শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আউশকান্দিতে ১৪৪ ধারা ভঙ্গের আশংকা দু’পক্ষের সংঘর্ষের প্রস্তুতি

  • আপডেট টাইম সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬
  • ৫৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের প্রাণকেন্দ্র একে হীরাগঞ্জ বাজারস্থ শেরপুর রোডে জায়গা দখল নিয়ে উত্তেজনা বিরাজ করছে। রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী।
জানা যায়, উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিঠাপুর মৌজার জে এল নং ১২৩, খতিয়ান নং ২৫৪, দাগ নং ২৩২, মোয়াজী ৩৭ শতকের মধ্যে বিরোধপূর্ণ ৫ শতক জায়গা জবর দখল নিয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। ওই ৫ শতক ভিটে রকম ভূমি প্রায় ৩মাস পূর্বে দখলে নেন দেওতৈল গ্রামের মৃত বাবরু মিয়ার পুত্র সিরাজ মিয়া ও মৃত আঃ মন্নাফ এর পুত্র আবুল কালাম ও তাদের লোকজন।  এদিকে জায়গার প্রকৃত মালিকানা দাবী করে হবিগঞ্জ বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে দখলকারীদের বিরুদ্ধে  একটি দরখাস্ত মামলা নং ৪১০/২০১৬ নবীগঞ্জ, দায়ের করেন একই গ্রামের আছকির মিয়ার পুত্র ফজলু মিয়া। মামলা দায়েরের পর বাদীকে আসামীরা হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন মামলার বাদী ফজলু মিয়া। এনিয়ে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। এদিকে বিজ্ঞ আদালতের নির্দেশে গত ২৩ এপ্রিল নবীগঞ্জ থানার এসআই পলাশ চন্দ্র দাশ একটি নোটিশ ফৌজদারী কার্যবিধি আইনে নোটিশ জারি করেন। নোটিশে উল্লেখ রয়েছে, বিজ্ঞ আদালতের আদেশ মূলে আদিষ্ট হইয়া উভয় পক্ষ তপশীল বর্নিত ভূমির বিরোধ নিয়ে শান্তি ভঙ্গের আশংকা রয়েছে বলে ১ম পক্ষ বিজ্ঞ আদালতে অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে আদালতের আদেশ মতে উভয় পক্ষই তফশীল বিরোধপূর্ণ ভুমির কোন রকম শ্রেণী পরিবর্তন করিতে পারবেন না। এমনকি উক্ত ভূমি সংক্রান্ত বিষয় নিয়ে যাহাতে কোন প্রকার শান্তি শৃংখলা ভঙ্গ না হয় সে দিকে বিশেষ দৃষ্টি রাখতেও বলা হয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নোটিশের মাধ্যমে উভয় পক্ষকে সতর্ক ও ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪ ধারা জারি করে। তবে উক্ত মামলার বাদী সাংবাদিকদের নিকট অভিযোগ করে বলেন, জবর দখলকারীগণ আদালতের নির্দেশ অমান্য করে শান্তি শৃংখলা ভঙ্গের পায়তারা করে তাকে হত্যার হুমকি দিচ্ছেন প্রতিপক্ষের লোকজন। এতে সংঘর্ষের আশংকা ও উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে আউশকান্দি হীরাগঞ্জ বাজার এলাকায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com