মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

অনার্স ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ॥ এডমিট কার্ডে নির্দিষ্ট ভ্যানু উল্লেখ না থাকায় বিপাকে পড়ে পরীক্ষার্থীরা

  • আপডেট টাইম শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৩
  • ৫৯৯ বা পড়া হয়েছে

বরুন সিকদার ॥ ক্ষুদে শিক্ষার্থীদের স্কুলে ভর্তিযুদ্ধের পর এবার অনুষ্ঠিত হয়েছে অনার্স ভর্তি পরীক্ষা। সারা দেশের ন্যায় হবিগঞ্জ জেলায় গতকাল শুক্রবার সকাল ১১ টায় জাতীয় বিশ্ববিদ্যালয় নির্ধারিত জেলার প্রধান কেন্দ্র (সরকারী বৃন্দাবন কলেজ) থেকে একযোগে পরীক্ষা শুরু হয়। তবে ভর্তিকার্ডে নির্দিষ্ট ভ্যানু উল্লেখ না থাকায় অনেক পরীক্ষার্থীদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। যার কারনে নিদিষ্ট সময়ে অনেকই পরীক্ষায় অংশ গ্রহন করতে পারে নি। তবে কি কারণে এ সমস্যার সৃষ্টি বিষয়টি সম্পর্কে মোটেও অবগত নয় পরীক্ষা পরিচালক কমিটি। হবিগঞ্জ জেলার ৪ টি কলেজে নির্ধারিত (অনার্স) মোট ১৪শ টি আসনের জন্যে ৪হাজার ৬৩ জন এইচএসসি পাস শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিতি ছিল ৯০ জন। আইন শৃংখলাবাহীনির নিরাপত্তা বেষ্ঠনির মাধ্যমে ঘন্টাব্যাপী চলা পরীক্ষা দুপুর ১২টায় শেষে হয়। এদিকে সকাল ১০টা থেকেই নির্দিষ্ট ভ্যানুগুলোর সামনে পরীক্ষার্থী ও উৎসুক অভিবাবকদের ভীড় জমাতে থাকে।
পরীক্ষা পরিচালনা কমিটি সূত্রে জানা যায, গত বছরের তুলনায় এবছরে পরীক্ষার্থীদের সংখ্যা বেড়েছে দ্বিগুন। এবছরে অনার্সে ভর্তির জন্যে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় যারা সর্বনিম্ন ২.৫০ জিপিএ পেয়েছে তারাই অনার্সে ভর্তি আবেদনের সুযোগ পেয়েছে। ৪হাজার ১শ ৩১ পরীক্ষার্থী আবেদন করলেও মোট উপস্থিতি ছিল ৪ হাজার ৬৩ জন।  এর মধ্যে মানবিক শাখায় ২ হাজার ৫শ  ৯৮ জন পরীক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিল ২হাজার ৪১ জন। অনুপস্থিত ছিল ৫৭ জন। বিজ্ঞান শাখায়  ৪শ ৯জন এর মধ্যে উপস্থিত ছিল ৩শ ৯৫ জন। অনুপস্থিত ছিল ১৪ জন। ব্যবসা শাখায় মোট ১১শ ২৭জন পরীক্ষার্থীদের মধ্যে ১হাজার ১শ ৮জন অংশ নেয়। অনুপস্থিত ছিল ১৯ জন। পরীক্ষার্থীদের সংখ্যা বেশি হওয়াতে নির্ধারিত ভ্যানু বৃন্দাবন কলেজ ছাড়াও সাব ভ্যানু হিসেবে হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়, হবিগঞ্জ উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি স্কুলে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলো পরিদর্শন করেন বৃন্দাবন কলেজের অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য, উপাধ্যক্ষ সফিউল আলম চৌধুরী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের এ্যাসিসটেন্ট কন্ট্রোলার তারেক মাহমুদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম, তানভির হাসান, এএইচএম আরিফুল ইসলাম, আলমগীর হোসেন ও পরীক্ষা পরিচালক কমিটির আহবায়ক প্রফেসর নজীর আহমেদ। সূত্রে আরোও জানা যায়, বৃন্দাবন কলেজের অনার্সের নির্ধারিত ১হাজার ৬০ টি আসনের জন্যে লড়াই করে প্রায় ৩হাজার শিক্ষার্থী। শচীন্দ্র কলেজের সামাজিক বিজ্ঞান শাখায় ৫০ টি আসনের বিপরীতে ৪৩জন পরীক্ষার্থী অংশ নেয়। বাছাই প্রক্রিয়ার জন্যে লিখিত পরীক্ষার পেপার কেন্দ্র থেকে বোর্ডে পাঠানো হবে। ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালযের অনলাইনে প্রকাশ পাবে। পরীক্ষার্থী নুসরাত আরা জানায়, এডমিট কার্ডে নির্দিষ্ট ভ্যানু উল্লেখ না থাকায় রোল নং অনুযায়ি বিকেজিসি স্কুলে আসন পড়লেও ভুল করে বৃন্দাবন কলেজে প্রবেশ করে আসন খুজতে গিয়ে দেরীতে পরীক্ষায় অংশ নিতে হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com