বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
জমকালো আয়োজনে উদ্বোধন হল এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট \ খেলাধুলা ও বিনোদনে সব সময় পাশে থাকব-এমপি আবু জাহির

জমকালো আয়োজনে উদ্বোধন হল এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট \ খেলাধুলা ও বিনোদনে সব সময় পাশে থাকব-এমপি আবু জাহির

মোঃ ছানু মিয়া \ যখন বিশ্বকাপ ফুটবলের উদ্বোধন হয় তখন বিখ্যাত শিল্পী শাকিরার গান ওয়াকা ওয়াকা  মানুষের মুখে মুখে ফিরে। সেই অনুষ্ঠান টেলিভিশনে দেখেই আমরা মুগ্ধ হই। আবার যখন ঢাকা ও বড় শহরগুলোতে আন্তর্জাতিক আসর বসে সেখানে দেশী বিদেশী শিল্পীদের পরিবেশনাও আমাদেরকে টেলিভিশনে বসে দেখতে হয়। মফস্বল জেলার মানুষ হিসাবে এটিকে নিয়তি মেনেই আমরা এদিন বিশ্বাস করলেও হবিগঞ্জে আধুনিক স্টেডিয়াম নির্মাণের পর অবস্থার পরিবর্তনের একটি সম্ভাবনা সৃষ্টি হয়েছে। হবিগঞ্জের মাটি ও মানুষের নেতা অ্যাডভোকেট আবু জাহির এমপির প্রচেষ্টায় সেই ধরণের একটি মান সম্পন্ন উদ্বোধনী অনুষ্ঠানে এবার মাঠে বসে উপভোগ করলেন হবিগঞ্জবাসী। দেশের জনপ্রিয় শিল্পী মমতাজ বেগম এমপির মাঠ মাতানো আর জনপ্রিয় চলচ্চিত্র শিল্পী মৌসুমির উপস্থিতিতে মনে দোলা সৃষ্টি আর রিংকুর লালনগীতি অন্যরকম আবহ সৃষ্টি করে আধুনিক স্টেডিয়ামে। মানুষ এর উপস্থিতি এক পর্যায়ে ৩০ হাজার ছাড়িয়ে যায়। সামান্য বৃষ্টিতে কিছু মানুষ যদি ফিরে না যেত তাহলে পরিস্থিতি সামাল দেয়া ছিল কষ্ঠকর। আলো আধারীতে চমৎকার লাইটিং আর দর্শকের উন্মাদনায় মনে রাখার মতই উদ্বোধনী অনুষ্ঠান হল এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। এখন মাঠের খেলার অপেক্ষায় দর্শকরা। সেখানেও একই ধরণের উন্মাদনা প্রত্যাশা করছেন আয়োজকরা।
গতকাল রাতে যখন এমপি আবু জাহির টুর্ণামেন্টর উদ্বোধন ঘোষনা করেন তখন আনন্দে আত্মহারা হয়ে পড়েন দর্শকরা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম বাবু, জেলা প্রশাসক সাবিনা আলম, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন কলি, সহ-সভাপতি আব্দুর রহমান, মরতুজ আলী, জিয়াউল হাসান তরফদার মাহিন, সহ-সাধারন সম্পাদক আমিনুর রশিদ এমরান, যুগ্ম-সাধারন সম্পাদক অ্যাডভোকেট সুলতান মাহমুদ, বদরুল আলম, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, সদস্য আব্দুল মোতালিব মমরাজ, আজম উদ্দিন, মহিউদ্দিন আহমেদ চৌধুরী পারভেজ, মইন উদ্দিন তালুকদার সাচ্চুু, সফিকুজ্জামান হিরাজ, অ্যাডভোকেট বিভৎস্যু চক্রবর্তী বিভু, তাজ উদ্দিন, হুমায়ুন কবির চৌধুরী শাহেদ, জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি শহিদুর রহমান লাল, সালেহ আহমেদ, কোষাধ্যক্ষ ফেরদৌস আহমেদ, সদস্য আবুল কাসেম, আব্দুর  রব মাসুক, ফারুক আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেছেন, যুব সমাজের দৈহিক ও মানসিক বিকাশের জন্য খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বর্তমান সরকারও এ বিষয়ে আন্তরিকভাবে কাজ করে আসছে। রাজনীতিরি পাশাপাশি এসকল অঙ্গনে আমার দীর্ঘদিনের বিচরনের জন্য নিজের তাগিদ থেকেই পৃষ্টপোষকতা করাকে কর্তব্য মনে করি। দেশের অন্যান্য জেলার ছেয়ে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যাতে হবিগঞ্জ এগিয়ে যেতে পারে সেই লক্ষ্যে কাজ করতে হবে। হবিগঞ্জে ফুটবল ও সাংস্কৃতিক অনুষ্ঠানে দর্শকের উপস্থিতি তাকে মুগ্ধ করেছে এবং আগামী দিনে আরও বেশী কর্মকান্ড গ্রহণের আশ্বাস দেন তিনি।
উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় কণ্ঠ শিল্পি মমতাজ বেগম এমপি, চিত্র নায়িকা মৌসুমী, ক্লোজ আপ-১ তারকা রিংকু, পাওয়ার বয়েজ তারকা সজল ও টিনা মোস্তারি।
১২ জানুয়ারী এমপি আবু জাহির গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের প্রথম খেলায় অংশ গ্রহণ করবে সুনামগঞ্জ বনাম নরসিংদী।
জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত টুর্ণামেন্টে অংশগ্রহণকারী অন্যান্য দলগুলো হল, ঢাকা, টাঙ্গাইল, নারায়নগঞ্জ, নোয়াখালী, মৌলভীবাজার ও স্বাগতিক হবিগঞ্জ জেলা। টুর্ণামেন্ট এর ফাইনাল খেলায় একজন মন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করবেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com