শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ের আ’লীগ নেতাকে টিআর প্রকল্পের আত্মসাতকৃত টাকা ফেরত দেয়ার নির্দেশ

  • আপডেট টাইম বুধবার, ২৭ জানুয়ারী, ২০১৬
  • ৪৬৫ বা পড়া হয়েছে

বানিয়াচং প্রতিনিধি \ বানিয়াচংয়ের সুজাতপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মলু মিয়া চৌধুরীকে টিআর প্রকল্পের আত্মসাত করা টাকা ফেরত দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে পিডিআর অ্যাক্ট-১৯১৩ অনুযায়ী যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এক পত্রে জানিয়েছেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-২০১৪-১৫ অর্থ বছরে টিআর প্রকল্পের আওতায় ওই ইউনিয়নে ওয়াবধার বাধ হতে সুভংপুর সজীব আলীর বাড়ি পর্যন্ত রাস্তা উন্নয়নে ৪টন খাদ্যশস্য বরাদ্দ দেয়া হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মলু মিয়া চৌধুরীকে এ প্রকল্পের সভাপতি নির্বাচিত করা হয়। তিনি অর্ধেক কাজ করে সমুদয় কাজ করেছেন মর্মে মাষ্টার রুল দাখিল করেন। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সরজমিন তদন্ত করে দেখতে পান যে মাত্র ২টন খাদ্যশস্যের কাজ করা হয়েছে। বাকী অর্ধেকের কাজ না করেই ৭০ হাজার ৯৬২টাকা মূল্যের ২টন খাদ্যশস্য আত্মসাত করা হয়েছে। ফলে আত্মসাতকৃত ৭০ হাজার ৯৬২টাকা ফেরত দেয়ার জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বার বার তাগিদ দেন। সর্বশেষ ৪ জানুয়ারী এক পত্রে জরুরী ভিত্তিতে সরকারী কোষাগারে টাকা ফেরত দেয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে পত্রে উলে­খ করা হয়।
এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মলু মিয়া চৌধুরী রবিন ইতোপূর্বে সুজাতপুর মক্তবের ১ লাখ টাকা আত্মসাত করেছিলেন। ওই আত্মসাতের বিষয়টি স্থানীয় কয়েকটি পত্রিকায় ফলাও করে সংবাদ প্রকাশিত হয়। পরে বিষয়টি কয়েকজন আওয়ামীলীগ নেতাকে নিয়ে আপোষে মিমাংসা করেন। এর পর তিনি দত্তপুর গ্রামের জংলাবাড়ির ভাঙ্গা মেরামতের ২ টন খাদ্যশস্য ও সুজাতপুর সমাজ কল্যাণ সমিতির নামে ২ টন টিআর প্রকল্পের খাদ্যশস্য উত্তোলন করে নামে মাত্র কাজ দেখিয়ে আত্মসাত করেন।
স্থানীয় একটি সূত্র জানায়, মলু মিয়া চৌধুরী রবিন এলাকার উন্নয়নের নামে সরকারের বিভিন্ন দপ্তর থেকে আরো একাধিক প্রকল্প থেকে বরাদ্দ এনে আত্মসাত করেছেন। এলাকাবাসী জানান, দুর্নীতি দমন কমিশন থেকে তদন্ত করা হয় তাহলে আরো অজানা কাহিনী বেরিয়ে আসবে। তারা তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে তদন্ত দাবী করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com