শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

নবীগঞ্জে বৃদ্ধকে পেটানোর ঘটনায় গ্রেফতার হওয়া মেম্বারের মুক্তির দাবীতে আল্টিমেটাম

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৩৬৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের সাতাইহাল গ্রামের ষাটোর্ধ আবু বক্করকে কথিত গরু চুরির অভিযোগে প্রকাশ্য জনসম্মুখে পেটানোর ঘটনায় গ্রেফতার হওয়া য্লুীগ নেতা জমশেদ আলী মেম্বারের মুক্তির দাবীতে প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার রাতে এলাকাবাসী এ প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলনের আয়োজন করে। সভায় জমশেদ মেম্বারের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করা হয়। অন্যথায় প্রতিদিন ঢাকা-সিলেট মহাসড়কের ফুলতলী বাজারে বিক্ষোভ সমাবেশ চালিয়ে যাওয়ার আল্টিমেটাম দেয়া হয়। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল। তিনি বলেন, জনতার হাতে আটক চোরকে গণপিটুনী থেকে বাঁচাতে সামাজিকভাবে চুরির বিচার করতে গিয়েই আজ নিরপরাধ ইউপি মেম্বার জমশেদ আলীকে জেল খাটতে হচ্ছে। তিনি বলেন নবীগঞ্জে ইদানিং গরু চুরি বৃদ্ধি পেয়েছে। জমশেদ মেম্বারকে ফাঁসানোর জন্য একটি কুচক্রী মহল গোপনে ভিডিও ধারণ করে চোরকে বাঁচানোর জন্য তথ্য গোপন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেয়া হয়। আর তথ্য যাচাই বাচাই না করেই বিভিন্ন মিডিয়া প্রচার হয়। জামিন অযোগ্য ধারায় মামলা নেয়া হয়। এর ফলে এলাকায় চুরি ডাকাতিসহ নানা অপরাধ বৃদ্ধি পাবে। গ্রাম্য পঞ্চায়েতে সামাজিক বিচারে অনেক অপরাধ রোধ করা হয়। সাতাইহাল গ্রামের বাসিন্দা মোঃ আবু বক্কর গ্রামের একটি গরু চুরি করে জবাই করে বাজারে বিক্রি করলে জনতার হাতে ধরা পড়ে। জনতা আবু বক্কর ও চোর সর্দার পার্শ্ববর্তী বড়গাঁও গ্রামের তবারক মিয়ার আস্তানা থেকে আরো ১২টি গরু উদ্ধার করে। এঘটনাটি স্থানীয় সালিসে হাজার হাজার জনতার গণপিটুনি থেকে বাঁচানো জন্য আবু বক্করকে কিছুটা শাসন করা হয়। আর না হয় জনতার গণপিটুনিতে সে মারা যেত। আমরা এলাকাবাসী গরু চুরি সহ ছোট ছোট অপরাধগুলি সালিস বিচারে শেষ করতে চাই। জমশেদ মেম্বারের ঘটনা এখন এলাকার অপরাধ প্রবনতাকে উসকে দেয়া হবে। তিনি আরো বলেন পুলিশ প্রশাসন কি করছে এটা সবই আমি জানি, অনেক কিছু আমরা বলি না। সাংবাদিকদের তথ্য যাচাই বাচাই করে সংবাদ পরিবেশনের আহবান জানান তিনি। তিনি জমশেদ মেম্বারকে নিরপরাধ দাবি করে বলেন অভিলম্বে জমশেদ মেম্বারে মুক্তি না হলে আন্দোলন ভয়াবহ অবস্থা ধারণ করবে।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সহ সভাপতি আব্দুল মুহিত চৌধুরী, উপজেলা জাপার সভাপতি ডাঃ শাহ আবুল খায়ের, ছয় মৌজার পঞ্চায়েত কমিটির সভাপতি মাওলানা আব্দুর রকিব, উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক লোকমান আহমদ খাঁন, দেলোয়ার হোসেন মেম্বার, মেহেরাজ আলী মেম্বার, জাপা নেতা নুরুল হক তুহিন, তোয়াব উল­াহ মেম্বার, আওয়ামীলীগ নেতা মোঃ আব্দুল মুকিত, যুবলীগ নেতা অনু আহমদ, শামীম আহমদ, শফিকুল ইসলাম সেলিম, রাহেল আহমদ, সুফায়েল আহমদ, ছাত্রদল নেতা জাকির হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com