শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

সুন্দ্রাটিকি গ্রামে নিহত শিশুদের স্মৃতি রক্ষার্থে শহীদি মসজিদ স্থাপনের উদ্যোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪৮৪ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি \ বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামে নিহত ৪ শিশুর আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাদ জোহর তাদের নিজবাড়িতে দোয়া মাহফিল অনুষ্ঠিত। এতে হবিগঞ্জ-সিলেটের দায়িত্ব প্রাপ্ত এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ অংশগ্রহণ করে। শিশুদের অভিভাবকরা জানান, আদালতে রুবেলের দেয়া জবানবন্ধী অনুযায়ী ১২ জানুয়ারি ওই ৪ শিশুকে হত্যা করা হয়। ওইদিনটিকে তাদের মৃত্যুর দিন ধরে আজ ১০ম দিনে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ৪ পরিবারের পক্ষে এ আয়োজন করা হয়। দোয়া মাহফিলের খবর পেয়ে বেলা ১০টার দিকে এডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি ব্যক্তিগত উদ্যোগে মাংস, মসলা ও সবজি নিয়ে উপস্থিত হন। পরে তিনি দোয়া মাহফিল এবং নিহত শিশুদের মা-দের সাথে দুপুরের খাবারে অংশগ্রহণ করেন।
এদিকে, স্থানীয় লোকজনের উদ্যোগে নিহত ৪ শিশু স্মরণে ‘সুন্দ্রাটিকি শহীদি মসজিদ’ নামে একটি জামে মসজিদ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন। এ ব্যাপারে গতকাল সোমবার বিকেলে ওই গ্রামে এক পরামর্শ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাহুবলের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওঃ আব্দুল বারী আনসারী। সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মত্তাছির মিয়া, মাওঃ আব্দুল­াহ আকিলপুরী, মাওঃ আজিজুর রহমান মানিক, মাওঃ আব্দুল হাই, হাফেজ আব্দুন নূর, হারুন অর রশীদ ও সুন্দ্রাটিকি আনোয়ারুল উলুম মাদ্রাসার মোহতামিম মাওঃ সালাউদ্দিন। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় স্থানীয় সুন্দ্রাটিকি আনোয়ারুল উলুম মাদ্রাসায় ওই ৪ শিশুর স্মৃতিরক্ষার্থে ‘শহীদি মসজিদ’ নামে একটি জামে মসজিদ স্থাপন করা হবে। স্থানীয় লোকজনের সহায়তায় উক্ত মসজিদের নির্মাণ ব্যয় সম্পন্ন হবে। এছাড়া সভায়, ওই শিশুদের নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা ও দোষীদের শাস্তি দাবি করা হয়। এ সময় বক্তারা বলেন, দোষীদের শাস্তি দানে কোন টালবাহানা সহ্য করা হবে না। প্রয়োজনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। সভায় কয়েক শত লোক অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com