শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আইন-শৃংখলা সংক্রান্ত জেলা কমিটির বিশেষ সভায়-স্বরাষ্ট্রমন্ত্রী \ সভ্যতার ও অর্থনীতির চাকা গুড়াতে প্রয়োজন আইন-শৃংখলার উন্নয়ন

  • আপডেট টাইম রবিবার, ৩১ জানুয়ারী, ২০১৬
  • ৬২৮ বা পড়া হয়েছে

মোঃ ছানু মিয়া \ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়া পাক সেনাদের সাথে ক্যান্টনমেন্টে ছিলেন। তিনি কিভাবে জনাবেন যুদ্ধে কতজন শহীদ হয়েছে। আমরা মুক্তিযুদ্ধ করেছি তাই বলতে পারি কত জন শহীদ হয়েছে। আর আওয়ামীলীগ কোন দলকে নিশ্চিহ্ন করার রাজনীতি করে না। বিএনপিকে আওয়ামীলীগ নিশ্চিহ্ন করতে চায় বলে যে অভিযোগ করা হচ্ছে তাও ঠিক নয়। জনগনই বিএনপিকে প্রত্যাখান করেছে।
শনিবার দুপুরে হবিগঞ্জের জেলা প্রশাসকরে কার্যালয়ে আইন-শৃংখলা সংক্রান্ত জেলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন। এর আগে হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম এর সভাপতিত্বে আইন-শৃংখলা সভা অনুষ্টিত হয়। মন্ত্রী ছাড়াও এতে  বক্তব্য রাখেন, হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডঃ মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৪ আসনের এমপি এডঃ মাহবুব আলী, হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, সিলেটের ডিআইজি মিজানুর রহমান পিপিএম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, আব্দুল হাই, সৈয়দ মোহাম্মদ শাহজাহান, শেখ বশির আহমেদ, আতর আলী, অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সভ্যতার ও অর্থনীতির চাকা গুড়াতে সবার আগে প্রয়োজন আইন-শৃংখলার উন্নয়ন। বর্তমান সরকার এই ক্ষেত্রে সফল হয়েছে বলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে। আমরা মাথা উচু করে কথা বলতে পারছি। আমাদের স্বক্ষমতা বেড়েছে। নিজস্ব অর্থায়নে পদ্মা ব্রীজ করতে পারছি।
তিনি বলেন, বর্তমান সময়ে বিশ্বের সর্বত্রই জঙ্গীবাদের আতংক আছে। কিন্তু বাংলাদেশে জঙ্গী নেই। যারাই মাথা ছাড়া দিতে চায় তাদেরকে সমূলে ধ্বংস করা হচ্ছে। নিরাপত্তার দিক থেকে বাংলাদেশ এখন বিশ্বে ৩৫ তম। জঙ্গীবাদ ও সাইবার ক্রাইম মোকাবেলায় সরকার বিশেষ পদক্ষেপ গ্রহন করেছে। সিআইডতে সাইবার ক্রাইমের ল্যাব ও স্পেশাল ব্র্যাঞ্চে একটি আন্তর্জাতিক মানের ডিএনএ টেস্ট ল্যাবরেটরী করা হয়েছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর প্রথম দফায় ৩৩ হাজার পুলিশ নিয়োগ করেছে। বর্তমানে আরও ৫০ হাজার নিয়োগ প্রক্রিয়া চলছে। যার ১৩ হাজার নিয়োগের কাজ শেষ হয়েছে এবং অচিরেই আরও ১৩ হাজার নিয়োগ করা হবে। পরিবহন সমস্যার জন্য অচিরেই এক থেকে দেড় হাজার গাড়ী ক্রয় করা হবে। হাওর এলাকার জন্য নৌযানও ক্রয়ের উদ্যোগ নেয়া হয়েছে।
মন্ত্রী আরও বলেন, হবিগঞ্জ একটি সমৃদ্ধ জনপদ। এখানকার মানুষজনও ভাল। ফলে লোকজন এখানে বিনিয়োগ করতে আসেন। সব সময় এই স¤প্রীতি ধরে রাখতে পারলে সব ভাল কিছুর উদাহরণ হবে হবিগঞ্জ।
শুক্রবার রাতে রাত্রি যাপন করে আসা হবিগঞ্জের বাহুবলে অবস্থিত প্যালেস রিসোর্টকে বলেছেন পৃথিবীর সবছেয়ে সুন্দরতম স্থান। বিদেশীদেরকে এই স্থানে আসার ব্যবস্থা করতে পারলে হবিগঞ্জের চেহারই পাল্টে যাবে। চুনারুঘাটের ইকনোমিক জোনের সমস্যা নিজেরাই সমাধান করতে হবে। আর না হলে আরিয়ল বিলে বিমান বন্দর করতে না দিয়ে ওই এলাকার মানুষ যেভাবে আফসোস করছে চুনারুঘাটবাসীকেও সেইভাবে আফসোস করতে হবে।
মন্ত্রী শনিবার রাতে পুলিশ লাইনেও জেলা পুলিশ প্রশাসন আয়োজিত সুধি সমাবেশে বক্তব্য রাখেন। সেখানে তিনি বলেন, পুলিশ মনযোগ দিয়ে ভাল কাজ করেছে বলেই সারাবিশ্বে বাংলাদেশ ভাল আছে। জঙ্গীবাদ নিয়ে আমেরিকাও তটস্থ থাকলেও বাংলাদেশে তা নেই। বাংলাদেশের মানুষ জঙ্গীবাদকে পছন্দ করে না। এখানকার মানুষ ধর্মান্ধ নয়। তারা ধর্ম ভীরু। বাংলাদেশে আইএস আছে প্রমাণের জন্য দেশী ও আন্তর্জাতিক চক্র দুই বিদেশী নাগরিককে হত্যা করেছে। হোসেনী দালান ও শিয়া মসজিদে বোমা হামলা এবং ক্রিষ্টান ধর্মযাজককে হত্যার চেষ্টা করে বিশেষ ৪টি পত্রিকা আইএস আছে বলে সংবাদ প্রকাশ করেছিল। পরে তদন্তে সব ভূল প্রমাণ হয়েছে। স্বারষ্ট্রমন্ত্রী শনিবার বিকেলে লাখাইয়ে পুলিশ ফাঁড়ি উদ্বোধনে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন এবং স্থানীয় উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষন দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com