শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

মাধবপুরে জাতীয় গ্রিড লাইন থেকে তেল চুরি \ লড়িতে আগুন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০১৬
  • ৪২০ বা পড়া হয়েছে

আবুল হোসেন সবুজ, মাধবপুর থেকে \ মাধবপুরে জাতীয় গ্রিড লাইন থেকে তেল চুরি নিয়ে যাওয়ার সময় লড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত রোববার রাতে মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়া সীমান্তবর্তী নোয়াগাঁও এলাকায় এ ঘটনাটি ঘটে। অগ্নিকাণ্ডের ফলে ঢাকা সিলেট মহাড়কের দু’পাশে দীর্ঘ ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।
এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানায়-সিলেটের কৈলাসটিলা থেকে আশুগঞ্জ জাতীয় গ্রিড লাইনের মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী নোয়াগাঁও কৃষি জমির উপর দিয়ে যাওয়া  গ্যাস সঞ্চালন পাইপ ছিদ্র করে রোববার রাতের কোন এক সময় একটি সংঘবদ্ধ তেল পাচারকারী চক্র লড়িতে (ময়মনসিংহ-চ-৪১-১০০০৮) তেল বোঝাই করে মহাসড়কে উঠার সময় সাতবর্গ নামকস্থানে এসে লড়িটির এক্সেল ভেঙে আটকা পড়ে।
স্থানীয় লোকজন এ ঘটনাটি বিজয়নগর উপজেলার ইসলামপুর ফাঁড়ি পুলিশকে অবগত করলে ফাঁড়ির পুলিশ সকালে ঘটনাস্থলে পৌঁছে। এসময় উৎসুক জনতা গাড়ির সামনে ভিড় জমান। পুলিশ ছিদ্র করা পাইপ লাইন দেখতে গেলে এই ফাঁকে চোরাই তেলবাহী লড়িতে রহস্যজনক অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পরে।
খবর পেয়ে মাধবপুর, ব্রাহ্মণবাড়িয়া, শায়েস্তাগঞ্জ ও হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালান।
হবিগঞ্জের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনিরুজ্জামান বলেন-৭টি ইউনিট ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অপরিশোধিত তেল বোঝাই লড়িটি বিস্ফোরিত হলে ৩-৪ কিলোমিটার এলাকার ব্যাপক ক্ষয়ক্ষতি হবার সম্ভাবনা ছিল। অগ্নিকাণ্ডের কারণে মহাসড়কের মাধবপুর উপজেলার আন্দিউড়া থেকে বিজয়নগর উপজেলার ইসলামপুর পর্যন্ত ১০ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এসময় যানবাহনে আটকা পড়া যাত্রীরা অবর্ণনীয় দুর্ভোগে পরেন। প্রায় ৩ ঘণ্টা পর ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।
জিটিসিএলের রামপুর থেকে আন্দিউড়া পর্যন্ত নিরাপত্তারক্ষীদের দায়িত্বে থাকা সুপারভাইজার আল আমিন জানান-সকালে নিরাপত্তাকর্মী ধনু মিয়া বিষয়টি অবগত করলে আমি জিটিসিএল ও পেট্রো বাংলার ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানাই। পরে তিনিসহ কয়েকজন গিয়ে তেলের ছিদ্র করা লাইন দেখতে গেলে এই ফাঁকে কে বা কারা লড়িতে আগুন ধরিয়ে দেয়।
উত্তর-দক্ষিণ অপরিশোধিত তেল লাইনের প্রধান নিরাপত্তা সমন্বয়কারী ইকবাল হোসেন চন্দন জানান- রাতের ঘন কুয়াশার সময় সংঘবদ্ধ চক্র লাইন ছিদ্র করে লড়িতে তেল বোঝাই করে নিয়ে যাওয়ার সময় গাড়িতে যান্ত্রিক ত্র“টির কারণে গাড়িটি মহাসড়কে উঠার সময় বিকল হয়ে যায়। এ ব্যাপারে থানায় মামলা করা হবে। বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন জানান-জিটিসিএল কর্তৃপক্ষ এ ব্যাপারে অভিযোগ দিয়েছে। চক্রটিকে ধরতে পুলিশের অভিযান চলছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com