বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

গজনাইপুরে মেম্বার মোস্তাকিমের অবৈধ দখলকৃত রাস্তা দখলমুক্ত

  • আপডেট টাইম শুক্রবার, ৮ জানুয়ারী, ২০১৬
  • ৪২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ অবশেষে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের গাবদেব গ্রামে মেম্বার শাহ মোস্তাকিম আহমেদ কর্তৃক অবৈধভাবে দখল করে রাখা এলজিইডি রাস্তা দখলমুক্ত করেছে প্রশাসন। গতকাল বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করে রাস্তার জায়গা দখলমুক্ত করে।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে গজনাইপুর ইউনিয়নের মেম্বার দরগাহপাড়া গ্রামের বাসিন্দা শাহ মোস্তাকিম আহমেদ পাশ্ববর্তী গাবদেব গ্রামের লোকজনদের চলাচলের এলজিইডি রাস্তা অবৈধভাবে দখল করে ভোগ দখল করে আসছিলেন। এতে রাস্তা সংকুচিত হয়ে পড়ায় ওই রাস্তায় যান চলাচলে এবং সাধারণ মানুষের যাতায়াতে দুর্ভোগে পোহাতে হতো। দুর্ভোগ থেকে মুক্তিলাভের জন্য এলাকাবাসী মোস্তাকিম মেম্বারকে দখলকৃত জায়গা ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু মোস্তাকিম মেম্বার এলাকাবাসীকে তোয়াক্কা না করে প্রায় ৪/৫ মাস পূর্বে উক্ত জায়গা বাউন্ডারী নির্মাণ করেন। এ নিয়ে তার সাথে এলাকাবসীর তীব্র বিরোধ সৃষ্টি হয়। পরবর্তীতে ৩ ইউনিয়নের চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে শালিস বৈঠক অনুষ্ঠিত হয়। শালিস বৈঠকে অবৈধ দখলকৃত রাস্তা ছেড়ে দেয়ার জন্য মোস্তাকিম মেম্বারকে নির্দেশ দেয়া হয়। কিন্তু মেম্বার এলাকার মুরুব্বীয়ানদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তায় বাউন্ডারী নির্মাণ অব্যাহত রাখে। এ নিয়ে এলাকাবাসীর সাথে তার তীব্র বিরোধ সৃষ্টি হয়। এ অবস্থায় মোস্তাকিম মেম্বার গাবদেব গ্রামবাসীকে ফাঁসাতে রাতের আধারে রাস্তায় নির্মিত তার বাউন্ডারী ভেঙ্গে দ্রুত বিচার ট্রাইব্যুনালে গ্রামের নিরীহ ১৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এ নিয়ে এলাকাবাসী ও মোস্তাকিম মেম্বারের মধ্যে উত্তেজনা সৃষ্টি ও সংঘর্ষের আশংকা দেখা দেয়। এরই মধ্যে এলাকাবাসীর পক্ষ থেকে রাস্তার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জেলা প্রশাসক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী বরাবরে লিখিত আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসক অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত দেন। গতকাল বৃহস্পতিবার সকালে এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট একেএম সাইফুল আলমের নেতৃত্বে নবীগঞ্জ থানার একদল পুলিশ ও এলজিইডির কর্মকর্তারা সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। প্রথমে মোস্তাকিম মেম্বার তার অবৈধ স্থাপনা উচ্ছেদে আদালতকে বাধা সৃষ্টি করে। এক পর্যায়ে তার বাধা উপেক্ষা করে উচ্ছেদ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। পরে ভ্রাম্যমান আদালত এলজিইডির রাস্তার কিছু অংশে মোস্তাকিম মেম্বারের নির্মিত দোকান উচ্ছেদ করতে গেলে মোস্তাকিম মেম্বার ৩ দিনের সময় নেয়। ৩দিনের ভিতরে ওই জায়গা ছেড়ে না দিলে পরবর্তীতে আদালত সেখানে আবারও উচ্ছেদ অভিযান পরিচালনা করবে। এদিকে গ্রামের রাস্তা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় এলাকাবাসী উল­াস প্রকাশ করে। তারা বলেন, একজন মেম্বার যেখানে অবৈধ স্থাপনা নির্মাণে বাধা দেয়ার কথা সেখানে তিনি নিজেই বেআইনী কাজ করেছেন।
উচ্ছেদ অভিযান পরিচালনাকালে আদালতকে সহযোগিতা করেন নবীগঞ্জ এলজিইডির কার্য সহকারি মোঃ সিরাজ মোল­া, সার্ভেয়ার দেলোয়ার হোসেন ও নবীগঞ্জ থানার এসআই আবুল খায়েরের নেতৃত্বে একদল পুলিশ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com