বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

টুকিটাকি \ ছিল না কোনো শত্র“তা চাওয়া হয়নি মুক্তিপন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৫৩৭ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী \
ছিলনা কোন শত্র“তা। চাওয়া হয়নি কোন মুক্তিপন। অপহরণ নাকি অন্য কিছু জানা যায়নি। তার পরেও লাশ হতে হলে ৪ অবুঝ শিশুর।
বাহুবলে লাশ মিলেছে নিখোঁজ ৪ শিশুর। বুধবার সকালে লাশ উদ্ধারের পর বাহুবলসহ জেলা জুড়ে চলছে শোকের মাতম। পরিবার ও স্বজনদের কান্নায় এলাকার আকাশ বাতাস-ভারি হয়ে আছে। চলছে শোকের মাতম।
শিশুদের আত্মীয় স্বজনদের দাবি তাদের সঙ্গে কারো ছিল না কোনো শত্র“তা। এমনকি কোন মুক্তিপণও চাওয়া হয়নি পরিবারে কাছে। তবুও কেন এমন হলো? এমন প্রশ্ন ছুড়ে দিয়ে কিছুতেই এ ঘটনা মেনে নিতে পারছেন না নিহত শিশুদের পরিবার। কি দোষ ছিল ওই শিশুদের এ প্রশ্নের জবাব খুজে পাওয়া যাচ্ছে না।
বুধবার সকাল সাড়ে ১১টায় উপজেলার ঈসাবিল এলাকায় বালু উত্তোলন করতে গেলে শ্রমিকরা বালুর উপরে এক শিশুর হাত দেখতে পান। পরে একে একে ৪ শিশুর নিথর দেহের খোঁজ মিলে।
ধরিয়ে দিলেই লাখ
টাকা পুরস্কার-ডিআইজি
হত্যাকারীদের ধরিয়ে দিলেই লাখ টাকা পুরস্কার দেয়া হবে বলে ঘোষনা দিয়েছেন সিলেটের ডিআইজি মোঃ মিজানুর রহমান। সুন্দ্রাটিকি গ্রাম থেকে অপহরণর হওয়া ৪ শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। অপহরণের পর হত্যার শিকার হওয়া চার শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের হত্যাকারীদের ধরিয়ে দিতে লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন পুলিশের ডিআইজি মিজানুর রহমান।
স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে বুধবার সকালে ওই উপজেলার সুন্দ্রাটিকি এলাকায় ৪ শিশুর বাড়ির পাশের একটি গর্ত থেকে মৃতদেহগুলো পুলিশ উদ্ধার করে।
ইতা কইরা পুলাইন আত না
বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামে নিহত ৪ শিশুর দাদী মরম চান বিবি নির্বাক হয়ে বাড়ীর উঠোনে বসেছিলেন দীর্ঘক্ষণ। সাংবাদিক আর আইন-শৃঙ্খলা বাহিনীর দৌড় ঝাপ দেখে তিনি ফ্যাল ফ্যাল করে তাকাচ্ছিলেন। পরিচয় জানতে চাইলেই বিরক্ত হয়ে বলেন ‘ইতা কইরা পুলাইন আইত না। ইতা তামাশা। লেইখ্যা আর ছবি তুইল­া কোন লাভ নাই। যদি জিতা থাকত তাইলে দেশের যেখানেই থাকত পাওয়া যাইত।’ আদরের তিন নাতির জন্য তার বিলাপ দেখে আত্মীয়-স্বজন আর প্রতিবেশীরাও নির্বাক।
নিহত ইসমাইল লেখাপড়া করতে সুন্দাটিকি মাদ্রাসার ১ম শ্রেণীতে। সে নিখোজ হয়েছে শুনে মা মিনারা বেগম অসুস্থ হয়ে বাহুবল হাসপাতালে চিকিৎসাধীন আছেন দুই দিন যাবৎ। সন্তানের মৃত্যুর কথা তিনি তখনও জানেন না। বাবা আঃ লতিফ তালুকদার সন্তান হারানোর কথা শুনে মানসিক ভারসাম্য হারিয়ে শয্যা নিয়েছেন। প্রশ্ন করলে আবুল-তাবুল বকছেন। বলেন ‘ভাটির মোল­ায় কইছে ইসমাইল সিলেটে দুই তালায় আছে। দুই ঘন্টা পর সে বাড়ীতে আইবে’। ইসমাইলের একমাত্র বোন ও বড় ভাই তার বই দেখিয়ে বলে ‘শুক্রবার দিন মাদ্রাসা বন্ধ থাকায় সে খেলতে গেছিল। আর ফিরে আইল না।
নিহত মনির এর ঘরে রয়েছে আরও দুই ভাই এর এক বোন। মনিরের মা সুলেমা আক্তার কান্নার শুরে বারবার বলছেন ‘ দুশমনের ঘরের দুশমন, কেমনে নিল গিয়া’।
নিহত শুভর মা পারুল দুই ছেলের মাঝে এক ছেলে হারিয়ে বারবার মুর্ছা যাচ্ছিলেন।
তাজেলের মা আমিনা খাতুন নির্বাক ছেয়ে ছেয়ে দেখেন সব কিছু। অধিক শোকে পাথর হয়ে মুখ দিয়ে কিছুই বলতে পারছিলেন না। পাশেই তার অপর ছোট শিশু ঘুমিয়ে রয়েছে। সেদিকে কোন ভ্র“ক্ষেপই নেই তার।
রাত পৌনে ৭টার দিকে নিহত ৪ শিশুর লাশের ময়না তদন্তের কাজ শেষ হয়েছে। লাশগুলো দাফনের জন্য রাতেই নেয়া হবে সুন্দ্রাটিকি গ্রামে।
শিশুদের ময়নাতন্তকারী চিকিৎসক হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. দেবাশীষ দাস জানান, ৪ শিশুকে একই কায়দায় হত্যা করা হয়েছে। তাদেরকে গলা টিপে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। শ্বাসরুদ্ধ করার সময় হত্যাকারী তাদের বুকের উপর উঠে গলায় টিপ দেয়। ফলে কয়েকজনের বুকের হাড় ভাঙ্গা পাওয়া গেছে। এছাড়াও শিশুদের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি আরও জানান, শিশুদেরকে ৭২ ঘন্টার মাঝে হত্যা করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com