মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বানিয়াচঙ্গে নোয়াগাও গ্রামে যে কোন সময় সংঘর্ষের আশংকা

  • আপডেট টাইম বুধবার, ১৬ মার্চ, ২০১৬
  • ৩৮১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের নোয়াগাও গ্রামে দু’গোষ্টির আধিপত্য বিস্তার নিয়ে এখন মুখোমুখি অবস্থানে। যে কোনো সময় সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। ইতিমধ্যে গত কয়েকমাসে অন্তত ৩ বার উভয় গোষ্টির লোকজন মারদাঙ্গায় লিপ্ত হয়। সম্প্রতি একটি জায়গা নিয়ে দুই গোষ্টি আবারও মারমূখি হয়। নোয়াগাও গ্রামের সর্দার গোষ্টি ও শাহ গোষ্টির মধ্যে এ বিরোধের সৃষ্টি।
জানা যায়- গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে দুটি গোষ্টি প্রায়ই দাঙ্গা হাঙ্গামায় লিপ্ত হয়। ওই গ্রামের সর্দার রুকন উদ্দিনের একটি জায়গা দখলে নিতে চায় একই গ্রামের রশিদ আলী শাহ ও তার লোকজন। এ ব্যাপারে রুকন উদ্দিন সর্দার ১৪৪ ধারায় একটি মামলা দায়ের করেন। মামলায় রুকন উদ্দিন সর্দারের পক্ষে প্রতিবেদন আসে। এডিএম কোর্ট রশিদ আলী শাহসহ অন্যান্যদের প্রতি শোকজ প্রদান করেন। তারপরও রশিদ আলী শাহর লোকজন অবৈধভাবে ওই জমি দখল করতে এখনও মরিয়া। বিরোধীয় জায়গা নিয়ে একটি সালিশ বিচার হয়। সালিশ বিচারে সুবিদপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, মন্দুরী ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন খন্দকারসহ স্থানীয় ইউপি মেম্বার ও বিশিষ্ট মুরুব্বীরা উপস্থিত ছিলেন। ওই সালিশ বিচারে বিরোধীয় ভূমিটি রুকন উদ্দিন সর্দারের হিসাবে রায় ঘোষনা করা হয়। উপস্থিত সময়ে উভয় পক্ষ সালিশ বিচারের রায় মেনে নিলেও পরবর্তীতে শাহ গোষ্টির লোকজন রায় অমান্য করে জায়গা দখলের চেষ্টা করলে উভয় পক্ষের মাঝে উত্তেজনা দেখা দেয়। স্থানীয়রা জানিয়েছেন নোয়াগাও গ্রামের সর্দার গোষ্টি ও শাহ গোষ্টির মাঝে মারাত্বক রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা যে কোনো সময় ঘটতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আইনশৃংখলা বাহিনীকে দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন গ্রামের সচেতন মানুষ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com