শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জ প্রেসক্লাবে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০১৬
  • ৮২৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ প্রেসক্লাবে হবিগঞ্জ জেলা তথ্য অফিসের উদ্যোগে গতকাল বুধবার বিকেলে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। নবীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিতকরণ এবং সম্পৃক্তকরণের লক্ষ্যে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসার মোঃ গিয়াস উদ্দিন সাংবাদিকদের সরকারের সমালোচনার পাশাপাশি ভাল কাজগুলো জনসম্মুখে তুলে ধরার আহবান জানিয়ে বলেন, ভাল কাজের প্রশংসা করলে কাজের উৎসাহ বাড়ে। এলাকার সমস্যাগুলো তুলে ধরবেন। জনগণের কল্যাণে বর্তমান সরকার কাজ করতে প্রস্তুত। তিনি বলেন, ২০০৬সালে দারিদ্রের হার ছিল ৪০ভাগ। বর্তমানে ২০ ভাগে চলে এসেছে। ২০১৮সালে চাহিদার চেয়ে বিদ্যুৎ উৎপাদন বেশী হবে এবং ২০২১সালের মধ্যে কোন বাড়ি বিদ্যুৎহীন থাকবেনা। ২০৩০সালে কয়লাভিত্তিক বিদুৎউৎপাদন ১৯হাজার ৬৫০ মে:ও: হবে। তিনি বলেন, দেশের দরিদ্র পরিবারের শতভাগ শিশু শিক্ষার্থীকে উপবৃত্তি আওতায় আনা হয়েছে। প্রতি বছর প্রায় ১ কোটি ১৯লাখ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান। ৯০টি উপজেলায় ৭হাজার ৫৬১টি আনন্দ স্কুল প্রতিষ্টা করা হয়েছে। স্কুল ফিডিং কর্মসূচী চালু। ৩ হাজার ৪৪৭ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় পুন:নির্মাণ ও সংস্কার। ২১৩টি রেজিষ্টার্ড। এছাড়াও তিনি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন। এ সময় উপস্থিত ছিলেন উচ্চমান সহকারী মোঃ হাবিবুর রহমান, অফিস সহকারী মোঃ আব্দুল লতিফ, এপিএই জগদীশ চন্দ্র দেবনাথ প্রমূখ। বক্তব্য রাখেন সাইফুল জাহান চৌধুরী, উত্তম কুমার পাল হিমেল, ফখরুল আহসান চৌধুরী, এটিএম সালাম, রাকিল হোসেন, সলিল বরন দাশ, এম মুজিবুর রহমান, এটিএম জাকিরুল ইসলাম জাকির, মতিউর রহমান মুন্না, আকিকুর রেজা সেলিম, সুলতান মাহমুদ প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com