং উপজেলা শাখার সহ-সভাপতি বাসুদেব বৈষ্ণবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিপন চন্দ্র দাশের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন প্রবীণ পরিবহণ শ্রমিক নেতা ও বানিয়াচং উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ আলী, বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলা জীপ-মিনিবাস মালিক সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা সার্জেন্ট (অব:) এম এ হায়দার, হবিগঞ্জ জেলা উদীচীর সাংগঠনিক সম্পাদক ও বানিয়াচং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হোসেন খান, বানিয়াচং উপজেলা উদীচীর সাবেক সভাপতি ও কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক কমরেড আব্দুল হক মামুন, হবিগঞ্জ জেলা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পলাশ, বানিয়াচং উপজেলা উদীচীর কোষাধ্যক্ষ আতাউর রহমান, বানিয়াচং উপজেলা ছাত্র ইউনিয়নের আহবায়ক প্রদীপ সরকার প্রমুখ। গণসঙ্গীত পরিবেশন করেন শিল্পী বাসুদেব বৈষ্ণব ও জাবির আহমেদ।
হোটেল শ্রমিক ইউনিয়ন ঃ
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ হোটেল শ্রমিক ইউনিয়নের উদ্যোগে মহান মে দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১ মে বিকালে হোটেল শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা খোয়াইমুখ, নবীগঞ্জ বাসস্ট্যান্ড¯’ কার্যালয়ে নেতাকর্মীরা সমবেত হয়ে মিছিল করে শহর প্রদক্ষিণ করে নতুন বাসস্ট্যান্ডে এসে সমবেত হয়। হেটেল শ্রমিক ইউনিয়নের আহবায়ক সুমন দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবশে বক্তব্য রাখেন হোটেল শ্রমিক ইউনিয়নেরে নেতা এখলাছুর রহমান সোহেল, নবীগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আশিকুর রহমান সাদী, চুনারুঘাট উপজেলা কমিটির আহবায়ক অঞ্জন গোপ প্রমুখ। বক্তারা বলেন রক্ত ঝরা সংগ্রামের মাধ্যমে শ্রমিক শ্রেণী বিশ্বব্যাপী ৮ ঘন্টা কর্মদিবসের দাবি প্রতিষ্ঠিত করলেও বাংলাদেশে হোটেল সেক্টরসহ ব্যক্তিমালিকানাধীন অধিকাংশ সেক্টরের শ্রমিকরা ৮ ঘন্টা কর্মদিবসের আইনগত অধিকার থেকে বঞ্চিত হয়ে আসছে। বক্তারা বর্তমান বাজারদরে সাথে সংগতিপূর্ণ ন্যুনতম মূল মজুরি ১০ হাজার টাকা, ৮ ঘন্টা কর্মদিবসসহ শ্রম আইন প্রতিষ্ঠার দাবি জানান। পরে দলীয় কার্যালয়ে এক সভায় এখলাছুর রহমান সোহেলকে আহবায়ক ও সুমন দাশকে যুগ্ম-আহবায়ক করে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিস্টি বেকারী শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২১২৬ এর হবিগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়। এদিকে বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২১২৬ এর নবীগঞ্জ উপজেলা কমিটি নেতাকর্মীরা দুপুরে ডাকবাংলোর সামনে থেকে মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে গাজীর টেক পয়েন্টে এসে সমাপ্ত হয় এবং বাংলাদেশ হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়ন রেজিঃ নং ২১২৬ এর চুনারুঘাট উপজেলা কমিটিও সকালে মধ্যবাজার হতে মিছিল বের করে উত্তরবাজার পর্যন্ত  প্রদক্ষিণ করে।
সমাবেশে বক্তারা, মহান মে দিবসে স্ববেতনে সর্বাত্মক ছুটি, হোটেল সেক্টরে নতুন মজুরি বোর্ড গঠন করে বর্তমান বাজারদরের সাথে সংগতিপূর্ণ ন্যূনতম মূল মজুরি ১০ হাজার টাকা ঘোষণা, ঢাকার ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টে কিশোর শ্রমিক রিয়াদের খুনিকে গ্রেফতার, হোটেল সেক্টরে শ্রম আইন কার্যকর ও শ্রীমঙ্গলে স্থায়ী শ্রম আদালত প্রতিষ্ঠার দাবী জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com