শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নৌকা এখন সোনার ধানে ভরা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০১৬
  • ৪৮৩ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভাঙা নৌকা এখন আর ভাঙা নেই, সোনার ধানে নৌকা এখন ভরা। বুধবার জাতীয় সংসদে ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু ভাঙা নৌকা সেচেই যুদ্ধ বিধ্বস্ত দেশকে গড়ে তুলছিলেন। অর্থনৈতিক উন্নয়নের অগ্রযাত্রার সময়ই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপরই শুরু হয় হত্যা-কুষড়যন্ত্র ও অবৈধ ক্ষমতা দখলের রাজনীতি। ’৭৫-এর পর যারা ক্ষমতায় ছিল তারা জনগণের নয়, নিজেদের ভাগ্য গড়েছেন। নিজেরা অর্থ-সম্পদের মালিক হয়েছেন। ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই দেশ প্রকৃতভাবে অগ্রগতির পথে যাত্রা শুরু করে। তিনি বলেন, আমরা ক্ষমতায় এসে সোনার ফসল ফলিয়েছি, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছি। সোনার ধানে নৌকা এখন ভরা। আমরা ভাঙা নৌকা মেরামত করেছি। স্বাধীনতার পর আমাদের দেশকে নিয়ে যারা ঠাট্টা-মশকরা করতো, আজ তারাই বলতে বাধ্য হচ্ছেন- বাংলাদেশ উন্নয়নের রোলমডেল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই।
প্রধানমন্ত্রী আরো বলেন, দেশের এই উন্নয়ন-অগ্রগতিকোনো ম্যাজিক নয়, সুনির্দিষ্ট পরিকল্পনা, দেশের মানুষের প্রতি কর্তব্যবোধ, সততা, নিষ্ঠা এবং একাগ্রতা নিয়ে কাজ করছি বলেই বিশ্বের মধ্যে বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ। ইতোমধ্যে আমরা নিম্ন-মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। অচিরেই মধ্যম আয়ের দেশে পরিণত হবে বাংলাদেশ।
একেএম শামীম ওসমানের এক সম্পূরক প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সততা, নিষ্ঠা ও একাগ্রতা এটাই আমার শক্তি। এই শক্তি নিয়েই কাজ করে যাচ্ছি। শোককে শক্তি করে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছি বলেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারছি। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে তার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে পারি- এটাই আমাদের লক্ষ্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com