শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

এডভোকেট প্রফেসর আজমান আলীর ইন্তেকাল ॥ এমপি আবু জাহিরসহ বিভিন্ন মহলের শোক

  • আপডেট টাইম বুধবার, ২ মার্চ, ২০১৬
  • ৪৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জজ কোর্টের সিনিয়র এডঃ আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর আজমান আলী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি………. রাজিউন)। মঙ্গলবার দুপুর পৌনে ২টার দিকে হবিগঞ্জের রিভিনিউ কোর্টে একটি মামলার শুনানীকালে তিনি বুকে ব্যথা অনুভব করেন। সাথে সাথে সহকর্মী আইনজীবীরা তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। সেখানেই তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে হবিগঞ্জের আদালত পাড়ায় শোকের ছায়া নেমে আসে। মৃত্যুকালে তিনি ৪ কন্যা, স্ত্রীসহ অসংখ্য গুনাগ্রহী রেখে গেছেন। প্রফেসর আজমান আলী ছিলেন একজন ধর্মভিরু। জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের হবিগঞ্জ জেলা শাখার সভাপতি হিসাবে তিনি বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেন। প্রফেসর আজমান আলীর ১ম নামাজে জানাযা সন্ধ্যা সাড়ে ৬টায় জজকোর্ট প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। জানাযার নামাজের পূর্বে আইনজীবী সমিতির ক্রীড়া সম্পাদক এডঃ এম এ মজিদের পরিচালনায় প্রফেসর আজমান আলীর জীবন ও কর্মের উপর বক্তব্যে জেলা ও দায়রা জজ মোঃ আতাবুল্লাহ বলেন- সহজে মানুষের সাথে মিশে যাওয়ার অসাধারণ ক্ষমতা ছিলো প্রফেসর আজমান আলীর। সাবেক এমপি এডঃ চৌধুরী আব্দুল হাই বলেন- প্রফেসর আজমান আলী আমার জুনিয়র ছিল। হবিগঞ্জের আইনজীবীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রফেসর আজমান আলী ছিলেন অগ্রসৈনিক। হবিগঞ্জ বারের সাবেক সভাপতি আব্দুল মতিন খান বলেন- আইনজীবী ও বিচারকদের স্ব স্ব সম্মান প্রতিষ্ঠিত করতে প্রফেসর আজমান আলী কখনও আপোষ করেননি। এছাড়াও বক্তব্য রাখেন, সিনিয়র আইনজীবী এডঃ আরিফ চৌধুরী, হবিগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এডঃ সালেহ উদ্দিন আহমেদ, এডভোকেট রফিক উদ্দিন তালুকদার প্রমূখ। প্রফেসর আজমান আলীর ২য় নামাজে জানাযা বাদ এশা চান মিয়া মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গল থেকে নিয়ে আসা একটি হিমবাহী এ্যাম্বুলেন্সে তার মরদেহ রাখা হয়। বুধবার সকাল ১০টায় গ্রামের বাড়ি সদর উপজেলার তারাসই গ্রামে শেষ নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফনের কথা। তার মৃত্যুতে বুধবার সকাল সাড়ে ১১টায় জজকোর্টে ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। বার লাইব্রেরী মিলনায়তনে ১২টায় হবে শোক সভা। এদিকে এডঃ আজমান আলীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির এমপি। হবিগঞ্জের সিনিয়র আইনজীবী অধ্যাপক এডঃ আজমান আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
অপর এক শোকবার্তায় শোক প্রকাশ করেন আওয়ামী আইনজীবী পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য এডঃ আব্দুল মোছাব্বির।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com