শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ পৌর, বাহুবল উপজেলা ও বৃন্দাবন কলেজ ছাত্রলীগের সম্মেলন আজ

  • আপডেট টাইম বুধবার, ২০ এপ্রিল, ২০১৬
  • ৫৪৫ বা পড়া হয়েছে

এম কাউছার আহমেদ ॥ দীর্ঘদিন পর আজ এক যোগে অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের ৩টি ইউনিটের সম্মেলন। ইউনিটগুলো হচ্ছে- হবিগঞ্জ পৌর, বাহুবল উপজেলা ও হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ শাখা।
হবিগঞ্জ বৃন্দাবন সরকারী সংলগ্ন জেলা পরিষদ অডিটরিয়ামে আজ বেলা ২ টায় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের উদ্বোধন করবেন জেলা ছাত্রলীগের সভাপতি ডাঃ মোঃ ইশতিয়াক রাজ চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে হবিগঞ্জ-লাখাই থেকে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। বিশেষ হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ।
সম্মেলনকে সামনে রেখে নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্যতা সৃষ্টি হয়েছে। সভাপতি ও সাধারণ সম্পাদসহ সকল পদেই রয়েছেন একাধিক প্রার্থী। এমতাবস্তায় নিজের পদটি ভাগিয়ে নিতে চলছে জোর লবিং আর তদবির। তবে শেষ পর্যন্ত কারা আসছেন এই ৩টি ইউনিটের গুরুত্বপূর্ণ দায়িত্বে এমনটাই দেখা অপেক্ষায় রয়েছেন সাধারণ কর্মীরা।
এ সম্পর্কে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুর রহমান মাহি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সৃষ্টিলগ্ন থেকেই মেধার ভিত্তিতে গঠিত ও পরিচালিত। প্রত্যেক বস্তুই তার মূলের দিকে ধাবিত। তাই যারা নেতৃত্বে আসনে তাদের এমন সকল দিক বিবেচনা করেই আনা হবে।
হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুকিদুল ইসলাম মুকিদ বলেন, ছাত্রলীগ একটি আদর্শ সংগঠন। এখানে যারা ছাত্র তারাই ছাত্র রাজনীতি করবে। ছাত্রলীগে কোন উশৃংখল ও বা যাদের ছাত্রত্ব নেই তাদের প্রবেশাধিকার নেই। তিনি বলেন, পরীক্ষিত কর্মীদের অবশ্যই মূল্যায়ণ করা হবে এবং যোগ্যতা ও দক্ষতার বৃদ্ধিতেই ছাত্র নেতা নির্বাচন করা হয়।
জেলা ছাত্রলীগ সভাপতি ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ ছাত্রলীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। দেশের সকল গণন্ত্রান্তিক আন্দোলনে ছাত্রলীগ রক্ত দিয়েছে, রক্ষা করেছে দেশ ও দেশের মাটিকে। তাই এ সংগঠনের নেতৃত্বে যারা আসবেন তাদেরও সেই মনমানসিকতা থাকবে হবে।
সূত্র মতে, হবিগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি পদে রয়েছেন ফয়জুর রহমান রবিন, জুবায়ের আহমেদ পারভেজ, মুর্শেদ আলী মিশন, হবিগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীট বৃন্দাবন সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি পদে রয়েছেন কিবরিয়া রহমান, আজিজুর রহমান আজিজ, মামুনুর রহমান, সাধারণ সম্পাদক পদে রয়েছেন জসিম উদ্দিন ফরিদ, এস এম জুনু।
সূত্রে জানিয়েছে, প্রথম ধাপে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। দ্বিতীয় ধাপে সমঝোতার মাধ্যমে ৩টি কমিটি গঠনের চেষ্ঠা করা হবে। এতে ব্যর্থ হলে জেলা আওয়ামীলীগের সভাপতির নির্দেশে ৩টি কমিটি গঠন করা হবে।
এদিকে দীর্ঘ একযুগেরও বেশি সময় পর বাহুবল উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় নেতাকর্মীদের মধ্যে আশার আলো সঞ্চার হয়েছে। তবে নেতৃত্ব নিয়ে রয়েছে গ্র“পিং লবিং।
উল্লেখ্য, ২০০৩ সালে বাহুবল উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ২০১১ সালে হবিগঞ্জ বৃন্দাবন সরকারী কলেজ ছাত্রলীগের আহ্বায়ক কমিটি গঠন করা হয় আর ২০১২ সালে করা হয় হবিগঞ্জ পৌর ছাত্রলীগের কমিটি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com