শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

চুনারুঘাট প্রেসক্লাব সরিয়ে নিতে উপজেলা পরিষদের সভায় সিদ্ধান্ত বিভিন্ন মহলের নিন্দা ও ক্ষোভ

  • আপডেট টাইম শনিবার, ২ এপ্রিল, ২০১৬
  • ৪৪৯ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ উপজেলা পরিষদের ক্যাম্পাসে অবস্থিত চুনারুঘাট প্রেসক্লাবটি সরিয়ে দিতে একটি মহল গভীর যড়যন্ত্রে মেতে উঠেছে। গত বৃহস্পতিবার উপজেলা সমন্বয় সভায় উপজেলা চেয়ারম্যানের প্রস্তাবের মাধ্যমে প্রায় ৩২ বৎসর যাবত থাকা প্রেসক্লাবটি সরিয়ে দিতে এক হটকারী সিদ্ধান্ত নেয়া হয়েছে। যদিও উপস্থিত অনেক সদস্য এ সিদ্ধান্তের বিরুদ্ধে ছিলেন।
১৯৮৪ সালে ক্যাম্পাসে থাকা শিক্ষা, সংস্কৃতি ও পাঠাগার ভবনের একটি আধাপাকা টিনশেট কক্ষে বিনা ভাড়ায় আজিবন প্রেসক্লাবের কার্যলয় হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নেয় উপজেলা পরিষদ। তৎকালীন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাসুদ আহমেদ চৌধুরী এ বিষয়ে অগ্রনী ভুমিকা রাখেন। দীর্ঘ প্রায় ৩২ বছর যাবত চুনারুঘাটের সাংবাদিকরা ওইখানে প্রেসক্লাবের কার্যক্রম পরিচালনা করে আসছেন। ক্লাবটিতে লাখ লাখ টাকার উন্নয়ন কাজও করা হয়।
সাবেক মন্ত্রী মরহুম এনামুল হক মোস্তফা শহিদ ও সিরাজুল হোসেন খান, হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের এমপি এডভোকেট মাহবুব আলী, সৈয়দ মোহাম্মদ ফয়সল ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি শাম্মি আক্তার শিফাসহ দেশের নামিদামী ব্যাক্তিরা এখানে এসেছেন। ক্লাবের উদ্যোগে বিভিন্ন সময়ে অঙ্গণে বৃক্ষ রোপন করা হলে তা আজ অনেক মূল্যবান গাছে পরিণতে হয়েছে।
এখানে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এডভোকেট মোঃ আমির হোসেন, মিহির কান্তি বৈদ্য, আজাদ কবির, আব্দুল হামিদ, মিলন রশিদ, সিরাজুল হক, ফারুক উদ্দিন চৌধুরী, মাসুদুর রহমান্ চৌধুরী, রফিকুল ইসলাম, ইয়াহিয়া তালুকদার, নুরুল আমিন, আলমগীর হোসেনসহ সাংবাদিকরা বিভিন্ন সময়ে প্রেসক্লাবের দায়িত্ব পালন করে গেছেন।
সম্প্রতি উপজেলা পরিষদ ক্যাম্পাসের চারপাশে সীমানা প্রাচীর নির্মাণ করে প্রেসক্লাবের রাস্তাটি বন্ধ করে দেয়। এতে সাংবাদিক ও সাধারণ মানুষের প্রেসক্লাবে চলাচলে বিঘœ ঘটে। অথচ পরিষদের ক্যাম্পাসের বাইরে থাকা বিভিন্ন জন চলাচলের জন্য এ সীমানা প্রাচীরের একাধিক স্থানে ছোট ছোট রাস্তা রাখা হয়। প্রেসক্লাব নেতৃবৃন্দ তাৎক্ষনিক তৎকালীন ইউএনও মাসহুদুল কবীরের সাথে দেখা করে রাস্তা রাখার দাবী জানান। ইউএনও সাংবাদিক নেতৃবৃন্দকে জানান, সীমানা প্রাচীর নির্মাণের বিষয়টি উপজেলা চেয়ারম্যান আবু তাহের দেখবাল করছেন। তিনিই সীমানা প্রাচীর নির্মাণ করেছেন।
এরই মধ্যে চুনারুঘাট পৌরসভা নির্বাচন নিয়ে ইউএনও মাসহুদুল কবীর ও উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের মধ্যে দেখা দেয় বিরোধ। উপজেলা চেয়ারম্যান পরিষদের বিভিন্ন সভায় যোগদান থেকে বিরত থাকেন।
গত ফেব্র“য়ারি মাসে উপজেলা ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় প্রেসক্লাবের সামনে রাস্তা নির্মাণের সিদ্ধান্ত গৃহিত হয়। পরে ইউএনও এবং উপজেলা প্রকৌশলীর নির্দেশে প্রেসক্লাবের সামনে চলাচলের জন্য সীমানা প্রাচীরে একটি ছোট গেট লাগায় সাংবাদিকরা। ওইদিন সন্ধ্যায় স্থানীয় কৃষকলীগের নেতা শাহজাহানের নেতৃত্বে একদল যুবক সেখানে হামলা চালিয়ে সীমানা প্রাচীর ভেঙ্গে জোরপূর্বক ওই গেইটটি ছিনিয়ে নিয়ে যায়। এ সময় প্রেসক্লাবের সেক্রেটারী জামাল হোসেন লিটনসহ অন্যান্য সাংবাদিকরা আহত হন। পরে তাৎক্ষণিক প্রতিবাদ সভায় এর তীব্র নিন্দা প্রতিবাদ জানায় প্রেসক্লাবের সদস্যরা।
