বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে পল্লীবিদ্যুতের ঘন ঘন লোডশেডিং ॥ দায়িত্বহীনতার কারনে ১১ ঘন্টা বিদ্যুত বিহীন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬
  • ৪৮৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে পল্লী বিদ্যুতের ভেলকীবাজী ও অব্যবস্থাপনা এবং স্বোচ্ছাচারিতার কারণে নবীগঞ্জ উপজেলাবাসী গতকাল সোমবার দীর্ঘ ১১ ঘন্টা বিদু্যুত বিহীন অন্ধকারে নিমজ্জিত ছিলেন। যার ফলে সাধারন মানুষের মধ্যে পল্লীবিদ্যুতের প্রতি তীব্র অসন্তোষ বিরাজ করছে। যেকোন সময় সাধারণ গ্রাহকরা ফুসে উঠে বিদ্যুতের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলবেন বলে জানিয়েছেন গ্রাহকরা। জানা যায়, হবিগঞ্জ পল্লীবিদ্যুত সমিতির নবীগঞ্জ জোনাল অফিসের অধীনে নবীগঞ্জ উপজেলা ৩ শত ৫৫ টি গ্রামে  একযোগে হঠাৎ করে গত রবিবার রাত ১১ টার সময় পূর্ব কোন ঘোষনা ছাড়াই বিদ্যুত চলে যায়। সাধারণ গ্রাহকরা মনে করছেন হয়তো প্রতি দিনের ন্যায় এটা পল্লী বিদ্যুতের ভেলকীবাজী। ঘন্ট দুয়েক অপেক্ষা করে যখন বিদ্যুত আসে না তখন বিদ্যুত অফিসের গ্রাহক সেবার যোগাযোগ শাখায় যোগাযোগ করে মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেলে আর যোগাযোগ করা যায়নি। সারারাত চলে গেলেও বিদ্যুতের কোন দেখা পাওয়া যায়নি। বিদ্যুত আসে পরদিন গতকাল সোামবার সকাল ১০ টায়। এতে করে একদিকে চলতি এইচএসসি পরীক্ষার্থীদের যেমন পরীক্ষার প্রস্তুতিতে বিরাট ক্ষতি হচ্ছে অন্যদিকে ব্যবসায়ীসহ অন্যান্য শ্রেনীপেশার মানুষ পড়েছেন বিপাকে।
একদিন দুদিন নয় পল্লীবিদ্যুতে ভেলকীবাজী, অনিয়ম ও স্বেচ্ছাচারিতা এখন নবীগঞ্জের মানুষের নিয়মিত সমস্যায় পরিনত হয়েছে। এছাড়া দীর্ঘ প্রায় ৬ মাস যাবত সপ্তাহে শুক্র ও শনিবার লাইনে নতুন কাজ ও পুরাতন কাজ পরিবর্তনের অজুহাতে সকাল থেকে বিকাল পর্যন্ত নবীগঞ্জবাসীকে বিদ্যুত বিচ্ছিন্ন রাখা হচ্ছে। সুস্পষ্ট কোন কারন ছাড়াই প্রতিদিন বিদ্যুতে এমন ভেলকীবাজী লুকোচুরি খেলায় জনমনে বাড়ছে ক্ষোভ। এ জন্য কর্তৃপক্ষে উদাসীনতা, দায়িত্বহীনতা ও মান্দাতা আমলের বিদ্যুত বিতরণ ব্যবস্থাকেই দায়ী করেছেন ভুক্তভোগীরা। খোঁজ নিয়ে জানা যায় এটা লোড সেডিং নয় বিদ্যুত বিভ্রাট। সাধারণত বৃষ্টি বাদল বা ঝড় তুফানের দিনে এমন বিভ্রাট দেখা দেয়। কিন্তু চৈত্র মাসের তীব্র তাপদাহের এমন পরিবেশে বিদ্যুত ভ্রিাটের বিষয়টি একবারেই নতুন। আর নবীগঞ্জে বিদ্যুত বিভ্রাটের ঘটনা এখন নবীগঞ্জের নিত্য দিনে ঘটনা। কোন কোন সময় এক মিনিটের ব্যবধানে দুইবার ঘটে এমন ঘটনা। অনেক ব্যবসায়ীদের বিদ্যুত দ্বারা চালিত মেশিন বন্ধ থাকে এবং লোড শেডিংয়ের কারনে নষ্ট হওয়ার আশংকা দেখা দিয়েছে। এছাড়া হার্টেও সমস্যার রোগী ও অন্যান্য রোগীরা বিদ্যুত না থাকায় মরনাপন্ন অবস্থায় জর্জরিত হয়ে পড়েছেন। যেকান সময় কোন দূর্ঘটনা ও ঘটার আশংকা করেছেন ভূক্তভোগীরা। ভুক্তভোগী ও ব্যসায়ীদের অভিযোগ লোডশেডিং না থাকার পরও এমন বিদ্যুত বিভ্রাটের ঘটনা কর্তৃপক্ষের চরম দায়িত্বহীনতার বহিঃপ্রকাশ। তাই যেকোন সময় আবারও বিদ্যুত আন্দোলনের নেতৃবৃন্দ সংগঠিতভাবে কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে জানিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com