বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে জাল দলিলের মাধ্যমে প্রবাসীর জমি দখলের চেষ্টা

  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৬
  • ৪২৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ নবীগঞ্জ উপজেলার গহরপুর গ্রামের লন্ডন প্রবাসী ছমরু মিয়ার বাড়ী ঘর ও জমি-জমা জাল দলিলের মাধ্যমে দখলের চেষ্টায় লিপ্ত রয়েছে একটি ভূমিখেকো চক্র। এ ব্যাপারে ইংল্যান্ড প্রবাসী ছমরু মিয়া বাদী হয়ে জাল দলিলের মাধ্যমে তার জমি দখলের চেষ্টার অভিযোগে নবীগঞ্জ সাবরেজিষ্ট্রার মোঃ নূরুল আমিনসহ ৭ জনের বিরুদ্ধে যুগ্ম জেলা জজ আদালত-২ এ একটি মামলা দায়ের করেন।
মামলায় উলে­খ করা হয়, ওই গ্রামের আঃ কাউসার ও ডিড রাইটার আব্দুল মতিনের সহযোগীতায় নবীগঞ্জের সাতাইহাল গ্রামের আজাদ মিয়া লন্ডনী ছমরু মিয়ার নাম ব্যবহার করে জাল পাওয়ার অব অ্যার্টনি বলে উত্তর গহরপুর মৌজার ১০ কেদার জাল দলিলের মাধ্যমে আব্দুল মুহিত গংরা রেজিষ্ট্রি করে নেয়। গত ১৯ জানুুয়ারী ২০১৬ইং তারিখে ২৩৭/১৬ নং জাল দলিল সৃষ্টি করে এ জমি তারা রেজিষ্ট্রি করে নেয়। বর্তমানে ওই চক্রটি তাদের লোকজন নিয়ে ওই জমিসহ অন্যান্য জমি দখলের প্রাণপন চেষ্টায় লিপ্ত রয়েছে। প্রবাসী ছমরু মিয়া উক্ত মৌরশী সম্পত্তি প্রায় ৬০ বছর যাবত ভোগ দখল করে আসছেন বলে জানা গেছে। ছমরু মিয়া দেশের বাহিরে ইংল্যান্ডে অবস্থান করায় ওই চক্রটি একের পর এক জমি দখল ও বিক্রি করে আসছে। এ ছাড়াও ওই চক্রটি ছমরু মিয়া লন্ডনীকে হত্যার হুমকিসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন করে আসছে। যার ফলে তিনি চরম নিরাপত্তাহীনতার কারণে এলাকার বাহিরে আত্মীয় স্ব-জনদের বাসা বাড়ীতে অবস্থান করে আত্ম রক্ষা করে আসছেন। এমতাবস্থায় ওই চক্রের জমি দখলের চেষ্টার ফলে এলাকায় যে কোন ধরনের দাঙ্গা হাঙ্গামাসহ বড় ধরনের সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা। প্রবাসী ছমরু মিয়া ভূমিখেকোরদের বিরুদ্ধ দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আকুল আবেদন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com