বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বানিয়াচঙ্গের হাওরে ধান কাটা উৎসব শুরু

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০১৬
  • ৬২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে ॥ হাওর অঞ্চল হিসেবে খ্যাত বোরো শস্যের অফুরন্ত ভান্ডার হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ের হাওরে উৎসব মুখর পরিবেশে শস্য কর্তন শুরু হয়েছে। গতকাল সোমবার দুপুরে ১০ নং সুবিদপুর ইউনিয়নের সুনারু ব্লকের হাওরে শস্য কর্তন অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এসময় ব্রি-ধান ২৮ ধানী জমিতে ধান কেটে ধান কাটা উৎসবের উদ্বোধন করেন হবিগঞ্জ কৃষি সম্প্রসারণস অধিদপ্তর এর উপ-পরিচালক মোঃ শাহ আলম। এসময় জেলা প্রশিক্ষণ কর্মকর্তা বশির আহমেদ সরকার, উপজেলা কৃষি অফিসার মোস্তফা ইকবাল আজাদ, বিভিন্ন ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী কৃষিকর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১৫-২০১৬ অর্থ বছরে রবি মৌসুমের বোরো ধানের লক্ষমাত্রা ছিল ৩৫ হাজার ৫শত ৩৫ হেক্টর। তন্মধ্যে অর্জিত হয়েছে ৩৫ হাজার ৬শত ২০ হেক্টর। এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তফা ইকবাল আজাদ জানান, অনেক অনাবাদি জমি আবাদের আওতায় আসায় লক্ষমাত্রার চেয়ে এবার বেশী অর্জিত হয়েছে। তিনি আরো জানান, ব্রি-ধান ২৮ জমিতে হেক্টর প্রতি ফলন হয়েছে ৫.৫ মেট্রিক টন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com