বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

এবার ঘাতক শাহেদের স্বীকারোক্তি ॥ সুন্দ্রাটিকি গ্রামে যেভাবে হত্যা করা হয় ৪ শিশুকে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০১৬
  • ৪৪৪ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥
বাহুবলে চাঞ্চল্যকর ৪ শিশু হত্যার ঘটনায় এবার স্বীকারোক্তি দিল র‌্যাবের হাতে আটক ঘাতক শাহেদ। এ নিয়ে ৪ শিশু হত্যাকাণ্ডের ঘটনায় মোট ৪ জনে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ইতোপূর্বে মূল পরিকল্পনাকারী বাগালের দুই ছেলে রুবেল ও জুয়েল এবং আরজু স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। গতকাল বুধবার বিকেলে হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ কাউসার আলম শাহেদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি লিপিবদ্ধ করেন।
৪ শিশু হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে শাহেদ আদালতকে জানায়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী আবদুল আলী বাগালের নেতৃত্বেই ওই চার শিশুকে হত্যা করা হয়। সে জানায়, আবদুল আলী বাগালের লেবু বাগানে ৪শিশুকে হত্যা করা হয়। এ সময় হত্যাকাণ্ডে অংশ নেয় ৮ জন।
তবে আদালতে আসামীদের দেয়া স্বীকারোক্তির মধ্যে রয়েছে অনেক গড়মিল। রুবেলের দেয়া স্বীকারোক্তিতে সে উল্লেখ করেছিল হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ৫ থেকে ৬ জন। এর একদিন পর জুয়েল স্বীকারোক্তিতে জানায় হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ৭ থেকে ৮ জন। হত্যাকাণ্ডের স্থান উল্লেখ করেছিল সিএনজি চালক বাচ্চু মিয়ার গাড়ির গ্যারেজে। এর দুইদিন পর পাশের বাড়ির আরজু তার দেয়া জবানবন্দিতে সে জানায় হত্যাকাণ্ডে অংশ নিয়েছিল ৯ থেকে ১০ জন। আর হত্যাকাণ্ডের স্থান হিসেবে উল্লেখ করেছিল বাগালের লেবু বাগান। গতকাল শাহেদের দেয়া জবানবন্দিতে সে উল্লেখ করে হত্যাকান্ডে অংশ নেয় ৮ জনের ঘাতকদল। আর হত্যা করা হয় আলোচিত আব্দুল আলী বাগালের লেবু বাগান।
অপর দিকে মূল পরিকল্পনা কারী আব্দুল আলী বাগালকে ১০দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদকালে হত্যার দায় স্বীকার করেনি।
এদিকে চাঞ্চল্যকর এই মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোকতাদির হোসেন রিপন স্বীকারোক্তির বিষয়টি নিশ্চিত করে জানান, এর আগে শাহেদ ২ দফায় ৮ দিনের রিমান্ডে ছিল। রিমান্ড শেষে দুপুরে তাকে আদালতে আনা হলে সে এই জবানবন্দী প্রদান করে। তিনি আরো জানান, এ ঘটনায় এর আগে হত্যাকাণ্ডের মূল হোতা আব্দুল আলী বাগালের দুই ছেলে রুবেল, জুয়েল ও প্রতিবেশী আরজু হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে এবং হত্যার ঘটনা বর্ণনা করেছে। আশা করছি খুব দ্রুতই মামলার চার্জশীট আদালতে জমা দিতে পারব এবং হত্যার সুষ্টু বিচার হবে।
উল্লেখ্য, গত ১২ ফেব্র“য়ারী শুক্রবার বিকেলে মাঠে খেলতে গিয়ে নিখোঁজ হয় সুন্দ্রাটিকি গ্রামের মোঃ ওয়াহিদ মিয়ার ছেলে দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া আহমেদ শুভ (৮), তার চাচাত ভাই আব্দুল আজিজের ছেলে চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০), আবদাল মিয়ার ছেলে প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আব্দুল কাদিরের ছেলে ইসমাইল হোসেন (১০)। পরে নিখোঁজের ৫ দিন পর হত ১৭ ফেব্র“য়ারী বুধবার সকালে উপজেলার সুন্দ্রাটিকি এলাকার পার্শ্ববর্তী ইছাবিলে তাদের বালি চাপা লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইতোমধ্যে পুলিশ ৭ জনকে আটক করেছে। পরে আটক রুবেল, জুয়েল, আরজু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার ঘটনা বর্ণনা করে। এছাড়া গত ২৪ ফেব্র“য়ারি বৃহস্পতিবার ভোরে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মামলার প্রধান আসামী বাচ্চু নিহত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com