মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

বানিয়াচংয়ে ৩টি ভোট কেন্দ্রে আগুন পুড়ে গেছে ৩ সহস্রাধিক ব্যালট পেপার ॥ আহত ২ ॥ আটক ১ ॥ জনমনে আতংক ॥ হবিগঞ্জ শহর ও চুনারুঘাটের কয়েকটি স্থানে ককটেল বিস্ফোরণ

  • আপডেট টাইম রবিবার, ৫ জানুয়ারী, ২০১৪
  • ৯০৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজ ১০ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গতকাল রাতে জেলার হবিগঞ্জ সদর, বানিয়াচঙ্গ ও চুনারুঘাট উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে আগুন, পেট্রোল বোমা ও ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটেছে। বানিয়াচঙ্গে আগুনে প্রায় ৩ হাজার ব্যালট পেপার ও ৬টি বুথের ব্যালট বক্স পুড়ে গেছে। আহত হয়েছে দু’আনসার সদস্য। এ ঘটনায় ১ব্যক্তিকে আটক করা হয়েছে।
গতকাল রাত ৮টার দিকে হবিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় 9 copyআতংক ছড়িয়ে পড়ে। রাত ১১টার দিকে শহরের নোয়াবাদ এলাকায় অবস্থিত চৌধুরী বাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ হয়। এতে বিদ্যালয়ের দেয়ার ক্ষতিগ্রস্থ হয়েছে।
মখলিছ মিয়া, বানিয়াচং থেকে জানান, গতকাল সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে বানিয়াচং সদরে পরপর কয়েকটি কেন্দ্রে দুর্র্বৃত্তরা অগ্নিসংযোগ করে ব্যালট পেপার ও ব্যালট বক্স পুড়িয়ে দিয়েছে। এসময় দুর্বৃত্তদের ককটেল বিস্ফোরণের ঘটনায় পুুলিশ ও আনসারদের মধ্যে ভীতির সৃষ্টি করে। একটি কেন্দ্র পুলিশ ১৩ রাউন্ড রাবার বুলেট ও ১টি কেন্দ্রে ১রাউন্ড ফাকা গুলি ছুঁেড়। এ ঘটনায় পুলিশ ১জনকে আটক করেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল সাড়ে ৭টার দিকে তোপখানা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশ ও আনসারদের লাটি পেটা  করে ব্যালট পেপার ও ব্যালট বাক্সে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। ওই কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার আব্দুল মজিদ এ প্রতিনিধিকে জানান, ১৫/২০ জনের একদল লোক আচমকা কেন্দ্রে প্রবেশ করে এলোপাতারি লাঠি পেটা করে কেন্দ্রে আগুন ধরিয়ে দেয়। এতে ৩০৩৯টি ব্যালট পেপার ও ৬টি বুথ বাক্স পুড়ে গেছে। দুর্বৃত্তদের হামলায় ফজলু মিয়া নামে এক আনসার সদস্য আহত হয়েছে।
ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্বা, উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনীর উদ্দিন, ওসি সামছুল আরেফীনসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তোপখানা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামন থেকে রুবেল নামে এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে।
এদিকে উপজেলা সদরের তকবাজ খানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এ ব্যাপারে তকবাজ খানী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার হযরত আলী খন্দকার জানান, ১০/১৫ জনের একদল লোক লাঠি সোটা নিয়ে এসে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে বুথে আগুন ধরিয়ে দেয়। এসময় কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত পুলিশের কনষ্ঠেবল শফিক (নং ৮৮) ১৩ রাউন্ড রাবার বুলেট ছুঁড়লে হামলাকারীরা পালিয়ে যায়। আগুনে কেন্দ্রে একটি বুথ আংশিক পুড়ে যায়। এ কেন্দ্রে হামলায় মোস্তফা নামে এক আনসার সদস্য আহত হয়েছেন। এ কেন্দ্রটিও আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্তৃপক্ষ পরিদর্শন করেছেন।
অপর দিকে একই সময় উপজেলা সদরের চৌধুরীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়েও দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরন ঘটিয়ে আগুন দেয়ার চেষ্টা চালায়। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কামাল হোসেন মজুমদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, দুর্বৃত্তরা ৩টি প্রেট্রোল বোমা নিক্ষেপ করে। এ সময় পুলিশ ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
এব্যাপারে ওসি সামছুল আরেফিন জানান, তোপখানা কেন্দ্রের ঘটনায় ১জনকে গ্রেফতার করেছে। দুর্বৃত্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।
চুনারুঘাট থেকে স্টাফ রিপোর্টার জানান, চুনারুঘাট উপজেলার আহমদাবাদ ইউনিয়নের শুকদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের পাশে ৩টি ককটেল বোমার বিস্ফোরন হয়েছে।
গতকাল শনিবার সন্ধ্যা প্রায় ৭টার দিকে আমুরোড সিএনজি ষ্ট্যান্ড, উত্তর বাজার ও আমুরোড পরিত্যক্ত রেল ষ্টেশন এলকায় কে বা কারা ককটেল নিক্ষেপ করে। এতে ৩টি ককটেই বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ কেন্দ্র ভোটার রয়েছেন ২ হাজার ৫৬৫ জন। এদিকে ককটেল বিস্ফোরনের ঘটনায় এলাকার জনমনে আতংক ছড়িয়ে পড়েছে। ঘটনার পর আইন শৃংখলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com