ওইদিনই এ ঘটনায় চুনারুঘাট থানায় মামলা করতে চাইলে উপজেলা ভাইস চেয়ারম্যান, স্থানীয় মুরুব্বী ও পুলিশের পক্ষ থেকে শিঘ্রই গেইটটি উদ্ধার করার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন। কিন্তু অদ্যাবদী গেইটটি তারা উদ্ধার করতে পারেননি।
এদিকে চুনারুঘাট প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিক নেতৃবৃন্দ সম্প্রতি উপজেলা চেয়ারম্যান আবু তাহেরের সাথে দেখা করে প্রেসক্লাবের সামনে চলাচলের জন্য গেইট নির্মাণের দাবী জানালে তিনি তাদের আশ্বাস প্রদান করেন। এরই মধ্যে বৃহস্পতিবার উপজেলা সমন্বয় সভায় প্রেসক্লাব সরিয়ে নেয়ার সিদ্ধান্ত গৃহিত হয়। এতে চুনারুঘাটে কর্মরত সাংবাদিকসহ বিভিন্ন মহলে তীব্র নিন্দা ও ক্ষোভ দেখা দেয়।
চুনারুঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ এক সভায় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জামাল হোসেন লিটনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরী, বর্তমান সহ-সভাপতি মহিদ আহমেদ চৌধুরী ও জাহাঙ্গীর আলম, যুগ্ম-সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু ও জুনায়েদ আহমেদ, অর্থ সম্পাদক রাইরঞ্জন পাল, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান তাহের, দপ্তর সম্পাদক ওয়াহিদুল ইসলাম জিতু, এস এম সুলতান খাঁন, ফারুক মাহমুদ, সাইফুল ইসলাম, ফখরুদ্দিন চৌধুরী আবদাল ও এস আর রুবেল মিয়া।
সভায় বক্তারা বলেন, দীর্ঘ ৩২ বছর যাবত সাংবাদিকরা উপজেলা প্রশাসনের সহযোগীতা নিয়ে পরিষদে অবস্থিত প্রেসক্লাবের কার্যক্রম চালিয়ে আসছেন। এতদিন পর উপজেলা পরিষদের এ হটকারী সিদ্ধান্ত আত্মঘাতি বলে তারা মনে করেন।
এদিকে উপজেলা পরিষদের এ সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পূর্বপশ্চিমবিডিডটকমের স্টাফ রিপোর্টার ও চুনারুঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি মো: আলমগীর হোসেন। তিনি বলেন, চুনারুঘাট প্রেসক্লাবের একটি ইতিহাস ঐতিহ্য রয়েছে। কেউ ইচ্ছে করলেই এটা নিশ্চিহ্ন করতে পারবে না। এ ক্লাবের সাথে চুনারুঘাটের প্রতিটি মানুষ সম্পৃক্ত। সুতরাং চুনারুঘাটের সর্বস্তরের মানুষ তাদের সবকিছু দিয়ে এ ষড়যন্ত্র রুখবে বলে আমি আশা করছি।
এছাড়া প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, চুনারুঘাট পৌর মেয়র নাজিম উদ্দিন শামছু, মহিলা ভাইস চেয়ারম্যান কাজী সাফিয়া আক্তার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল উদ্দিন কাউছার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আবেদা খাতুন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ লিয়াকত হাসান, এডভোকেট সরকার মোহাম্মদ শহিদ, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হুসাইন আলী রাজন, নুরুল মুনিম চৌধুরী ফারুক, উপজেলা যুবলীগ সভাপতি লুৎফুর রহমান চৌধুরী, সাহিত্য সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক বিদ্যুৎ পাল, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মানিক সরকার, যুগ্ম-সম্পাদক আব্দুল হাই প্রিন্স, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান রিপন, উপজেলা যুবদল সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক এডভোকেট মোজাম্মেল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সফিক মিয়া মহালদার, উপজেলা ছাত্রদল আহবায়ক সৈয়দ আবু নাঈম হালিমসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com