শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জেল থেকে নির্বাচিত হয়েও মসনদে বসতে পারলেন না জিকে গউছ

  • আপডেট টাইম সোমবার, ২১ মার্চ, ২০১৬
  • ৪১৩ বা পড়া হয়েছে
SONY DSC

মোঃ ছানু মিয়া ॥ কারান্তরীণ অবস্থায় মেয়র পদে নির্বাচনে বিজয়ী হয়েও মসনদে বসতে পারলেন না জিকে গউছ। আবারও সাময়িকভাবে বরখাস্ত হলেন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় কারান্তরীন হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। একই সাথে ১নং প্যানেল মেয়র দিলীপ দাসকে ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়িত্ব প্রদান করা হয়েছে।
গতকাল রবিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়  মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখা থেকে হবিগঞ্জ পৌরসভায় ২টি ফ্যাক্স বার্তা আসে। সহকারী সচিব (পৌর-১) এ কেএম আনিছুজ্জামান স্বাক্ষরিত ফ্যাক্স বার্তায় বলা হয়, স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ৩১(১) ধারায় মেয়র জি কে গউছকে সাময়িক বহিস্কার করা হয়। অপর এক ফ্যাক্স বার্তায় উপ-সচিব (পৌর-১) আবদুর রউফ মিয়া স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ৪০(৩) ধারা এবং পৌরসভা কার্যবিধিমালা, ২০১২ এর বিধি ও এতদসংশ্লিষ্ট আইন-বিধি বিধান অনুসরন করে মেয়র এর আর্থিক ও দৈনন্দিন কার্যক্রম পরিচালনার জন্য ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দিলীপ দাসকে দায়িত্ব প্রদান করা হয়।
২০১৪ সালের ৩ নভেম্বর কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশীটে জি কে গউছকে আসামী করা হয়। ২১ ডিসেম্বর সম্পূরক চার্জশীট কোর্টে গ্রহণ করে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করলে ২৮ ডিসেম্বর তিনি কোর্টে আত্মসমর্পণ করেন। ২০১৫ সালের ৬ জানুয়ারী তাকে প্রথম দফা সাময়িক বহিস্কার করা হয়।
২০১৫ সালের ৩০ ডিসেম্বর নির্বাচনে জি কে গউছ কারাগারে থেকে হবিগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। বিগত ৮ জানুয়ারী গ্যাজেট হওয়ার পর সিলেটে তিনি কারাগার থেকে প্যারোলে মুক্ত হয়ে ২৭ জানুয়ারী শপথ গ্রহণ করেন। কিন্তু জেলে থাকায় তিনি হবিগঞ্জে এসে প্রথম সভা করতে পারেন নি। হবিগঞ্জ পৌরসভার কার্যক্রম স্থবির হয়ে পড়লে স্থানীয় সরকার পৌর-১ শাখার সহকারী সচিব আনিছুজ্জামান ২৯ ফেব্র“য়ারী এক পত্রে জেলা প্রশাসককে ১ম সভা আহবান ও প্যানেল মেয়ার নির্বাচনের ক্ষমতা অর্পণ করেন। সেই পত্রের প্রেক্ষিতে ৮ মার্চ ১ম সভাটি আহবান করেন জেলা প্রশাসক। সেখানে দিলীপ দাসকে ১ নং প্যানেল মেয়ার নির্বাচিত করা হলে তিনি এতদিন যাবৎ কার্যক্রম চালিয়ে আসছিলেন।
হবিগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব আবদুর রউফ জানান, জি কে গউছ সাময়িক বরখাস্ত হয়েছেন এ সংক্রান্ত কোন চিঠি তার দপ্তরে আসেনি। তবে তিনি শুনেছেন পৌরসভায় এ সংক্রান্ত চিঠি এসেছে।
হবিগঞ্জ পৌরসভার সচিব নুরে আলম ছিদ্দিকির সাথে সাংবাদিকরা যোগাযোগ করলে তিনি এড়িয়ে যাওয়ার চেষ্ট করেন। এক পর্যায়ে তিনি মোবাইল বন্ধ করে দেন। তবে সরজমিনে পৌরসভায় গিয়ে অফিসের নথিতে চিঠির সন্ধান পাওয়া যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com