বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হত্যাকারীদের বিচার হবে বিশেষ ট্রাইব্যুনালে-শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৫০২ বা পড়া হয়েছে

এম কাউছার আহমেদ \
গতকাল সকালে সুন্দ্রাটিকি গ্রাম পরিদর্শণ করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। তিনি বলেন, ৪ শিশু হত্যায় জড়িতদের বিচার বিশেষ ট্রাইব্যুনালে করা হবে। এ সময় তিনি নিহত প্রত্যেক শিশুর পরিবারকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করেন।
নিহত ৪ শিশুর পরিবারের সাথে সাক্ষাৎ ও সমবেদনা জানাতে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি গতকাল বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামে আসেন। নিহত ৪ শিশুর পিতা-মাতার সাথে সাক্ষাৎকালে শিশুর মা প্রতিমন্ত্রীকে জড়িয়ে বিলাপ করতে থাকে। তাদের কান্না আর থামানো যাচ্ছিলনা। এ সময় মন্ত্রী মেহের আফরোজ চুমকী, উপস্থিত নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ ও সিলেট জেলার সংরতি মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা প্রশাসক সাবিনা আলম সহ অন্যান্যরাও চোখের জল আটকে রাখতে পারেননি। এ সময় মন্ত্রী নিহতদের পরিবারের সদস্যদের সান্তনা দেন। পরে উপস্থিত শত শত উৎসুক জনতার উদ্দেশ্যে প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ৪ শিশুকে নির্মমভাবে হত্যার সাথে যে বা যারাই জড়িত থাকুক না কেন তাদের বিচারের সম্মুখীন করা হবে। অপরাধীদের বিচার করা হবে বিশেষ ট্রাব্যুনালে। তিনি বলেন, এদেশে এ ধরনের ঘটনা কাম্য নয়। দেশে লোভলালসা বেড়ে গেছে। ক্রিমিনালদের নিকট মানবতা বলতে কিছু নেই। তারা বিভিন্ন পন্থায় তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, পুলিশ মানুষের শান্তির জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু একা পুলিশের পক্ষে শান্তিশৃংখলা বজায় রাখা সম্ভব নয়। কারণ দেশে গড়ে ১২’শ লোকের জন্য ১ জন পুলিশ কাজ করে যাচ্ছে। এ অবস্থায় জনসচেতনতা বৃদ্ধি না হলে সমাজ থেকে অপরাধ দুর করা কঠিন হয়ে পড়বে। যারা অন্যায় করে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, সঠিক তদন্তের মাধ্যমে হত্যাকান্ড সহ এর পেছনের তথ্য বের করা হবে। তবে কোন নিরপরাধ ব্যক্তিকে হয়রানী করা হবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শিশু হত্যার বেদনায় ভুক্তভোগী। প্রধানমন্ত্রীর ভাই শিশু রাসেলকে হত্যা করা হয়েছিল। কিন্তু পরবর্তী সরকারগুলো এ হত্যার সাথে জড়িতদের বিচার না করে গলায় ফুলের মালামালা পড়িয়ে দেয়। যে কারণে এদেশে সন্ত্রাস, জঙ্গীবাদের উত্থান ঘটে। তিনি বলেন, ৪ শিশু নিখোজের পর উদ্ধারে প্রশাসনের কোন গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় বক্তব্য রাখেন নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জ ও সিলেট জেলার সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র। বাহুবল উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ মোতচ্ছিল মিয়া।
এমএ মুনিম চৌধুরী বাবু এমপি বলেন, বাংলাদেশের ইতিহাসে এ ধরনের হত্যাকান্ডের ঘটনাটি প্রথম। এ নৃশংস ঘটনার বিচার হলেই আমরা শান্তি পাব। তিনি দ্রুত হত্যাকান্ডের ঘটনা উদঘাটন করে দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার আহŸান জানান।
এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, কোন খারাপ রক্তের মানুষ এ ৪ শিশুকে হত্যা করেছে। নিহত শিশুদের কেউ ফিরিয়ে দিতে পারবে না। তবে হত্যাকারীদের বিচার হলেই আমরা শান্তি পাব। তিনি হত্যাকারীদের আশ্রয়দাতাদেরও খুজে বের করে বিচারের আওতায় নিয়ে আসার আহŸান জানান। তিনি নিরাপদে পথচলার ব্যবস্থা করার জন্য প্রশাসনের প্রতি আহŸান জানান।
জেলা প্রশাসক সাবিনা আলম বলেন, এ ধরনের নৃশংস ঘটনা বরদাস্ত করা যায় না। শিশু নিখোজের খবর পেয়েই এলাকায় ছুটে আসি। তখন মনে অনেক প্রশ্ন জাগে। অপহরণকারীরা যাতে সীমান্ত এলাকা দিয়ে পালাতে না পারে সে জন্য নজর রাখার জন্য বিজিবিকে পরামর্শ দেই। তিনি বলেন, একটি অন্যায়ের মাধ্যমে আরেকটি অন্যায়ের জন্ম দেয়। এ জন্য সঠিক বিচার চাই। তিনি সকলকে সচেতন থাকার আহŸান জানান।
পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, এ হত্যাকান্ডের ঘটনাটি দুঃখজনক। নিন্দা জানানোর ভাষা নেই। এ অপুরনীয় ক্ষতি পুরন করার নয়। প্রথম থেকেই সকলের সহযোগিতা নিয়ে শিশুদের উদ্ধারের চেষ্টা করেছি। তিনি বলেন রহস্য উদঘাটন অনেকদুর এগিয়ে গেছে। অল্প সময়ের মধ্যেই তা প্রকাশ করা হবে। তিনি সকলকে সহযোগিতা করার আহŸান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com