বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

শায়েস্তাগঞ্জে যানজট বেড়েই চলছে ॥ বাড়ছে ভোগান্তি

  • আপডেট টাইম সোমবার, ২৬ আগস্ট, ২০১৩
  • ৪৩৪ বা পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জে যানবাহন এখন নিত্য সময়ের ঘটনায় পরিণত হয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন পথচারী ও যানজটে আটকা পড়া অসহায় মানুষজন।
এদিকে নিয়মনীতি তোয়াক্কা করছেন না গাড়ীর মালিক-শ্রমিকরা। প্রভাবশালী মহলের ছত্রছায়ায় শহরের যত্রতত্র গড়ে উঠেছে ছোট বড় গাড়ীর অবৈধ স্ট্যান্ড। এতেই লাগছে যানজট, বাড়ছে ভোগান্তি।
শায়েস্তাগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র দাউদনগর বাজার পয়েন্ট। আর এই পয়েন্টে রয়েছে কয়েক প্রকার যানবাহনের অবৈধ স্ট্যান্ড। স্থানীয় সূত্রে জানা গেছে, সিএনজি, টমটম গাড়ীর মালিক-শ্রমিকরাই নিয়ন্ত্রন করছেন এ স্ট্যান্ড। শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, দাউদনগর বাজার রেলক্রসিং, হাসপাতাল সড়কের মোড়, ডাক বাংলার সামন, রেলওয়ে পার্কিং, ড্রাইভার বাজারে প্রধান সড়কের উপর দাড়ানো থাকে সাড়ি সাড়ি ছোট বড় গাড়ী। এসময় পথচারীদের চলাচলে মারাত্মক ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান, শহরে যানজটের আরো একটি কারন আছে, একশ্রেনীর ব্যবসায়ীরা নিজের স্বার্থের জন্য মালবাহী ট্রাক-ট্রাক্টর দিনের বেলা রাস্তার উপর দাড় করিয়ে মালামাল লোড-আনলোড করিয়ে থাকেন। এতেও যানজট ব্যাপক ভাবে বেড়ে গেছে।
জনৈক সিএনজি গাড়ীর মালিক জানান, শহরের কিছু ধনাট্য ব্যক্তি, যাদের বিভিন্ন ধরনের গাড়ী আছে ঠিকই, কিন্তু গাড়ী রাখার নিজস্ব কোন গ্যারেজ বা স্থান না থাকায় রাস্তার উপর দাড় করিয়ে রাখছেন নিশ্চিন্ত মনে। এতেও যানজটের কারন বলে দায়ী করছেন সচেতন মহল।
ক্ষোভের কথা জানিয়েছে শিক্ষার্থীরা। শায়েস্তাগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের একাদিক শিক্ষার্থী জানান, সকালে স্কুল টাইমে দাউনগর বাজার পয়েন্টে যানজট লেগে থাকে, যানজট ঠেলে রাস্তা পারাপার হওয়া ঝুকি হয়ে যায়। হবিগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র আল-আমিন, হাবিবুর রহমান যোসেফ, সরকারী উচ্চ বিদ্যালয়ে ছাত্র তমাল, শিরিন জাহান, জেসমিন জান্নাত জানান, প্রতিদিন হবিগঞ্জ জেলা শহরে স্কুল কলেজে যাওয়ার জন্য দাউদনগর বাজার পয়েন্ট থেকে বাসে উঠলে যানজটে আটকা পড়ে থাকতে হয়।
এব্যাপারে স্থানীয় পুলিশ প্রশাসনের উদ্যোগে আইন শৃংখলা মিটিংয়ে শহরের যানজট নিরসনের জন্য একাদিকবার সিদ্ধান্ত নেয়া হলেও বাস্তবায়ন হয়নি আজও।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com