বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আসামী গ্রেফতারের দাবীতে স্মারকলিপি বানিয়াচংয়ে মাদকের আস্তানা উচ্ছেদ করায় সরকারী কর্মচারীর উপর হামলা

  • আপডেট টাইম শুক্রবার, ২৯ এপ্রিল, ২০১৬
  • ৪০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ বানিয়াচংয়ে সরকারী ভূমিতে অবৈধ স্থাপনা নির্মাণ করে মাদক ব্যবসা পরিচালনার অভিযোগে স্থাপনা উচ্ছেদ। বাঁশের বেড়া দেয়ায় সরকারী কর্মচারীর উপর হামলা চালিয়ে আহত করেছে মাদক ব্যবসায়ী চক্র। এ ঘটনায় ইউএনও’র ফরোয়ার্ডিংকৃত এজাহারে থানায় মামলা দায়ের করা হয়েছে। ইউএনও’র নির্দেশে সরকারী কাজে ইউএনওকে সহযোগিতা করতে গিয়ে সরকারী কর্মচারী হামলার শিকার হলেও আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন উপজেলার বিভিন্ন অফিসে কর্মরত তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। অনতিবিলম্বে আসামী গ্রেফতার না হলে কর্মবিরতি পালনসহ কঠোর আন্দোলনের হুশিয়ারী উচ্চারণ করে ইউএনও বরাবরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারী কল্যাণ সমিতি বানিয়াচং উপজেলা শাখা। গতকাল দুপুরে ইউএনও মোহাম্মদ শরীফুল ইসলামর কাছে স্মারকলিপি হস্তান্তরকালে উপজেলা তৃতীয় শ্রেণীর কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মহি উদ্দিন আগা খান ও চতুর্থ শ্রেণীর কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবুল কালামের নেতৃত্বে বিভিন্ন অফিসের ৪৬ জন কর্মচারী উপস্থিত ছিলেন।
জানা যায়, স্থানীয় শহীদ মিনার সংলগ্ন পাকা রাস্তার পাশে সরকারী ভূমিতে কতিপয় লোক অবৈধ স্থাপনা নির্মাণ করে চা স্টলের ব্যবসা করে আসছিল। নাগেরখানা গ্রামের মৃত করম উল্লার পুত্র মুর্শেদ মিয়া (৩৫) চা স্টলের আড়ালে ইয়াবা, গাঁজাসহ বিভিন্ন ধরণের মাদক ব্যবসা পরিচালনা করে এলাকার যুবসমাজকে ধ্বংসের দিকে ধাবিত করছিল। সে ইতিপূর্বে গাঁজাসহ পুলিশের হাতে গ্রেফতারও হয়েছিল। এসব অভিযোগে সম্প্রতি ইউএনও আইন শৃংখলা বাহিনীকে সাথে নিয়ে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন। কিন্তু খালি জায়গায় চেয়ার, বেঞ্চ ইত্যাদি ফেলে মাদক ব্যবসা অব্যাহত রাখায় গত ২৪ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজে দেড় ঘন্টা উপস্থিত থেকে ওই স্থানে সরকারী কর্মচারী ও স্থানীয় লোকজনের সহযোগিতায় বাঁশের বেড়া নির্মাণ করেন। একারণে মাদক ব্যবসায়ী মুর্শেদ গত কয়েকদিন ধরে কখনো রামদা, কখনো লোহার পাইপ হাতে নিয়ে শহীদ মিনার এলাকায় ঘুরাফেরা করে ইউএনওসহ বেড়া দেয়ার কাজে সহযোগিতাকারী লোকজনকে প্রকাশ্যে গালিগালাজ করে আসছিল। গত ২৭ এপ্রিল সন্ধ্যায় উপজেলা চতুর্থ শ্রেণীর কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ও সমবায় অফিসের অফিস সহায়ক রিপন চন্দ্র দাশকে শহীদ মিনার এলাকায় পেয়ে মুর্শেদসহ অজ্ঞাতনামা ২/৩ জন লোহার পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে সাড়ে ৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দিয়ে রাতেই ইউএনও এর ফরোয়ার্ডিংকৃত এজাহার দায়েরেরে মাধ্যমে আহত রিপন চন্দ্র দাশ থানায় মামলা দায়ের করেন। এদিকে ঘটনার পর থেকে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অমূল্য কুমার চৌধুরীর নির্দেশে পুলিশ আসামীদের গ্রেফতারে বিভিন্ন স্থানে অভিযান চালালেও গ্রেফতার করতে পারেনি। এ অবস্থায় গতকাল আসামীদের গ্রেফতারের দাবীতে উপজেলার সকল তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা ইউএনও বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com