বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জ-৪ আসনে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাধা ও সমর্থকদের হুমকি-পুলিশের হয়রানী

  • আপডেট টাইম রবিবার, ৫ জানুয়ারী, ২০১৪
  • ৪০১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৪ আসনে (চুনারুঘাট-মাধবপুর) স্বতন্ত্র প্রার্থী সৈয়দ তানভীর আহমেদকে প্রচারণা কাজে বাধা প্রদান এবং তাঁর সমর্থক ভোটারেদের বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। গতকাল হবিগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সৈয়দ তানভীর অভিযোগ তুলে ধরেন। অভিযোগে তিনি বলেন-আওয়ামীলীগ প্রার্থীর সন্ত্রাসী বাহিনী ও পুলিশ তাণ্ডব শুরু করেছে। এ আসনের আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট মাহবুব আলী তার বাহিনী ও পুলিশ সদস্যদেরকে অর্থের বিনিময়ে স্বতন্ত্র প্রার্থীর বিরুদ্ধে কাজ করাচ্ছেন। সাংবাদিক সম্মেলনে এডভোকেট সৈয়দ তানভীর বলেন, দশম জাতীয় সংসদ নির্বাচনে তার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়ার লক্ষে আওয়ামীলীগ প্রার্থী এডভোকেট মাহবুব আলী অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একাধিক মামলার আসামী আবু তাহেরের নেতৃত্বে তার বাহিনী তালা মার্কার লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন ও বিভিন্ন বাড়ি-ঘরে হামলা চালিয়েছে। সৈয়দ তানভীর অভিযোগ করেন, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ অমূল্য কুমার চৌধুরী আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে অর্থের বিনিময়ে কাজ করছেন। এরই অংশ হিসেবে তার প্রধান নির্বাচন সমন্বয়কারী জাকির আহমেদ ছাবুকে গত ৩ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নের গনেশপুর বাজারে আটক করে। এ সময় ছাবুকে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ না করতে নির্দেশ দেন এবং কাজ করলে বিএনপি-জামাত সাজিয়ে গ্রেফতার করার হুমকি প্রদান করে ওসি অমূল্য। তাছাড়া চুনারুঘাট উপজেলার গাজিপুর, সাটিয়াজুড়ি, দেওরগাছ, পাইকপাড়া, আহমদাবাদ, মিরাশিসহ বিভিন্ন ইউনিয়নে  পুলিশ ও মাহবুব আলীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ভয়-ভীতি প্রদর্শন করছে। আওয়ামীলীগের বিদ্রোহী তালা মার্কার প্রার্থী এডভোকেট সৈয়দ তানভীর বলেন, আওয়ামীলীগ প্রার্থী ও তার লোকজন হাটে, মাঠে-ঘাটে প্রকাশ্যে ঘোষণা দিচ্ছে, “তানভির যত ভোটই পাক না কেন, তাতে কোন কাজ হবে না। জেলা-উপজেলা ও পুলিশ প্রশাসনের মাধ্যমেই মাহবুব আলীকে নির্বাচিত করা হবে বলেও এলাকায় রটানো হচ্ছে। পরে বিদ্রোহী প্রার্থী সৈয়দ তানভীর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের কাছে লিখিত অভিযোগ করেন।
এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ জয়নাল আবেদীন বলেন, উভয় পার্থীই একে অপরের বিরুদ্ধে অভিযোগ প্রদান করেছেন। এ গুলো যাচাই-বাচাই করা  হচ্ছে। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আমরা সচেষ্ট। তিনি বলেন, চুনারুঘাট থানার ওসির বিরুদ্ধে আনীত অভিযোগ পুলিশ সুপার কতিয়ে দেখছেন। নির্বাচনের আরণবিধি কেউ যাতে লংঘন করতে না পারে সে দিকে আমরা সচেষ্ট।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com