মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

পৈত্রিক স্বত্ত্ব দখলীয় ভূমিতে চাষাবাদকালে ॥ নবীগঞ্জে হামলার জের ধরে সংঘর্ষে আহত ১০ ॥ মামলা-গ্রেফতার ১

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ মার্চ, ২০১৬
  • ৪৪০ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার খনকারীপাড়া গ্রামে মোঃ তোফায়েল আহমেদ তাহাদের পৈত্রিক স্বত্ত্ব দখলীয় ভূমিতে চাষাবাদ করায় সময় একই গ্রামের আবু বক্কর ও তাহার লোকজন মোঃ তোফায়েল আহমেদ এর উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তোফায়েল আহমদের সুর চিৎকারে তাহার ভাই ও আশপাশের লোকজন এগিয়ে আসলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে জুয়েল আহমেদ, শাজাহান মিয়া, তোফায়েল আহমেদ, সোহাগ মিয়া, শাহীন মিয়া সহ ১০ জন আহত হন। গুরুতর অবস্থায় তাদেরকে নবীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়।
জানা যায়, নবীগঞ্জ উপজেলার খনকারীপাড়া গ্রামের আবু বক্কর   দীর্ঘদিন পূর্বে একই গ্রামের মোঃ জুয়েল আহমদ এর পৈত্রিক ভূমির সীমানা খুটি তুলে ফেলে। এ নিয়ে গ্রামে শালিস বৈঠকের মাধ্যমে বিষয়টির নিষ্পত্তি হয়। কিছু দিন পর এরই জের ধরে আবু বক্কর গংরা কাগজপত্র না থাকা সত্ত্বেও একই গ্রামের অধ্যাপক আব্দুন নুর এর নিকট জমির অংশ দাবী করে। এ নিয়েও গ্রামে কয়েকটি শালিস বৈঠক হয়। সর্বশেষ শালিস বৈঠকে বাজার কমিটির সভাপতি আব্দুল গফুর চৌধুরী ও নবীগঞ্জের বিশিষ্ট মুরুব্বি সাবেক মেম্বার বশির মিয়া, সাবেক কাউন্সিল রিজভী আহমেদ খালেদ, নবীগঞ্জ উপজেলা যুবদল সাধারণ সম্পাদক সোহেল আহমদ চৌধুরী রিপন, আব্দুল মুকিত চৌধুরী, জিল্লুর রহমান শিপু, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক গোলাম রসুল চৌধুরী রাহেল ও পাঞ্জারাই গ্রামের শফিক মিয়াকে নিয়ে একটি বোর্ড গঠন করা হয়। উক্ত বোর্ডের সিদ্ধান্ত অনুসারে বিষয়টি চূড়ান্তভাবে নিষ্পত্তির লক্ষ্যে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে পরামর্শক্রমে উভয় পক্ষ একজন সার্ভেয়ার নিযুক্ত করা এবং বোর্ডের পক্ষ থেকে সিভিল কোর্ড সার্ভেয়ার মোঃ শাহজাহানকে নিযুক্ত করে সহকারী কমিশনার ভূমি নবীগঞ্জ অফিসের সার্ভেয়ারের উপস্থিতিতে সীমানা চূড়ান্তভাবে নির্ধারণ হয়। অধ্যাপক আব্দুর নুর বোর্ডের সিদ্ধান্ত মেনে তার স্বত্ত্ব দখলীয় ভূমিতে সীমানা প্রাচীর নির্মাণ করতে উদ্যোগ নেন। এতে আবু বক্কর ১৪৪ ধারায় একটি মামলা দায়ের করেন।
সরজমিনে আরও জানা যায় খনকারীপাড়া গ্রামে বিগত উরস মোবারকে মোটর রেইস ও সার্কাস পার্টি সহ বিভিন্ন সরঞ্জাম ট্রাকে করে আনা হয়। গ্রামবাসীর বাঁধার মুখে মালামাল সহ ট্রাক ফেরত নিতে বাধ্য হয় রায়েছ চৌধুরী ও তার ভাই সোহান চৌধুরী। এ নিয়ে গ্রামবাসীর সাথে রায়েছ চৌধুরী ও আবু বক্কর এর পরিবারের মনোমালিন্য হয়। গত শনিবার পৈত্রিক জমিতে চাষাবাদের সময় মোঃ তোফায়েল আহমদ এর উপর হামলা চালায় আবু বক্কর ও তার লোকজন। এ সময় উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে জুয়েল আহমেদ, জুবায়ের আহমেদ, তোফায়েল আহমেদ, সোহাগ মিয়া, শাজাহান মিয়াসহ ১০ জন আহত হন।
ওই দিনই রাহেল চৌধুরী সহ ৩ জন মোটরসাইকেল যোগে আউশকান্দি যাওয়ার পথে লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে রাহেল এর উপর হামলা চালায়। খবর পেয়ে গ্রামবাসী ঘটনাস্থলে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় জুয়েল আহমেদ বাদী হইয়া আবু বক্কর ও রায়েছ চৌধুরী গংদের বিরুদ্ধে নবীগঞ্জ থানায় ১১/৬২ নং মামলা দায়ের করেন। পুলিশ উক্ত মামলার আসামী সজ্জাদ মিয়াকে গ্রেফতার করে।
উল্লেখ্য, রায়েছ চৌধুরী নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল গফুর চৌধুরী ও সোহেল আহমেদ চৌধুরী রিপন কে হত্যার হুমকি দিলে নবীগঞ্জ থানায় ১৩/০৩/২০১৬ইং তারিখে ৫০১নং সাধারণ ডায়রী করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com