শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আজমিরীগঞ্জে বাঁশের বাজার নদীগর্ভে বিলিন \ হুমকীর মূখে কাকাইলছেও বাজার

  • আপডেট টাইম মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০১৬
  • ৫৫২ বা পড়া হয়েছে

আমিনুল ইসলাম, আজমিরীগঞ্জ থেকে \ বাঁশের বাজার নদীগর্ভে বিলিন হয়ে গেছে। কাকাইলছেও চৌধুরী বাজার সংলগ্ন কুশিয়ারা নদীর অব্যাহত ভাঙ্গনে মূল বাজারটি এখন হুমকীর মূখে। ভাঙ্গন রোধে বস্তা ভর্তি করে রাবিশ ফেলার উদ্যোগ নিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান।
জানা যায়, আজমিরীগঞ্জের কাকাইলছেও সদর ইউনিয়নে কুশিয়ারা নদীর তীর ঘেষে অনুমানিক প্রায় দেড়শ বছর পূর্বে শ্রীশ্রী রাধা গোবিন্দ ও শনিদেব মন্দিরকে ঘিরে গড়ে উঠেছিল কাকাইলছেও চৌধুরী বাজার। কালক্রমে ওই বাজারে ৩টি ব্যাংক, বীমা, এনজিও সহ প্রায় ২ শতাধিক বিভিন্ন ব্যবসা প্রতিষ্টান রয়েছে। বিগত প্রায় দেড় মাস যাবৎ কুশিয়ারা নদীর অব্যাহত ভাঙ্গনে নৌকাঘাটের পাকা সিঁড়িটি মূল দেয়াল থেকে ২৪ ফুট নীচে দেবে যায়। বাজারের উত্তরদিকে অবস্থিত বাঁশের বাজারটি সম্পূর্ন রুপে নদীগর্ভে বিলিন হয়ে যায়। মূল বাজারের মহিবুর রহমান সওদাগরের মালিকাধীন দোকানের একাংশ নদীগর্ভে ভেঙ্গে পড়েছে। ওই সাঁড়ির দেবেন্দ্র ঘোষের মুদীর দোকান, ভাই ভাই হোটেল এন্ড রেস্টুরেন্ট সহ প্রায় ৮/১০ টি ব্যবসা প্রতিষ্টান ভাঙ্গনের ঝুঁকিতে রয়েছে।
সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করা না হলে কাকাইলছেও চৌধুরী বাজারটি কুশিয়ারার মরন ছোঁবল থেকে রক্ষা করাই দূষ্কর হয়ে পড়বে। বেশ কিছুদিন পূর্বে বাজারের ব্যবসায়ীরা বাঁশের আড়া দিয়ে ভাঙ্গন রোধের চেষ্টা করেও ব্যর্থ হন। গতকাল সোমবার স্থানীয় কাকাইলছেও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হক ভূঁইয়ার ব্যক্তিগত উদ্যোগে ভাঙ্গন ঠেকাতে ইটের রাবিশ ভর্তি করে নৌকা দিয়ে প্রায় ২ হাজার বস্তা ভাঙ্গন কবলিত এলাকায় ফেলা হয়। কিন্তু কোন ভাবেই  ভাঙ্গন রোধ করা যাচ্ছে না। বাজারের ব্যবসায়ীরা জানায়, চেয়ারম্যানের সময়োপযোগী উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। তবে তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তাই কাকাইলছেও চৌধুরী বাজারকে ভাঙ্গনের কবল থেকে বাঁচাতে সরকারকে এগিয়ে আসা উচিত বলে মনে করেন এলাকাবাসী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com