শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবল উপজেলার ২ ইউনিয়নে বিএনপি’র একক প্রার্থী ঘোষণা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০১৬
  • ৫৭৬ বা পড়া হয়েছে

সোহেল আহমেদ, বাহুবল থেকে ॥ বাহুবলে ইউপি নির্বাচনে ১নং স্নানঘাট ও ৩নং সাতকাপন ইউনিয়নে একক প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। ৬নং মিরপুর ইউনিয়নে ২/৩ দিনের মধ্যে ও ওপর ৪ ইউনিয়নে ২০ এপ্রিলের পর একক প্রার্থী ঘোষণা করা হবে। গতকাল সোমবার সন্ধ্যায় থানা বিএনপি সভাপতি আলহাজ্ব আকদ্দছ মিয়া বাবুল-এর বাসভবনে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া, থানা বিএনপি সভাপতি আলহাজ্ব আকদ্দছ মিয়া বাবুল, সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদুর রেজা রাজু এবং ৭ ইউনিয়ন বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন। ইতোমধ্যে দলটির মনোনয়ন ফরম সংগ্রহ কার্যক্রম শেষ হয়েছে। শেষ সময় পর্যন্ত উপজেলার অনিষ্পন্ন ৪ ইউনিয়নে ১১ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা বিএনপি’র দপ্তর সম্পাদক আব্দুল হাই শিবলু।
তিনি আরো জানান, বাহুবল উপজেলার ৭ ইউপি নির্বাচনকে সামনে রেখে গত শুক্র, শনি ও রবিবার উপজেলা বিএনপি দলীয় মনোননয় ফরম বিতরণ কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। শেষ সময় পর্যন্ত ৭ ইউনিয়নে ১৬ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তন্মধ্যে ২টি ইউনিয়নে একজন করে প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তারা হলেন-৩নং সাতকাপন ইউনিয়নে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ইমাম উদ্দিন সরকার ও ৬নং মিরপুর ইউনিয়নে ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক হায়দর আলী সিকদার। অন্যান্য ইউনিয়নের মাঝে ১নং স্নানঘাট ইউনিয়নে জেলা মৎস্য দলের সভাপতি এডভোকেট মুদ্দত আলী, উত্তর স্নানঘাট গ্রামের নবাগত বিএনপি নেতা ইনাম শরীফ চৌধুরী জুয়েল ও অমৃতা গ্রামের যুবদল নেতা আছান খান, ২নং পুটিজুরী ইউনিয়নে স্থানীয় ইউনিয়ন বিএনপি সভাপতি মোঃ ফরিদ উদ্দিন আখঞ্জী ও জেলা ছাত্রদল সদস্য খুরশেদ আলম সুজন, ৪নং বাহুবল ইউনিয়নে স্থানীয় ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুবদল নেতা শামায়ূন কবির চৌধুরী, থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মতুর্জ আলী ও নবাগত বিএনপি নেতা হাফেজ আব্দুর রকিব, ৫নং লামাতাসী ইউনিয়নে থানা ছাত্রদল আহ্বায়ক আব্দুল আহাদ কাজল, সাবেক মেম্বার নবাগত বিএনপি নেতা এসএম ফারুক ও স্থানীয় বিএনপি সাধারণ সম্পাদক এডঃ এ.জে জালাল আহমেদ এবং ৭নং ভাদেশ্বর ইউনিয়নে স্থানীয় ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক হারুণ আল রশিদ, থানা ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল হান্নান মনির ও থানা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান খান ফারুক।
এদিকে, ৬নং মিরপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল আউয়াল ও ৫নং লামাতাসী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা এম.এ মুছা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেনি। বিষয়টি স্থানীয় রাজনৈতিক মহলে বিশেষ কৌতুহল সৃষ্টি করেছে। গতকাল সোমবার সন্ধ্যায় থানা বিএনপি সভাপতি আলহাজ্ব আকদ্দছ মিয়া বাবুল-এর বাসভবনে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট ইউনিয়ন বিএনপি ও থানা বিএনপি নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে ১নং স্নানঘাট ইউনিয়নে জেলা মৎস্য দলের সভাপতি এডভোকেট মুদ্দত আলী এবং ৩নং সাতকাপন ইউনিয়নে থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব ইমাম উদ্দিন সরকারকে বিএনপির একক প্রার্থী ঘোষণা করা হয়। এছাড়া ৬নং মিরপুর ইউনিয়নে আগামী দু’দিনের মধ্যে শক্তিশালী প্রার্থী ঘোষণা এবং অন্যান্য ইউনিয়নে আগামী ২০ এপ্রিলের পর একক প্রার্থী ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিএনপি সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী বলেন, ১নং স্নানঘাট ও ৩নং সাতকাপন ইউনিয়নে একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। অন্যান্য ইউনিয়নের মাঝে ৬নং মিরপুর ইউনিয়নে ২/৩ দিনের মাঝে এবং অন্যান্য ইউনিয়নে ২০ এপ্রিলের পর একক প্রার্থী ঘোষণা করা হবে।
দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, মিরপুর ইউনিয়নে শক্তিশালী প্রার্থী অনুসন্ধান করে ঘোষণা করা হবে। সেই শক্তিশালী প্রার্থী হতে পারেন ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাবেক ছাত্রদল নেতা আব্দুল আউয়াল, থানা বিএনপি যুগ্ম সম্পাদক বিশিষ্ট ঠিকাদার ফেরদৌস আহমেদ তোষার ও সাবেক ছাত্রনেতা বাহুবল মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম. শামছুদ্দিন-এর মধ্য থেকে যে কেউ।
উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত সময়সূচি অনুযায়ী বাহুবল উপজেলার ৭ ইউনিয়ন পরিষদে আগামী ৪ঠা জুন ভোট অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com