শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ইউনিয়ন নির্বাচনে বিএনপি প্রার্থী মনোনয়ন নিয়ে ॥ বানিয়াচঙ্গে নেতাদের বিরুদ্ধে স্বজনপ্রীতি ও দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০১৬
  • ৩৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে বিএনপির দলীয় মনোনয়ন দিতে নেতাকর্মীদের মধ্যে চলছে টাকার ছড়াছড়ি। পছন্দের প্রার্থীকে মনোনয়ন দিতে নেতাকর্মীরা শুরু করছেন দৌড়ঝাপ। এমনকি কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী সদস্যদের ভোটে নির্বাচিত হয়েও অনেক প্রার্থী তাদের মনোনয়ন পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে স্থানীয় এবং উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক প্রতিক্রিয়া।
জানা যায়, ইউনিয়ন নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৫ সদস্য বিশিষ্ট একটি সিলেকশন বোর্ড গঠন করা হয়। আর এ সিলেকশন বোর্ডে উপজেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক  সম্পাদককে সদস্য হিসেবে রাখা হয়। সে অনুযায়ী ৫ সদস্যের ভোটের মধ্যে অধিকাংশ ভোট পেয়ে দলীয় চেয়ারম্যান প্রার্থীরা মনোনীত হওয়ার কথা।
এদিকে, বানিয়াচং উপজেলার ৭নং বড়ইউড়ি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীকে দলীয় মনোনয়ন দিতে উপজেলা নেতাদের মধ্যে চলছে টাকার ছড়াছড়ি। পছন্দের প্রার্থীকে মনোনয়ন দিতে তারা শুরু করেছেন দৌড়ঝাপ। কেন্দ্রের সিদ্ধান্ত মতে গত ১৬ মার্চ কেন্দ্রিয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন-এর উপস্থিতিতে বোর্ডের স্থানীয় সদস্যদের ৩ ভোট পেয়েও মনোনয়ন পাচ্ছেন না দলীয় চেয়ারম্যান প্রার্থী স্থানীয় বিএনপির সভাপতি মোঃ এনামুল হক (সবুর)। পছন্দের প্রার্থীকে ভোটে মনোনীত করতে না পেরে বিভিন্ন টালবাহানা শুরু করেছেন উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মোঃ মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বকুল। এ বিষয়টি নিয়ে তারা ইতিমধ্যে নেতাকর্মীদের কাছে শুরু করেছেন দৌড়ঝাপ। উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন অনিয়ম ভাবে কেন্দ্রের দোহাই দিয়ে নিজের পছন্দের প্রার্থীকে মনোনীত করতে স্থানীয় বোর্ডের সদস্যদের মোটা অংকের টাকার অফার করেছেন বলে অভিযোগ রয়েছে। এছাড়াও বোর্ডের স্থানীয় সদস্যদের ৩ ভোট পেয়েও মনোনয়ন না পেয়ে হতাশা বোধ করছেন দলীয় প্রার্থী মোঃ এনামুল হক সবুর। বিষয়টি নিয়ে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক প্রতিক্রিয়া। গত মঙ্গলবার বিষয়টি সমাধানের লক্ষে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবনের বাসভবনে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় দীর্ঘ সময় আলোচনার এক পর্যায়ে স্থানীয় অধিকাংশ নেতা কর্মীরা এনামুল হক (সবুর)কে দলীয় মনোনয়ন দিতে সমর্থন জানালেও তাদের সাথে একমত পোষন করেননি উপজেলা বিএনপির সভাপতি মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন ও সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন বকুল। ফলে কেন্দ্রের দোহাই দিয়ে তাকে মনোনয়ন দেয়ার বিষয়টি স্থগিত রাখা হয়। এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান শেখ বশির আহমেদ-এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি অবগত আছি, বিষয়টি খুবই ন্যাক্কার জনক এবং মনে করি দলের জন্য খুবই ক্ষতিকর। ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ মহিদ মিয়া জানান, গত ১২ মার্চ রাত প্রায় ৩ টায় উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন তার রাজনগরস্থ বাসভবনে আমাকে ও বোর্ডের সদস্য ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি কবির আহমেদ কিরনকে ডেকে নিয়ে তার পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য ৫০ হাজার করে টাকা দেয়ার অফার করেন। আমরা তখন তার প্রস্তাব প্রত্যাখ্যান করি।
গতকাল রাতে এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন-এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি বোর্ডের প্রধান হিসেবে ওই দিন রাতে অন্যান্য প্রার্থীদের সাথে আমার বাসায় তারাও আসতে পারে তবে আমার সঠিক মনে নেই। টাকা অফার দেওয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট। যারা দূর্নীতির মাধ্যমে মনোনয়ন পেতে চায় তারাই এই ধরনের কথা বলতে পারে। তিনি আরও বলেন, বড়ইউড়ি ইউনিয়নে দলীয় চেয়ানম্যান প্রার্থীকে মনোনয়ন দিতে বোর্ডের সদস্য স্থানীয় ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি কবির আহমেদ কিরন ও সাংগঠনিক সম্পাদক মোঃ মহিদ মিয়া অন্যান্য প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়েছে। বিষয়টি প্রার্থীরা ডাঃ সাখাওয়াত হাসান জিবনসহ আমাদের অবগত করলে আমরা এর সত্যতা পাই। এজন্য আমরা গত ২২ মার্চ একটি বর্ধিত সভার আয়োজন করি। সভায় স্থানীয় নেতাকর্মীরা তাদের কার্যকলাপের নিন্দা ও তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানান। ফলে আমরা বিষয়টি কেন্দ্রে অবহিত করব বলে সিদ্ধান্ত নেই এবং সবুরকে মনোনয়ন দেয়ার বিষয়টি কেন্দ্র থেকে ঘোষণা করা হবে বলে জানিয়ে দেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com