বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৫:০২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
চেক জালিয়াতি মামলা ॥ নিজামপুর ইউপি’র সাবেক চেয়ারম্যানকে ১ বছরের কারাদণ্ড ॥ ৮৫ লাখ টাকা জরিমানা বঙ্গবন্ধু হত্যার মাধ্যমে আমাদের অসাম্প্রদায়িক চেতনায় আঘাত করা হয়-এমপি আবু জাহির হবিগঞ্জে নতুন করে আরো ৩০ জন করোনায় আক্রান্ত নবীগঞ্জ পৌরসভার নাগরিকদের চরম ভোগান্তি ॥ ১০ দিন যাবৎ কোন সার্টিফিকেট পাচ্ছেন না পৌরবাসী হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে রুপম ॥ পদ দেয়ার কথা বলে আমার কাছ থেকে কোন প্রকার টাকা হাতিয়ে নেননি মাহি নবীগঞ্জের ২ ডিলারের বিরুদ্ধে মামলা দায়েরের সুপারিশ ভারতে পাচারকালে ১২০ কেজি ইলিশ জব্দ জীবন সংগ্রামে হার না মানা একটি পরিবারকে সেলাই মেশিন প্রদান করলেন ইউএনও মাসুদ রানা মাধবপুরে দেড় বছরেও শেষ হয়নি রাস্তার কার্পেটিংয়ের কাজ পলাশ পাল বড় শিল্পী হতে চায়
যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জের মামুনের ‘মেইড ইন ব্রিটেন’ এর গল্প

যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জের মামুনের ‘মেইড ইন ব্রিটেন’ এর গল্প

এক্সপ্রেস ডেস্ক ॥ মামুন চৌধুরী অত্যন্ত সফল একজন ব্রিটিশ ব্যবসায়ী মামুন চৌধুরী। খুব মানসম্পন্ন পোশাকের উৎপাদন ও ডিজাইনে দীর্ঘ ২৫ বছরের অভিজ্ঞতা তার। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত। গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার ময়নাবাদ গ্রামে। বাংলাদেশে পড়াশোনা শেষে কিছুদিন মধ্যপ্রাচ্যে থাকার পর ১৯৯১ সালের ডিসেম্বরে ব্রিটেনে পাড়ি জমান মামুন।
বস্তুত সেখানে অবিলম্বে নিজ ব্যবসা শুরুর মাধ্যমে উদ্যোক্তা হয়ে ওঠেন মামুন চৌধুরী। ১৯৯৪ সালে তিনি প্রতিষ্ঠা করেন লন্ডন ক্লথিং লিমিটেড। এ প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি বিদেশ থেকে তৈরি পোশাক সামগ্রী আমদানি করে ব্রিটেন ও ইউরোপের অন্যান্য দেশের ক্রেতাদের কাছে বিক্রি করতেন। এটা তাকে যুক্তরাজ্যের লন্ডন শহরে নিজের তৈরি পোশাক কারখানা স্থাপনে অনুপ্রাণিত করে।
১৯৯৬ সালে তিনি নিজের বিজনেস মডেল পরিবর্তনের সিদ্ধান্ত নেন। ব্রিটেনের শীর্ষস্থানীয় ডিজাইনারদের সঙ্গে মিলে শুধু দামি পোশাক তৈরির ওপর গুরুত্ব দেন। তবে সবসময় তার সামাজিক দায়বদ্ধতা ছিল। ১৯৯৮ সালের দিকে তার ব্যবসায়ের পরিধি বেশ বিস্তৃত হয়। এ সময় তিনি ফ্যাশনের শিক্ষার্থীদের তার প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা লাভের সুযোগ করে দেন। মামুন বলেন, তিনি শীর্ষস্থানীয় ডিজাইনারদের পাশাপাশি ফ্যাশনের শিক্ষার্থীদের কাছ থেকে ডিজাইনিং সম্পর্কে অনেক কিছু শিখেছেন।
ডিজাইনিংয়ে নিজের দক্ষতা বাড়ান মামুন। ২০০১ সালে মামুন তার ভালো বন্ধু এবং শহরের শীর্ষস্থানীয় ফ্যাশন নির্বাহী রব হিউসনকে তার সঙ্গে ব্যবসায়ে আসার আহ্বান জানান। এর প্রেক্ষিতেই আত্মপ্রকাশ করেন লন্ডন ট্র্যাডিশন লিমিটেড।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com