শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে গুজবের কুটচাঁল জনতার ভীড়

  • আপডেট টাইম মঙ্গলবার, ১ মার্চ, ২০১৬
  • ৪৩১ বা পড়া হয়েছে
Exif_JPEG_420

এম এ বাছিত,নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামের ফকির বাড়ি পুরনো একটি বটগাছের ভেতর হাত আকৃতি আঠাঁলো জাতীয় স্তুপ নিয়ে তোলপাড় চলছে। গুজবের কুটচাঁল আর জনতার ভীড় নিয়ে কৌতুহল দেখা দিয়েছে। স্থানীয় মৌলভী বা প্রবীণরা এনিয়ে নীরবতা পালন করছেন। স্থানীয় এক যুবক হাত আকৃতির বটগাছের স্তুপ পরীক্ষার পর লোকজনের সমাগম কমে গেছে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে বিরুপ মন্তব্যের ঝড় উঠেছে। ধর্ম ব্যবসা আর গুজব থেকে বিরত থাকার আহবান জানানো হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, এনাতাবাদ (ফকির বাড়ি) গ্রামে ৩৬০ আউলিয়ার সফর সঙ্গী হযরত শিপাহসালার নাছির উদ্দিন (রহ:) অন্যতম সহযোগী হযরত শাহ চেরাগ আলীর মাজার বিদ্যমান রয়েছে। যার তত্বাবধানে রয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ পরিবার। পারিবারিক লোকজনকে ওই মাজার এলাকায় দাফন করা হয়। মাজারের নিকটবর্তী অরক্ষিত কবর স্থানে প্রায় শত বচরের পুরনো একটি বট বৃক্ষের নি¤œভাগের কয়েকটি অংশ ভেদ করে হাত আকৃতির আঠাঁলো জাতীয় স্তুপ দেখা যায়। জনৈক মহিলা লাকড়ি কুঁড়াতে গিয়ে এদৃশ্য দেখে লোকজনকে অবহিত করেন। রবিবার সন্ধায় এ ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ঘটনাস্থলে ভীড় করেন। ছবি তোলে ফেসবুকে ছড়িয়ে দেয়া হয়। মুহুর্তেই ছবিটি দেশে ও বিদেশে ছড়িয়ে পড়ে। সরেজমিনে গতকাল ঘটনাস্থলে গিয়ে বিরল দৃশ্য এবং চারদিকে বাঁশের বেষ্টনি ও মোমবাতি প্রজ্জলিত দেখা যায়। একটি তালায় ভাংতি পয়সা ছাড়াও উৎসুক জনতা উপস্থিতি পরিলক্ষিত হয়। অর্ধশতাধিক লোকজন এনিয়ে একেক রকম মন্তব্য করছেন। স্থানীয়রা জানান, রবিবার সন্ধায় এনাতাবাদ ফকির বাড়ির মাজার এলাকায় বটগাছে গায়েবি হাতের খবর পেয়ে গ্রামবাসিসহ এলাকার শ’শ লোকজন ঘটনাস্থলে ভীড় করেন। এসময় জনৈক যুবক বটগাছের মধ্যভাগে হাত সাদৃশ্য বস্তুটি ছিড়ে নিয়ে আঠাঁলো স্তুপ পর্যবেক্ষণ করেন। এর পর থেকেই লোকজনের ভীড় কমে যায়। প্রাচীণ বটবৃক্ষ থেকে একরকম রস নির্গত হয়। যা দেখতে মুর্তিসহ অনেক আকৃতির দেখা যায়। প্রকৃত অর্থে এটি বটগাছের একরকম রস। ইউপি চেয়ারম্যান সৈয়দ খালেদুর রহমান খালেদ বলেন, অলি-আউলিয়ার মাজার এলাকায় ওই কবরস্থানটি অনেক পুরনো। বটবৃক্ষের বয়স ও প্রায় শত বছর হবে। হতে পারে বটবৃক্ষের রস অথবা অলৌকিক কিছু। কৌতুহল দীপ্ত এঘটনা নিয়ে কোন প্রকার মন্তব্যে অপারগতা প্রকাশ করেন তিনি। এমনকি মোকামের খাদিম ও ¯’ানীয় মসজিদের ইমামও এনিয়ে মন্তব্য থেকে বিরত থাকেন। এরিপোর্ট লিখার সময় উৎসুক জনতার ভীড় অনেকটাই কমে যাওয়ার খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com