মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বাহুবলে ৪ শিশু হত্যা মামলার আসামি \ বাচ্চু র‌্যাবের সাথে বন্দুক যুদ্ধে নিহত

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪৯৫ বা পড়া হয়েছে

কাজী মিজানুর রহমান \ র‌্যাবের সাথে গুলাগুলির ঘটনায় বাচ্চু মিয়া  নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত বাচ্চু বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের ৪ শিশু হত্যা মামলার অন্যতম আসামি। গুলাগুলির ঘটনায় ২ র‌্যাব সদস্য আহত হয়েছে। এ সময় ২ রাউন্ড গুলি সহ একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোর রাত সাড়ে ৪ টার দিকে চুনারুঘাট কলেজ রোড এলাকায় এ ঘটনাটি ঘটে। চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান-এ ঘটনায় হত্যা ও ২ র‌্যাব সদস্য আহত করার অভিযোগ এনে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের ডিএডি মিজানুর রহমান বাদী হয়ে একটি এবং অস্ত্র আইনে ডিএডি আমিনুল ইসলাম বাদী হয়ে একটি মোট ২ টি মামলা দায়ের করেছেন।
র‌্যাব-৯ শ্রীমঙ্গল এর কোম্পানী কমান্ডার কাজী মনিরুজ্জামান জানান, বাহুবলে ৪ শিশু হত্যার ঘটনায় র‌্যাব সদস্যরা বিভিন্ন এলাকায় অভিযান চালায়। এর অংশ হিসেবে সিলেটের বিশ্বানাথ থেকে বৃহস্পতিবার রাতে শাহেদ নামে এক ব্যক্তিকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহেদ জানান, রাতেই চুনারুঘাট উপজেলার দেওরগাছ এলাকা দিয়ে বাচ্চু ভারতে পালিয়ে যাবে। বিষয়টি জানার সাথে সাথে র‌্যাবের আরেকটি দল চুনারুঘাটের দেওরগাছ এলাকায় অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাচ্চু বাহিনী গুলি চালালে দুই র‌্যাব সদস্য আহত হন। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালা। এ সময় বাচ্চু গুলিবিদ্ধ হয়। গুরুতর অবস্থায় তাকে চুনারুঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বাচ্চুকে মৃত ঘোষণা করেন। পরে ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা একটি নাইন এমএম পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে।
ঘটনাস্থলের অদুরে বসবাসরত এক ব্যক্তি জানান- রাত সাড়ে ৪টার দিকে তিনি ৩টি গুলির শব্দ শুনেছেন। কিন্তু তিনি ভয়ে বাসা থেকে বের হননি। প্রতিবেশি বীরেন্দ্র দেব জানান, গুলির শব্দ আমরাও শুনেছি। এর বেশি কিছু তিনি বলতে চাননি।
চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী জানান, র‌্যাব সদস্যদের ক্রস ফায়ারে বাচ্চুু মিয়া আহতের ঘটনা জানালে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থল থেকে বাচ্চুু মিয়াকে উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। পরে ময়না তদন্ত শেষে নিহত বাচ্চুর লাশ তার মা আয়েশা বেগমের নিকট হস্তান্তর করা হয়।
এ ব্যাপারে নিহত শিশু শুভর মা পারুল বেগম প্রতিক্রিয়ায় বাচ্চুর লাশ সুন্দ্রাটিকি গ্রামে দাফন না করার দাবী জানান। নিতহ শিশু তাজেলের বাবা আব্দাল মিয়া প্রতিক্রিয়ায় জানান- বাচ্চু পালাতে গিয়ে তার কৃতকর্মের ফল পেয়েছে। তিনি বলেন-আব্দুল আলী বাগারের অন্যতম সহযোগী তার বড় ছেলে বিল­াল এলাকার কুখ্যাত সন্ত্রাসী। তিনি বিল­ালকে গ্রেফতারের দাবী জানান।
উলে­খ্য, গত ১২ ফেব্র“য়ারি বিকেলে বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামের ওয়াহিদ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদ শুভ (৮), আবদাল মিয়ার ছেলে মনির মিয়া (৭), আব্দুল আজিজের ছেলে তাজেল মিয়া (১০) ও আব্দুল কাদিরের ছেলে ইসমাইল মিয়া (১০) ভাদেশ্বর গ্রামে ফুটবল খেলা দেখতে যায়। সন্ধ্যায় বাড়ি ফেরার জন্য রাস্তায় অপেক্ষা করছিল। এ সময় পূর্ব পরিকল্পনা অনুযায়ী সিএনজি চালক বাচ্চু মিয়া তার সিএনজি নিয়ে ৪ শিশুকে বড়ি নিয়ে যাবার কথা বলে সিএনজিতে তুলে নিয়ে যায়। এর পর আর এরা বাড়ি ফিরে আসেনি। নিখোজের ৫ দিন পর ১৭ ফেব্র“য়ারি সকালে গ্রামের পার্শ্ববর্তী ইছাবিল নামক বালু মহালে মাটিচাপা অবস্থায় নিখোজ ৪ শিশুর লাশ উদ্ধার করা হয়।
এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এ পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে। এরা হচ্ছে-সুন্দ্রাটিকি গ্রামের আব্দুল আলী ওরফে বাগাল, তার ছেলে জুয়ের মিয়া ও রুবেল মিয়া (১৭), একই গ্রামের আরজু মিয়া (২০), বশির মিয়া, ছালেহ আহমদ ও সাহেদ মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com