শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিনা অনুমতিতে ২ বছর আমেরিকা অবস্থান বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যানের পদ বাঁচাতে শিহাব উদ্দিন ছাকিবের দৌঁড়ঝাপ

  • আপডেট টাইম বুধবার, ১৩ এপ্রিল, ২০১৬
  • ৪৬৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ ২ বছর আমেরিকা অবস্থানের পর দেশে ফিরে পদ বাঁচাতে দৌঁড়ঝাপে নেমেছেন বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দিন (ছাকিব)। তিনি নির্বাচিত হওয়ার কয়েক মাস পরই আমেরিকা ফাঁড়ি জমান। এ সময়কালে দু’তিন বার ছুটি নিলেও অন্ততঃ দেড়বছর ধরে বিনা অনুমোদিত ভাবেই বিদেশ অবস্থান করছেন। গত ফেব্র“য়ারি মাসে উপজেলা পরিষদের মাসিক সভায় বিষয়টি উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম। বিষয়টি রেজুলেশনভূক্ত হওয়ার পর পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়। এ অবস্থায় উপজেলা পরিষদ আইনের ১৩ (ক) ধারা মোতাবেক তাকে অপসারণ করে পদশূন্য ঘোষণার প্রক্রিয়া শুরু হয়।
সূত্র জানায়, বিগত ২০১৪ সালের ১৯ ফেব্র“য়ারি অনুষ্ঠিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জয়লাভ করেন উপজেলার শেওরাতুলী গ্রামের মাওঃ নেজাম উদ্দিন-এর পুত্র মাওলানা শিহাব উদ্দিন ছাকিব। পরবর্তীতে তিনি বিধি মোতাবেক শপথ নিয়ে কিছুদিন দায়িত্ব পালন করে আমেরিকা গমণ করেন। সেখানে কিছুদিন অবস্থানের পর আবার দেশে ফিরে আসেন। সর্বশেষ তিনি বিগত ২০১৪ সালের শেষ দিকে পুনরায় আমেরিকা গমণ করেন। এ সময়কালে তার পিতা মাওলানা নেজাম উদ্দিন মৃত্যুবরণ করলে জরুরী ভিত্তিতে তিনি কয়েকদিনের জন্য দেশে আসেন। পরে তিনি আবার আমেরিকা চলে যান।
খোজ নিয়ে জানা যায়, তিনি বিগত ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর তারিখ থেকে একই বছরের ২৫ নভেম্বর তারিখ পর্যন্ত বিধিমোতাবেক ছুটি নিয়েছেন। এ ছুটি শেষ হলেও তিনি দেশে ফিরে আসেননি। নির্বাচিত হওয়ার পর পদ-পদবী আকড়ে ধরে অনিয়মতান্ত্রিক ভাবে বিদেশ অবস্থান করায় স্থানীয় জনগণ তার সেবা থেকে বঞ্চিত হয়েছেন। বিষয়টি স্থানীয় সচেতন লোকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করে। এ পরিস্থিতিতে বিগত বছরের ২৬ অক্টোবর সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ ফিরোজ মিয়া সিলেট বিভাগীয় কমিশনার বরাবরে এ ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করে আবেদন করেন।
গত ২৫ ফেব্র“য়ারি বাহুবল উপজেলা পরিষদের মাসিক সভায় বিষয়টি উপস্থাপন করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম। তিনি সভায় জানান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দিন (ছাকিব) পরিষদের সভা সহ পরিষদের বিভিন্ন কার্যক্রমে দীর্ঘদিন ধরে অনুপস্থিত রয়েছেন। তিনি বিগত তিনটি সভা সহ পূর্বের সভাগুলোতে অনুপস্থিত ছিলেন। আলোচনাক্রমে বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করার সিদ্ধান্ত হয়।
এ বিষয়ে উপজেলা পরিষদ বিধিমালার ১৫ ধারায় বলা হয়েছে, “তাহার স্বীয় পদ হইতে অপসারণযোগ্য হইবেন, যদি তিনি- (ক) যুক্তিসংগত কারণ ব্যতিরেকে পরিষদের পর পর তিনটি সভায় অনুপস্থিত থাকেন।
এদিকে বিধিমোতাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শিহাব উদ্দিন (ছাকিব) কে তার পদ থেকে অপসারণের প্রক্রিয়া শুরু হওয়ার খবর পেয়ে গত কয়েকদিন আগে তিনি দেশে ফিরে আসেন। গত সোমবার তিনি তার অফিসে হাজির হন। কিন্তু তার কক্ষটি অপরিচ্ছন্ন থাকায় মহিলা ভাইস চেয়ারম্যানের চেম্বারে কিছু সময় অতিবাহিত করে ফিরে যান। বিষয়টি স্থানীয় জনমনে ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com