শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

স্বল্প সময়ে হবিগঞ্জের মানুষকে ভালোবাসলেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার

  • আপডেট টাইম সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৩
  • ৪২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সারাদেশে যখন রাজনৈতিক অস্তিরতা, জ্বালাও-পোড়াও আর ভাংচুর, তখন হবিগঞ্জ জেলার অবস্থা ছিল অত্যন্ত শান্তিপুর্ণ। এর পেছনে মুল কারণ ছিল রাজনৈতিক নেতৃবৃন্দের আন্তরিকতা ও জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের প্রনান্তকর প্রচেষ্টা। মাত্র ১ বছর দায়িত্ব পালন করলেও তিনি তার কর্মকান্ড দিয়ে সকলের মন জয় করেছিলেন। কিন্ত হবিগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এডভোকেট মাহবুব আলীর নির্বাচন কমিশনে দেয়া অভিযোগের ভিত্তিতে জেলা প্রশাসককে নির্বাচনের ১০ দিন পুর্বে বদলী করা হয়। এ ঘটনায় ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সমগ্র হবিগঞ্জ জেলায়। কেউই এ বদলী স্বাভাবিকভাবে মেনে নিতে পারেননি। এই ঘটনায় বিক্ষুব্ধ হয়ে অনেকেই ঝুকছেন আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ তানভির আহমেদের দিকে।
জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার হবিগঞ্জে যোগ দেয়ার পর থেকেই জেলার উন্নয়ন, বিভিন্ন পুঞ্জিভূত সমস্যার সমাধান, শিক্ষা বিস্তার, সাংস্কৃতিক কর্মকান্ডের বিকাশ, দখলীকৃত সরকারি ভূমি উদ্ধারসহ বিভিন্ন কাজ শুরু করেন। শিক্ষার মূল স্তর প্রাইমারী শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে বিয়াম স্কুলের উন্নয়নের মনোনীবেশ হন। এ লক্ষ্যে বিয়াম স্কুলের জন্য অর্থ সংগ্রহ, নিজস্ব জায়গার ব্যবস্থা ও একজন দক্ষ অধ্যক্ষ নিয়োগ করেন। নতুন আঙ্গিকে, নতুন পরিকল্পনা অনুযায়ী পথচলা শুরু হয় বিয়াম স্কুলের। তাছাড়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন সমস্যা ও এগুলোর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মনীন্দ্র কিশোর মজুমদার যোগ দেয়ার পর থেকেই সাংস্কৃতিক কর্মকান্ড বিকাশের উদ্যোগ নেন। আয়োজন করেন আজমিরিগঞ্জের কুশিয়ারা নদীতে নৌকা বাইছ, শহরের মাছুলিয়া স্কুল মাঠে লাঠি ও কাবাডি খেলা, জেলা কলেক্টরেট ভবনের সামনে নিমতলায় সপ্তাহব্যাপী সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠানের। জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট ও সাংস্কৃতিক উৎসব নব দিগন্তের সূচনা হয়। বিগত দিনে কোর্ট মসজিদ ও কালীবাড়ি কমিটি নিয়ে বিরাজমান সমস্যা সমাধান করেন। গত কয়েক মাস আগে শহরের সওদাগর মসজিদে ধর্মীয় দু’টি গ্র“পের সংঘর্ষ তাৎক্ষনিকভাবে সমাধাণ করেন। ১৮ দলের ডাকে হরতালকালে মিরপুর-ধুলিয়াখাল সড়কের মশাজান ব্রীজের কাছে বিএনপিÑআওয়ামীলীগ সংঘর্ষ, সরকারি বৃন্দাবন কলেজে ছাত্রদলের দু’গ্র“পের মধ্যকার সংঘর্ষ দ্রুত হস্তক্ষেপে নিষ্পত্তি করেন। সাম্প্রতিক অবরোধ কর্মসূচী শুরু হলে শহরে বিএনপি ও ছাত্রদল কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ও পরবর্তীতে শান্তিপূর্ণ অবস্থা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। শুধু তাই নয়, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনী পেশার নানা সমস্যা সমাধানে বলিষ্ঠ ভূমিকা পালন করেন। এদিকে এ সফল জেলা প্রশাসকের অকসাৎ বদলীর আদেশে ুব্ধ হয়ে উঠেন জেলাবাসী। শনিবার সকালে বিয়াম স্কুলের বিদায়ী অনুষ্ঠানে কান্নায় ভেঙ্গে পড়েন স্কুলের শিক, অভিভাবকসহ সকলেই। এসব প্রমাণ করে মনীন্দ্র কিশোর সফলভাবে প্রশাসনের দায়িত্ব পালন করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com